আশাশুনি সংবাদ ॥ বিশ্ব পরিবেশ দিবসে পালন


499 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বিশ্ব পরিবেশ দিবসে পালন
জুন ৫, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গোপাল কুমার মন্ডল, আশাশুনি ::
আশাশুনিতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সভাকক্ষে সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মাফ্ফারা তাসনীন। বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইমদাদুল হক, যুবউন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, ডাঃ ছায়ফুল ইসলাম, মৎস্য কর্মকর্তা সেলিম খান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বাকী বিল্লাহ, শিক্ষা কর্মকর্তা শামছুন্নাহার মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান প্রমুখ। ‘আসুন প্লাষ্টিক দুষন বন্ধ করি’ দিবসটির এবারের এ প্রতিপাদ্য বিষয়ের উপর বক্তারা বলেন- প্লাষ্টিকের যথেচ্ছা ব্যবহার পরিবেশের উপর মারত্মক প্রভাব ফেলছে। প্লাষ্টিক পচনশীল না বিধায় জমির উর্বরতা নষ্ট করে। এ থেকে পরিত্রান পেতে হলে আমাদের পাটের তৈরি পণ্য ব্যবহারের প্রতি বেশি গুরুত্ব দিতে হবে।
এর আগে ইএনও মাফ্ফারা তাসনীনের নেতৃত্বে দিবসটি উপলক্ষ্যে একটি র‌্যালি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে শেষ করে।
##

মঠবাড়িয়া সমাজসেবা কর্মকর্তা উপর হামলার প্রতিবাদে আশাশুনিতে উপজেলা প্রশাসনের মানববন্ধন
গোপাল কুমার মন্ডল, আশাশুনি ::
মঠবাড়িয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে আশাশুনিতে মানববন্ধন করেছে উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর।মঙ্গলবার সকাল ১০টায় মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মাফ্ফারা তাসনীন ও সমাজ সেবা কর্মকর্তা ইমদাদুল হক। উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন যুবউন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বাকী বিল্লাহ, শিক্ষা কর্মকর্তা শামছুন্নাহার, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান সহ বিভিন্ন দফতরের প্রধানগন। বক্তারা দুর্নীতির প্রতিবাদকারি মঠবাড়িয়া সমাজসেবা কর্মকর্তা আখলাকুর রহমানকে নিজ কার্যালয়ে এতিমখানার ভুয়া বিলে স্বাক্ষর না করায় তার উপর হামলার প্রতিবাদ ও গ্রেফতারকৃত গফ্ফারকে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।
##
আশাশুনিতে উপজেলা পরিষদ ও প্রশাসনের ইফতার মাহফিল
গোপাল কুমার মন্ডল, আশাশুনি ::
আশাশুনিতে উপজেলা পরিষদ ও প্রশাসনের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদের সভাকক্ষে ইফতার মাহফিল পূর্ব এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মাফ্ফারা তাসনীন। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মিজাবে রহমত, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ অরুন ব্যানার্জী, ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, প্রভাষক ম. মোনায়েম হোসেন, শেখ জাকির হোসেন, আবু হেনা সাকিল, আ.ব.ম মোছাদ্দেক, আশাশুনি প্রেস ক্লাবের সভাপতি জিএম মুজিবর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নানসহ উপজেলার বিভিন্ন দফতরের প্রধানগন।

##