আশাশুনি সংবাদ ॥ বুধহাটা আঞ্চলিক প্রেসক্লাবে সংবাদ সম্মেলন


172 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বুধহাটা আঞ্চলিক প্রেসক্লাবে সংবাদ সম্মেলন
জুলাই ৬, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আপন ভাইয়ের চক্রান্তের হাত থেকে রক্ষা পেতে আশাশুনি উপজেলার বুধহাটা আঞ্চলিক প্রেস ক্লাবে আঃ বারী সরদার সংবাদ সম্মেলন করেছেন। শনিবার বিকালে প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
গুনাকরকাটি গ্রামের মৃত ছহিল উদ্দিন সরদারের পুত্র আঃ বারী লিখিত বক্তব্যে জানান, ৬ ভাই ও পিতা-মাতাকে নিয়ে তাদের সংসার ছিল। তিনি পিতা, মাতা ও ছোট ভাই সালাহ উদ্দিনকে নিয়ে একই সংসারে শান্তিপূর্ণ বসবাস করতেন। দেড় বছর আগে তাদের পিতা ইন্তেকাল করেন। সেই থেকে মা ও ছোট ভাইকে একই ভাবে নিজের সংসারে রেখে সকল খরচ নির্বাহ করে আসছেন। তার মা সেই সময় তাদের পাওনা জমি ইসলামী শরীয়ত অনুযায়ী মৌখিক হেবামূলে আত্মীয়, সহৃদ ও পারিবারিক স্বজনদের উপস্থিতিতে দান করেন। সেই থেকে তিনি (আঃ বারী) উক্ত সম্পত্তি দখলীকার হিসাবে ভোগদখল করে আসছেন এবং মাতা ও ছোট ভাইকে নিজের কাছে রেখে ভরণ পোষন ও সেবা যতœ করে আসছেন। গত ১২/৮/১৮ তাং তার মা ও ছোট ভাই সাব রেজিস্ট্রী অফিসে উপস্থিত হয়ে তার (আঃ বারী) নামে উক্ত সম্পত্তি ১৭৩৪/১৮ নং হেবা ঘোষণা পত্র রেজিষ্ট্রী করে দেন। যাতে তার মামা আকরাম ঢালীর উপস্থিতিতে মামাত ভাই আঃ রহিম শনাক্ত করেন। তিনি তার মা ও ভাইকে নিয়ে শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করে আসলেও তার অপর ভাই মহি উদ্দিন কুট কৌশল অবলম্বন করে তার বিরুদ্ধে জোর পূর্বক জমি লিখে নেওয়ার মিথ্যা অভিযোগ এনে কুল্যা ইউপি চেয়ারম্যান ও কুল্যা ইউনিয়ন পুলিশিং কমিটির কাছে আবেদন করান। তদন্ত ও শালিসে উক্ত অভিযোগ মিথ্যা প্রমানিত হয় এবং তাদের পক্ষে প্রতিবেদন প্রদান করা হয়। কিন্তু তিনি মা ও ছোট ভাইকে যথারীতি ভরণ পোষণ ও দেখাশুনা করে আসছেন। এতে মহিউদ্দিন ক্ষিপ্ত হয়ে উক্ত জমি নিজের দখলে নিতে আবারও ষড়যন্ত্র শুরু করেছে। এমনকি মিথ্যা তথ্য দিয়ে তাদের বিরুদ্ধে বিভিন্ন মিডিয়ায় অমূলক খবর প্রকাশ করিয়ে যাচ্ছে। এব্যাপারে তিনি আইন প্রয়োগকারী সংস্থাসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করে বৃদ্ধ মা ও ছোট ভাইকে নিয়ে তাদের অধিকার রক্ষায় যাতে দায়িত্ব পালন অব্যাহত রাখতে পারেন সে ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেছেন।

#

কুল্যায় চেয়ারম্যান প্রার্থী পুতুলের নির্বাচনী পথ সভা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জাহিদা খাতুন পুতুলের পক্ষে নির্বাচনী পথ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় মহিষাডাঙ্গা মন্দির প্রাঙ্গনে এ পথ সভা অনুষ্ঠিত হয়।
বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন মাষ্টারের সভাপতিত্বে পথ সভায় বক্তব্য রাখেন, কুল্যা ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত সদ্য প্রয়াত চেয়ারম্যান এস এম রফিকুল ইসলামের পতœী জাহিদা খাতুন পুতুল, তুহিন উল্লাহ তুহিন, ফিরোজ আহমেদ মালী, শাহিনুর ইসলাম, আঃ ওহাব, মিকাঈল হোসেন, ইকবাল হোসেন, মেম্বার উত্তম কুমার দাশ, জগদীশ কুমার, মঙ্গল মাষ্টার, ভোলানাথ সরকার প্রমুখ।

#

চাম্পাফুল ইউনিয়নে মেম্বর এর ছেলেসহ ৩ জনের ইন্তেকাল

এস কে হাসান ::

কলিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়নে মেম্বর এর ছেলে সহ ৩ জন ইন্তেকাল করেছে। রাজাপুর ৫নং ওয়ার্ড এর মেম্বর আ: ছাত্রার খান এর বড় পুত্র মোঃ সাইদুল ইসলাম বাবু (৩৩) ইন্তেকাল করেছেন। তিনি মৃত্যুকালে স্ত্রী সহ দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। অন্যদিকে চাম্পাফুল ইউনিয়নে ১ নং ওয়ার্ডে ফজর ঢালীর পুত্র হানিফ ঢালী (৫০) ইন্তেকাল করেন। তিনি তিন ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। ২নং ওয়ার্ডের বালাপোতা গ্রামে গনেশ সরকার (৫০) মারা গেছেন।

#