আশাশুনি সংবাদ ॥ বৃক্ষরোপন ও বৃক্ষমেলার উদ্বোধনী র‌্যালী ও আলোচনা সভা


478 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বৃক্ষরোপন ও বৃক্ষমেলার উদ্বোধনী র‌্যালী ও আলোচনা সভা
আগস্ট ২, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান,আশাশুনি  :
বৃক্ষরোপন আন্দোলন ও ফলদ বৃক্ষমেলা-২০১৬ উদ্বোধনের লক্ষে আশাশুনিতে র‌্যালী, উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মেলা বাস্তবায়ন কমিটি ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটিচ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সদর ইউনিয়ন পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এখানে ৩দিনের বৃক্ষমেলার ২৯টি স্টল স্থাপন করেছেন নার্সারী মালিকরা। স্টল সমুহে ফলজ, বনজ ও ঔষধি গাছের অসংখ্য চারা প্রদর্শন ও বিক্রয় করা হচ্ছে। লাল ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। পরে এদিম ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামিউর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ইউএনও সুষমা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাস, মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, জাতীয় মৎস্যজীবি সমিতির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রফিকুল ইসলাম মোল্যা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, ইউআরসি ইন্সট্রাক্টর মহিতোষ কর্মকার, ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আবম মোসাদ্দেক, প্রভাষক মোনায়েম হোসেন, প্রমুখ। উপসহকারী কৃষি কর্মকর্তা জিয়াউল হকের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাজিবুল হাসান।
###

গাজীপুর জামে মসজিদে জঙ্গী ও সন্ত্রাস বিরোধী মতবিনিময় সভা

এস,কে হাসান :
আশাশুনি উপজেলার গাজীপুর দঃপাড়া বায়তুল মামুর জামে মসজিদে সোমবার বিকালে জঙ্গীবাদ, সন্ত্রাস ও নাশকতা বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মসজিদের ইমাম মাওঃ আবু দাউদ, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, দপ্তর সম্পাদক জি এম আল-ফারুক, সাংবাদিক আলী নেওয়াজ, আকাশ হোসেন, মসজিদ কমিটির সদস্য ও মুসল্লীদের মধ্যে ইসহাক আলি গাজী, মাওঃ নজরুল ইসলাম, ডাঃ আঃ রউফ, অজিয়ার রহমান, শহিদুল ইসলাম, মুয়াজ্জিন আঃ মাজেদ, জাকির হোসেন, আঃ রাজ্জাক, ছবেদ আলী গাজী, আশরাফুল আলম, হাবিবুর রহমান, ময়নউদ্দিন গাজী, সাইদুল ইসলাম লিটু, মোস্তফা গাজী, গ্রামপুলিশ রফিকুল ইসলাম প্রমুখ আলোচনায় অংশ নেন। সভায় আলোচকগণ দেশব্যাপী সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ নিয়ে কথা বলেন। গত ২৭ জুলাই শুক্রবার থেকে ইসলামিক ফাউন্ডেশন প্রেরিত খুৎবা পাঠ ও এর উপর আলোচনা করা হয় এবং আগামীতে ঐ খুৎবা অনুস্মরণ করে সরকারি নির্দেশনা মত খুৎবা প্রদান করা হবে বলে একবাক্যে সম্মতি প্রকাশ করা হয়। শুরুর দিন খুৎবা প্রদানের ব্যাপারে ইমাম সাহেব  মুসল্লিদের মতামত চাইলে পক্ষে-বিপক্ষে হালকা আলোচনার মাধ্যমে খুৎবার ধরণ কি জানানোর পর সকল মুসল্লির সম্মতিতে নতুন খুৎবা পাঠ করা হয় বলে উপস্থিত সকলে জানান।

এনিয়ে কোন গোলযোগ বা সরকার বিরোধী কোন কথা হয়নি জানিয়ে মুসল্লিরা জানান, কেউ ব্যক্তিস্বার্থ উদ্ধারের জন্য মিথ্যা ও অতিরঞ্জিত অভিযোগ এনে ফায়দা হাসিলের চেষ্টা চালিছে। যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তারা সাধারণ মানুষ এবং রাজনীতিও করেনা। উপস্থিত সকলে অভিযোগের তীব্র প্রতিবাদ জানিয়ে এলাকাকে সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত রাখতে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল সাংবাদিকদের জানান, মসজিদের কয়েক মুসল্লিকে নিয়ে যে অভিযোগ করা হয়েছে, সেটি ভুলবুঝাবুঝির কারনে হয়েছে। প্রকৃতপক্ষে মসজিদে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী বক্তব্য রাখা হয়ে থাকে এবং সরকারি সিদ্ধান্ত মেনে ইসলামিক ফাইন্ডেশনের খুৎবা পাঠ করা হয়েছে।
###

বুধহাটায় জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভা

এস,কে হাসান :
আশাশুনি উপজেলার বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলে ও বুধহাটা কওছারিয়া দাখিল মাদরাসায় (মঙ্গলবার) জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা ও ক্লাশ পরিচালনা করা হয়েছে।
স্কুলের হল রুমে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ও ক্লাশ পরিচালনা করেন আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রহমান। স্কুলের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দাউদ হোসেনের সভাপতিত্বে সভায় গভর্নিং বডির সদস্য আঃ করিম ঢালী, আমিনুর রহমান, রেজাউল ইসলাম, ডাঃ এনামুল হক, প্রভাষক ফিরোজ কবির, মহিবুল্লাহ, জাকির হোসেন, আঃ মজিদ, সুমঙ্গল দাস, শিক্ষক তাপস কুমার বসাক, মনোতোস বসাক, সিরাজুল ইসলাম, সাবিনা ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, যুগল সরদার, স্বপন কুমার দাস, সোনাতন সেন প্রমুখ উপস্থিত ছিলেন।
ZZZZZZ
পরে কওছারিয়া দাখিল মাদরাসা প্রধান অতিথি অনুরূপ আলোচনরা রাখেন। এসময় মাদরাসার সভাপতি কওছার ঢালী, সুপার আবুল কালাম আজাদ, সহ সুপার আবুল আলা মওদুদী, মাওঃ আঃ ওহাব, শফিকুল ইসলাম, মাওঃ আঃ সালাম, মাওঃ রহমাতুল্লাহ, শিক্ষক আঃ ওয়াহহাব আজাদ, ইব্রাহিম খলিল, আলতাফ হোসেন, মাওঃ কুতুব উদ্দিন, প্রেমাংশু কুমার, রজব আলী  প্রমুখ উপস্থিত ছিলেন।
###