আশাশুনি সংবাদ ॥ বুধহাটায় ভিজিএফ’র চাউল বিতরণ


436 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বুধহাটায় ভিজিএফ’র চাউল বিতরণ
আগস্ট ১২, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়র পরিষদে ভিজিএফ এর চাউল বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১০ টায় পরিষদ চত্বরে বিতরণ কার্যক্রম শুরু হয়।
পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সরকার অসহায় দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে চাউল বিতরণের জন্য চাউল বরাদ্দ দিয়েছে। বুধহাটা ইউনিয়নে ৫ হাজার ৯৫০ পরিবারের মধ্যে ২০ কেজি করে চাউল বিতরণ করা হচ্ছে। বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক। রবিবার ৩ ওয়ার্ডের কার্ডধারীদের মাঝে চাউল বিতরণ করা হয়। এসময় ট্যাগ অফিসার উপ-সহকারী কৃষি অফিসার রেজওয়ানুল কবির চৌধুরী, ইউপি সচিব মাহবুবর রহমান, সকল ইউপি সদস্য ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
##

আশাশুনিতে আন্তর্জাতিক যুব দিবস পালন

এস কে হাসান ::
আশাশুনিতে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে প্রথমে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে পরিষদের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন। অন্যদের মধ্যে আলোচনা রাখেন, সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মোস্তাফিজুর রহমান, যুব উন্নয়ন অফিসের সিএস আহমেদ তাহমিদ হোসেন। এবারের প্রতিপাদ্য বিষয়, “সেফ স্পেসেস ফর ইয়ুথ”।

##

আশাশুনিতে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভা অনুষ্ঠিত

এস কে হাসান ::
আশাশুনি উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলা কৃষকলীগ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সন্তান কমান্ডের আহবায়ক স ম সেলিম রেজা সেলিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ হান্নান। বিশেষ অতিথি ছিলেন কৃষকলীগের সেক্রেটারী মতিলাল সরকার। সাংবাদিক এম এম সাহেব আলির সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে সন্তান কমান্ডের যুগ্ম আহবায়ক এস এম শরিফুজ্জামান শরীফ, সদস্য খায়রুল ইসলাম, জি এম বাবুল রেজা প্রমুখ আলোচনা রাখেন। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস যথাযথ ভাবে পালনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়।

##

আশাশুনিতে ইয়াবাসহ আটক-১

এস কে হাসান ::
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে।
পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার দেবনাথের নেতৃত্বে এসআই সঞ্জীব সমাদ্দার সঙ্গীয় অফিসার এসআই বিশ^জিৎ কুমার অধিকারী, এসআই প্রদীপ কুমার সানা ও এএসআই কবির হোসেনকে নিয়ে অভিযান চালিয়ে কাপসন্ডা গ্রামের সৈয়দ আলি মোড়লের পুত্র আছাদুল ইসলামকে আটক করেন। এসময় তার কাছ থেকে ২১ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এব্যাপারে থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে ৬(৮)১৮ নং মামলা রুজু করা হয়েছে। মাদক ব্যবসায়ীকে আদালতে প্রেরন করা হয়েছে।

##

কাদাকাটিতে গ্রাম আদালত বিষয়ক ভিডিও প্রদর্শন

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার কাদাকাটিতে গ্রাম আদালত বিষয়ক সচেতনতা সৃষ্টিমূলক ভিডিও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। রবিবার কাদাকাটি দঃ কালিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন এবং ইউরোপিয় ইউনিয়ন ও ইউএনডিপি আর্থিক ও কারিগরি সহযোগিতায়, বাংলাদেশে গ্রাম আদালত স্বক্রীয়করণ (২য় পর্যায়) প্রকল্প কতৃক বাস্তবায়িত কার্যক্রমের মাধ্যমে, সকল শ্রেণি পেশার মানুষ গ্রাম আদালত সম্পর্কে সুষ্ঠু ধারনা লাভ করছে। বর্তমান সরকার আদালতের মাধ্যমে স্বল্প সময়ে ও স্বল্প খরচে ৫ জন বিচারকমন্ডলীর মাধ্যমে গ্রামাঞ্চলীয় ছোটখাট দ্বন্দ্ব বিরোধ যাহা ৭৫ হাজার টাকা ইকতিয়ারভুক্ত সঠিক বিচারের মাধ্যমে নিস্পত্তি করছেন। প্রকল্পের উপজেলা সমন্বয়কারী গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রদর্শণীর শুভ উদ্বোধন করেন, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপংকর কুমার সরকার দিপ। আদালত সহকারী মহেশ চন্দ্র মন্ডলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংরক্ষিত মহিলা মেম্বার শাশ^তী রানী সরকার।
##

আশাশুনি শ্রমিকলীগের শোক দিবসের প্রস্তুতি সভা

এস কে হাসান ::
আশাশুনি উপজেলা শ্রমিকলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ ভাবে পালনের লক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন, জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা আহবায়ক ঢালী মোঃ সামছুল আলম। সদস্য সচিব রবিউল ইসলাম নবুর সঞ্চালনায় সভায় আলোচনা রাখেন, যুগ্ম আহবায়ক হারুন অর রশিদ, সদস্য ইমাদুল, তারিকুল, মফেজ, আলিম, আহসান, লাল্টু, শরিফুল, ছলেমান, আলমগীর, কাশেম, ইউনুছ, শাহিনুর, কুদ্দুছ, রাশিদুল, বাবু, মেছের, নবি, মিলন, নাজমুল, মিঠুন, হাফিজুল, জাকির, স্বপন প্রমুখ। সভায় জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক ১৫ আগষ্ট সকাল ৭টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দলীয় কার্যালয়ে দিনভর কর্মসূচি গ্রহন করা হয়।

##