আশাশুনি সংবাদ ॥ বুধহাটা বাজারে মুদি দোকানে আবারও চুরি


449 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বুধহাটা বাজারে মুদি দোকানে আবারও চুরি
মে ১২, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে মেইন সড়কে মুদি দোকানে চুরি হয়েছে। চোরেরা নগদ টাকাসহ ১ লক্ষ ২০ হাজার টাকার মালামাল নিয়ে গেছে।
বাজারে বুধহাটা-আশাশুনি সড়কে পেট্রোল পাম্পের দক্ষিণ পাশে কুল্যা গ্রামের আলহাজ¦ ইসমাইল হোসেনের পুত্র খলিলুর রহমানের “মাওলানা স্টোর” নামে মুদি দোকান অবস্থিত। দোকান মালিক শুক্রবার রাত্র ৯.৩০ টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। রাতে সংঘবদ্ধ চোরেরা দোকানের শার্টারের তালা ভেঙ্গে গ্রীলের মাঝ বরাবর মালামাল লেনদেনের ফাঁকা স্থান দিয়ে একজনকে ভিতরে ঢুকিয়ে দেয়। এরপর দোকানের মধ্যে থাকা পালিশের বস্তার পালিশ ঢেলে ঐ বস্তাসহ অন্য বস্তায় ২০ হাজার টাকা মূল্যের সিগারেট, ১৫ হাজার টাকা মূল্যের সাবান ও অনুমান ১৫ হাজার টাকার অন্য মালামাল ভরে নেয় মালামালসহ নগদ ৭০ হাজার টাকা নিয়ে যায়। ভোরে ঝাড়–দাররা রাস্তা পরিস্কার করার সময় শার্টার খোলা দেখতে পেয়ে মালিককে মোবাইলে খবর দিলে চুরির ঘটনা জানাজানি হয়। এব্যাপারে থানায় অভিযোগ করলে এসআই শাহ আজিজ ঘটনা স্থান পরিদর্শন করেছেন। উল্লেখ্য গত বছরও একই দোকানের ভেন্টিলেটার ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছিল।
##

বুধহাটা আঞ্চলিক প্রেস ক্লাবের কমিটি পুনঃ গঠন
এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা আঞ্চলিক প্রেসক্লাবের কমিটি পুনঃ গঠন করা হয়েছে। শুক্রবার প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সর্বসম্মত ভাবে এ কমিটি গঠন করা হয়।
কমিটির সভাপতি পদে এস এম আমীর হামজা, সিনিঃ সহ-সভাপতি সচ্চিদানন্দদে সদয়, সহ-সভাপতি এস কে হাসান, সাধারণ সম্পাদক হাসান ইকবাল মামুন, যুগ্ম সম্পাদক জ¦লেমিন হোসেন, সাংগঠনিক মাসুম বাবুল, অর্থ সম্পাদক বিকাশ চন্দ্র বাছাড়, প্রচার সম্পাদক ডাঃ জাহাঙ্গীর হোসেন টুকু, দপ্তর সম্পাদক শেখ আরাফাত, কার্য নির্বাহী সদস্য গোলাম মোস্তফা এবং দিপংকর কুামার ঘোষ, ওবাইদুল ইসলাম প্রমুখকে সদস্য করে এ কমিটি গঠন করা হয়েছে। প্রধান উপদেষ্টা আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান ও প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেককে। আজীবন সদস্য করা হয়েছে আহম্মদ আলি বাচা ও বীর মুক্তিযোদ্ধা রমেশ চন্দ্র বসাককে।

##

শ্রীধরপুরে খাস জমিতে অবৈধ ঘর নির্মান বন্ধ হয়নি  : থানায় অভিযোগ

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের শ্রীধরপুর গ্রামে ১ নং খাস খতিয়ানভুক্ত জমিতে অবৈধ ঘর ও প্রাচীর নির্মান কাজ বহাল তবিয়তে এগিয়ে চলেছে। এব্যাপারে একই গ্রামের মিজান সরদারের স্ত্রী মাফুজা খাতুন বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে প্রকাশ, শ্রীধরপুর গ্রামের মৃত সিরাজ সরদারের পুত্র মাজেদ সরদার শ্রীধরপুর মৌজায় ১নং খাস খতিয়ানের ৫৭৯ নং দাগের জমি দখল নিয়ে গত ৮ মে থেকে অবৈধ ভাবে ঘর নির্মান ও প্রাচীর নির্মান কাজ করছেন। এই কাজ করতে গিয়ে সড়কের উপর থেকে একটি বড় গাছও কর্তন করা হয়েছে। এছাড়া সড়কের কয়েকটি সরকারি গাছ ঘিরে নিয়েছেন। একই গ্রামের মিজান সরদারের স্ত্রী মাফুজা খাতুন খতিয়ান নং ১, দাগ নং ৫৭৯ এ ১.৩৮ শতক জমি ডিসিআর নিয়ে ৩ বছর যাবৎ ভোগদখল করে আসছেন। উক্ত জমির অংশ বিশেষ ও সড়কের জমি দখল নিয়ে ঘর নির্মান শুরু করছেন এবং একই সাথে সড়কের গাছ কেটে সড়কের উপর দিয়ে পাকা প্রচীর নির্মান কাজ করতে থাকেন। স্থানীয় জনতা প্রাচীর ভেঙ্গে দিয়েছেন। কিন্তু ঘর নির্মান কাজ অব্যাহত রয়েছে। এনিয়ে পত্র-পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে। স্থানীয় ইউপি সদস্য মনিরুল ইসলাম বলেন, সড়ক দখল নিয়ে নির্মান কাজ করা হচ্ছে জানতে পেরে কাজ না করার জন্য নির্মানকারী মাজেদ সরদারকে বলেছি। থানায় অভিযোগ দায়েরের পর এএসআই নয়ন চৌধুরী ঘটনাস্থান পরিদর্শন করেছেন। দ্রুত পদক্ষেপ না নিলে শান্তিভঙ্গের আশংকা বিরাজ করছে। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ভূমি কর্মকর্তার কাছে কার্যকর পদক্ষেপ নিতে জোর দাবী জানান হয়েছে।
##

আশাশুনিতে প্রতিবন্ধি শিশুদের একীভূত শিক্ষার লক্ষ্যে মতবিনিময় সভা

এস কে হাসান ::
আশাশুনিতে প্রতিবন্ধি শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশ ও মানসম্মত শিক্ষা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় দয়ারঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
ডিআরআরএ এর সহযোগিতায় আইডিয়াল এর আয়োজনে বিদ্যালয় পরিচালনা কমিটি, অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের অংশ গ্রহনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসএমসি সভাপতি বিভূতি ভূষন রায়। আইডিয়ালের প্রকল্প সুপারভাইজার সুব্রত বাছাড়ের উপস্থপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক দিজেন্দ্রলাল রায়, ম্যানেজিং কমিটির সদস্য সমীর রায়, বিভূতি সানা, শিক্ষক বিশাখা রানী মন্ডল, মরিয়ম খানম মুক্তা, সুভাষ চন্দ্র মন্ডল. মানবিকা রায় প্রমুখ। সভায় প্রতিবন্ধি শিশুদের পৃথক ভাবে না দেখে অন্য শিক্ষার্থীদের সাথে একিভূত শিক্ষার পরিবেশ সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় করা হয়।

##