আশাশুনি সংবাদ ॥ বুধহাটায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ


57 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বুধহাটায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ
জুন ২৪, ২০২১ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বুধহাটা প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) সকালে ইউনিয়নের বিভিন্ন বাজার ও গুরুত্বপূর্ণ স্থানে এ সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক উপজেলার সকল এলাকার মানুষকে করোনা ভাইরাস থেকে আত্মরক্ষার্থে সচেতন করতে সকাল ১০ টায় প্রথমে বুধহাটা বাজারে গিয়ে মানুষের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর প্যাকেজ বিতরণ করেন। পরে গাজীরমাঠ ও পাইথালী বাজারসহ বিভিন্ন স্থানে একই ভাবে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর প্যাকেজ বিতরণ করেন। সাথে সাথে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে মাইকিং একং লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলতে সকলে প্রতি আহবান জানান। এসব বাজারে প্রত্যেক প্যাকেজে একটি করে হ্যান্ড সেনিটাইজার, একটি করে সাবান ও ১০টি করে মাস্ক সম্বলিত ৫০০ প্যাকেট সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এসময় ইউপি সদস্য রেজওয়ান আলি, শিষ মোহাম্মদ জেরি, আলতাফ হোসেন ও গ্রাম পুলিশবৃন্দ তার সাথে ছিলেন।

বুধহাটা বাজার বণিক সমিতির স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

বুধহাটা প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার ঐতিহ্যবাহী মোকাম বুধহাটা বাজার বণিক সমিতির উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে বাজারের বিভিন্ন সড়কে এ সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম কবির প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বাজারের ব্যবসায়ী ও ক্রেতাসাধারণের মাঝে এ সুরক্ষা সামগ্রী বিতরণ করেন। বণিক সমিতির নিজস্ব অর্থে ১০০০ পিচ মাস্ক ও ১০০ টি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। পরে ওসি গোলাম কবির বাজারের বিভিন্ন সড়কে প্রবেশ করে ব্যবসায়ী ও ক্রেতাদের উদ্দেশ্যে সচেতনা মূলক বক্তব্য প্রদান করেন। সরকারি বিধি নিষেধ যথাযথ ভাবে মেনে চলা ও লকডাউন সফল করতে সকলকে যতœবান হতে আহবান জানান। যাতে নিজেরা, পরিবারের সদস্য ও এলাকলভা সকলে করোনার আক্রমন থেকে রক্ষা করতে সক্ষম হওয়া যায় সেজন্য আন্তরিক হতে অনুরোধ জানান। এসময় বাজার বণিক সমিতির সভাপতি মঞ্জুরুল ইসলাম মহিদ, সেক্রেটারী ফারুক হোসেন ঢালী, যুগ্ম সম্পাদক রিপন হোসেন, সহ-সভাপতি বাপ্পী, সাংগঠনিক সম্পাদক সবুজ দেবনাথ, প্রচার সম্পাদক আঃ আলিম, কোষাধ্যক্ষ অজয় পাইনসহ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বুধহাটায় ফাস্ট সিকিউরিটি ব্যাংকের এটিএম বুথ উদ্বোধন

বুধহাটা প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বৃহত্তর মোকাম বুধহাটা বাজারে ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর এটিএম বুথ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) বিকালে শোভা প্লাজায় এ বুথ উদ্বোধন করা হয়।
করোনা ভাইরাসের প্রতি লক্ষ্য রেখে সীমিত আকারে স্বল্প পরিসরে অনানুষ্ঠানিক ভাবে বুথ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফিতা কেটের এটিএম বুথের শুভ উদ্বোধন করেন, বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মোঃ দাউদ হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ব্যাংকের সাতক্ষীরা শাখার এভিপি মনিরুল ইসলাম, বুধহাটা উপশাখার ইনচার্জ এমডি বিল্লাল হোসেন। এছাড়া বুধহাটা বাজার বণিক সমিতির সভাপতি মঞ্জুরুল ইসলাম মহিদ, সেক্রেটারী ফারুক হোসেন, ব্যবসায়ী আলহাজ্ব আনোয়ার হোসেন, শোভা প্লাজার মালিক বিভাষ দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতাপনগরে ভেঙ্গে যাওয়া বেড়ী বাঁধ দ্রুত নির্মানের দাবীতে কোমর পানিতে দাড়িয়ে মানববন্ধন

আশাশুনি প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নে কোমর পানিতে দাড়িয়ে ভেঙ্গে যাওয়া বেড়ী বাঁধ দ্রুত সংস্কার করা ও টেকসই বেড়ীবাঁধ নির্মানের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) বেলা ১১ টায় ইউনিয়নের ৫ নং ওয়ার্ড প্রতাপনগর পশ্চিমপাড়া গ্রামীণফোন টাওয়ারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর সাত্তারের সভাপতিত্বে ও শিক্ষার্থী হুজাইফা আল- আমিনের সঞ্চালনায় মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী, সাধারণ নারী-পুরুষ, শিশু সহ সকল শ্রমজীবি মানুষ মানববন্ধনে অংশ নেয়। এসময় শিক্ষিকা নিলুফা ইয়াসমিন (রাণু) বলেন, বাংলাদেশে উন্নায়নের ধারাবাহিকতা চলছে, এসময় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন যেন দ্রুত একটি স্থায়ী বাঁধের ব্যাবস্থা করা হয়। এছাড়া বক্তারা বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে পানি ওভার ফ্লো হয়ে বাঁধ ভেঙে প্লাবিত হয়ে নয় মাস জোয়ার ভাটা চলে প্রতাপনগরে। বছর ঘুরে আসতে ঘূর্নিঝড় ইয়াসে একই বাঁধে পানি ওভার ফ্লো হয়ে ভেঙে আবারও জোয়ার ভাটা চলে। এক বছরে বাজেটের পর বাজেট বেড়েছে কিন্তু বেড়িবাঁধ উঁচু হয়নি। এই অবস্থা থেকে পরিত্রাণ চায় উপকূল বাসী। এছাড়া মানববন্ধনে অংশ নেওয়া মানুষ দাবি করেন, ঠিকাদার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধিদের ত্রিমুখী সিন্ডিকেটে উপকূল জুড়ে মানুষের এই দূর্ভোগ। তাই উপকূলের মানুষ এখন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে।