আশাশুনি সংবাদ ॥ বড়দলে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব


171 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বড়দলে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব
জুলাই ৪, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনিতে ২৩তম বার্ষিক শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব পালিত হয়েছে। বৃহস্পতিবার (৪ জুলাই) বিকাল ৪টায় বড়দল বাজারস্থ জগন্নাথ মন্দিরে এ উৎসবের আয়োজন করা হয়।
শ্রী শ্রী মদনগোপাল আশ্রমের আয়োজনে রথযাত্রা উপলক্ষে প্রথমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আশ্রমের অধ্যক্ষ নিরঞ্জন গোস্বামীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, আশাশুনি উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকন্ঠ সোম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস্ চেয়ারম্যান সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক সুবোধ চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যা, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক বড়দল ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী জগদীশ চন্দ্র সানা, মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, এসআই বিজন সরকার, এএসআই দেবাশীষ মন্ডল প্রমুখ। আলোচনা সভা শেষে হাজার হাজার পূণ্যার্থীর অংশগ্রহনে বড়দল বাজার হতে শ্রীশ্রী জগন্নাথ দেবের সুসজ্জিত রথের রশি টেনে নিয়ে পদব্রজে বুড়িয়া গুন্ডিচা মন্দিরে গিয়ে পূজা আরতি করা হয়।

#

আশাশুনির শ্রীউলায় প্রতিপক্ষের হামলায় আহত-৩

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার শ্রীউলা গ্রামে বসত বাড়িতে অনাধিকার প্রবেশ করে বেদম মারপিট ও লুটপাটের ঘটনা ঘটেছে। গুরুতর আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপারে ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে থানায় লিখিত ইজাহার দাখিল করা হয়েছে।
লিখিত ইজাহারে প্রকাশ, শ্রীউলা গ্রামের মৃত আঃ করিম সরদারের পুত্র আঃ রশিদ সরদার দিং এর সাথে একই গ্রামের বাবুরালী সরদারের পুত্র আলাউদ্দিন, রমজান সরদারের পুত্র সাউফুল্লাহ, মহিবুল্লাহ, আজহারুল, নাজমুল, জালাল সরদারের পুত্র রাশেদ ও সায়েদ, মৃত কাশেম সরদারের পুত্র জালাল, আফাজ সরদারের পুত্র রমজান, মাহমুদ সরদারের পুত্র ইয়াছিন, মৃত রফি সরদারের পুত্র মাহামুদ, জালাল সরদারের পুত্র রাসেল ও রানা, রুহুল আমিন সরদারের পুত্র মুকুল দিং এর জায়গা জমি ও স্থানীয় বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিনের শত্রুতা চলছে। এরই জের ধরে গত ৩ জুলাই (বুধবার) দুপুর দেড়টার দিকে তারা রাম দা, চায়নিজ কুড়াল, লোহার রড, শাবল, হাতুড়ি ইত্যাদি নিয়ে রশিদদের বাড়িতে অনাধিকার প্রবেশ করে, ঘরের মধ্যে খাটের উপর শুয়ে থাকা রশিদের পুত্র ইউনুচের উপর আক্রমন চালায়। তাকে হত্যার উদ্দেশ্যে মাথায়, হাটুর নীচে ও পায়ের বিভিন্ন স্থানে আঘাত ও কোপ মেরে রক্তাক্ত জখম করে। রশিদ ও ইউনুচের স্ত্রী ঠেকাতে গেলে তাদরেকেও বেদম মারপিট ও শ্লীলতা হানি ঘটান হয়। এসময় তারা স্বর্ণের চেইন, নগদ ৩৭ হাজার ৫শ’ টাকা ছিনিয়ে নেয় এবং আসবাবপত্র ভাংচুর করে ব্যাপক ক্ষতিসাধন করে। স্বাক্ষীরা এগিয়ে গেলে আক্রমনকারীরা জীবন নাশের হুমকী ও ভয়ভীতি দেখিয়ে কেটে পড়ে। গুরুতর আহত ইউনুচকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

#

আশাশুনিতে ৩ ওয়ারেন্টের আসামী গ্রেফতার

এস,কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানর ৩ আসামীকে গ্রেফতার করেেেছ। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার সকালে আদালতে প্রেরন করা হয়েছে।
পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান (বিপিএম) এর দিক নির্দেশনায় আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম এর নেতৃত্বে এএসআই মোকাদ্দেস হোসেন অভিযান চালিয়ে সিআর-৯২/১৮ এর আসামী কল্যানপুর গ্রামের আতিয়ার মোড়লের পুত্র আজু মোড়লকে গ্রেফতার কারেন। এএসআই দেবাশিষ মন্ডল সঙ্গীয় অভিযান চালিয়ে নাঃ ও শিঃ-১৫৩/১৯ আসামী রাজাপুর গ্রামের আঃ সাত্তার গাজীর স্ত্রী মোছাঃ রাশিদা বেগমকে গ্রেফতার কারেন। এএসআই শাহ জামাল পৃথক অভিযানে নাঃ ও শিঃ-১৫৩/১৯ আসামী একই গ্রামের আঃ সাত্তার গাজীর পুত্র ইকবাল কবিরকে গ্রেফতার কারেন।

#

খুলনা মহানগর ছাত্রলীগের উপ-সম্পাদক হলেন আশাশুনির এস এম কামরুল

এস,কে হাসান ::

খুলনা মহানগর ছাত্রলীগের সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটির গণশিক্ষা বিষয়ক উপ-সম্পাদক নির্বাচিত হয়েছেন বি এল কলেজের ছাত্র ও আশাশুনির ছেলে এস এম কামরুল ইসলাম।
বি এল কলেজের সবুজ চত্ত্বরে বেড়ে ওঠা এই মেধাবী ছাত্রনেতা আশাশুনি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। আশাশুনি সদরের এস এম কামরুল ইসলাম আওয়ামী পরিবারের সন্তান এবং ২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত আওয়ামীলীগ বিরোধী দলে থাকাকালীন জননেত্রী শেখ হাসিনা যত আন্দোলন সংগ্রামের ডাক দিয়েছেন তাতে সক্রিয় অংশগ্রহণ করেন এবং জামায়াত-বিএনপি কর্তৃক একাধিক বার মামলা ও হামলার শিকার হন। তিনি খুলনা মহানগর ছাত্রলীগ নেতা হওয়ায় আশাশুনি উপজেলাবাসী গর্বিত। (প্রেস বিজ্ঞপ্তি)

#