আশাশুনি সংবাদ ॥ ভিজিডি’র চাউল বিতরণ


218 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ভিজিডি’র চাউল বিতরণ
ফেব্রুয়ারি ১৩, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদে ভিজিডি কার্ডের চাউল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে চাউল বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
ইউনিয়নের অসহায় কার্ডধারী ৩৯৭ টি পরিবারের মাঝে প্রত্যেককে ৩০ কেজি করে চাউল প্রদান করা হয়। বিতরণ কাজের শুভ উদ্বোধন করেন, বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক। এসময় ট্যাগ অফিসার উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইউপি সচিব প্রভাস কুমার মন্ডল, ইউপি সদস্য হাজী শফিউল আলম, রেজওয়ান আলি, রবিউল ইসলাম, শীষ মোহাম্মদ জেরি, হাফেজ রবিউল ইসলাম, আলতাফ হোসেন, মহিলা মেম্বার রাফেজা খাতুন, এনজিও মুক্তি প্রতিনিধি দীপা বসাক প্রমুখ উপস্থিত ছিলেন।

#

বিএনপি নেতা শহিদুল আলমের দু’ প্রয়াত নেতা ও পীর কেবলার কাবর জিয়ারত

এস কে হাসান ::

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় নেতা ডাঃ শহিদুল আলম দু’ দলীয় নেতা ও পীর কেবলার কবর জিয়ারত করেছেন। বৃহস্পতিবার সকালে তিনি আশাশুনি ও কালিগঞ্জে সফর করে জিয়ারত ও পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় করেন।
বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য বিশিষ্ট চিকিৎসক ডাঃ শহিদুল আলম আশাশুনি গমন করে প্রথমে উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও কুল্যা ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান প্রয়াত এস এম রফিকুল ইসলামের বাড়িতে যান। সেখানে মরহুমের কবর জিয়ারত শেষে পরিবারের সদস্যদের সাথে কুশল ও মতবিনিময় করেন। পরে তিনি আশাশুনি সদরের হাড়ীভাঙ্গা গ্রামের প্রয়াত বিএনতি নেতা ইঞ্জিঃ রেজাউল ইসলামের কবর জিয়ারত ও পরিবারের সদস্যদের সাথে কুশল ও মতবিনিময় করেন। সবশেষে তিনি কালিগঞ্জ উপজেলার নলতায় পীর কেবলা খানবাহাদুর আহছান উল্লাহ (রহঃ) এর মাজার জিয়ারত করেন। এসময় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খায়রুল আহসান, সুপ্রীম কোর্টের বিজ্ঞ আইনজীবি এড. শিমুল, কুল্যা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, সাবেক মেম্বার লুৎফর রহমানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

#

বুধহাটা তরকারি বাজার হতে সুবর্ণবণিক পাড়া সড়কের বেহাল দশা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বৃহত্তর মোকাম বুধহাটা বাজারের তরকারি বাজার হতে সুবর্ণ বণিক পাড়া সড়কের বেহাল দশা ও ড্রেনের দুর্গতিতে এলাকার মানুষ বিপদাপন্ন হয়ে পড়েছে।
সুবর্ণ বণিক পাড়ার বকুল তলা মোড় হতে তরকারি বাজার এবং একই স্থান হতে কাছাড়ি বাড়ি সড়ক পর্যন্ত সড়কটি এলাকার মানুষের যাতয়াতের একমাত্র পথ। এছাড়া এই পথে প্রতিদিন বিভিন্ন এলাকার মানুষ বাজারে যাতয়াত, কাছারি তথা ইউনিয়ন ভূমি অফিসে যাতয়াত, বুধহাটা পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতয়াত করে থাকে। সড়কটি দীর্ঘকাল সংস্কার বা পুনঃ নির্মান করা হয়নি। ইটের সোলিংকৃত সড়কটি দিনে দিনে ভাংতে ভাংতে এমন অবস্থায় দাড়িয়েছে যে স্বাভাবিক ভাবে যানবাহন চলাচল ও পথব্রজে যাতয়াত সম্বভ হয়না। সড়কের করুন অবস্থাকে আরও দুর্বিসহ করে তুলেছে সড়কের ড্রেনেজ ব্যবস্থা। ড্রেন নষ্ট হওয়ার পর কয়েকবার সংস্কার করা হয়েছে। কিন্তু দীর্ঘস্থায়ী হয়নি। সড়কটিতে প্রতিদিন চাল ও মালামাল নিয়ে ট্রলি যাতয়াত করে থাকে। ট্রলির যথেচ্ছা চলাচলে ট্রলির চাকার আঘাতে ড্রেনের স্লাব বারবার নষ্ট হয়ে যায়। পয়ঃ নিস্কাশন না হওয়ার ফলে পানি ও ময়লা আবর্জনার স্তুপে ড্রেন ভরে থাকে। বিশেষ করে ডাঃ রেজাউল করিম, নারান বিশ^াস, মন্টু ঘোষ, বিজন দেবনাথ এর দোকানের পাশে অবস্থা খুবই শোচনীয়। বৃষ্টি শুরু হলে এ সড়ক ড্রেনের পানিতে তলিয়ে যায়। বিষয়টি তদন্ত পূর্বক সড়ক ও ড্রেনের উন্নয়নে পদক্ষেপ গ্রহনের জন্য উপজেলা প্রশাসন ও জন প্রতিনিধিবৃন্দের আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

#

আশাশুনির আযম ধর্মান্তরিত প্রেমিকাকে বিয়ের পর গ্রেফতার

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার আরার (কাদাকাটি) গ্রামের আযম প্রেমে মজে ধর্মান্তরিত প্রেমিকাকে নিয়ে উধাও হওয়ার পর বিয়ে করেও শেষ রক্ষা হয়নি। পুলিশ তাকে গ্রেফতার করেছে।
প্রবাদ আছে প্রেম মানে না কোনো জাত, বংশ ও ধর্ম। পারিবারিক সূত্রে জানাগেছে, আশাশুনি উপজেলার আরার দাশপাড়া গ্রামের বিশ্বজিৎ ও লক্ষ্মী রাণীর মেয়ে লাবণী এবং একই গ্রামের মফিজুল ইসলামের ছেলে গোলাম আযম দীর্ঘদিন প্রেমের খেলায় মেতেছিল। কলেজের পড়ালেখার সহপাঠি হওয়ায় তাদের সম্পর্কটা বেশ কাছাকাছি ছিল। প্রেমের সম্পর্ককে বিবাহ বন্ধনে আ’বদ্ধ করতে তারা বাড়ি থেকে পালিয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বিয়ে করে বলে পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে। এরপর কুমারখালীতে আত্মীয়ের বাড়িতে চলে যায় তারা। কিন্তু এর পরিণামে তাদের পড়তে হয়েছে আইনি জটিলতায়। বুধবার দুপুরে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউপির সোন্দাহ বাগানপাড়ার একটি বাড়ি থেকে তাদের গ্রে’ফতার করা হয়।

#

# আশাশুনিতে করোনা ভাইরাস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনিতে করোনার ভাইরাস ও অ্যাজমা প্রতিরোধ বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কিত মূল আলোচনা উপস্থাপন করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। অনুষ্ঠানে ডাঃ সৌদ বিন খাইরুল আনাম ও ডাঃ শহীদুল্লাহ উপস্থিত ছিলেন।

#

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ফুলের চারা রোপন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বিভিন্ন প্রজাতির ফুল গাছের চারা ও দর্শণীয় বাগান তৈরীর কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় চারা রোপন করা হয়।
স্বাস্থ্য কমপ্লেক্সের সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে কমপ্লেক্স ভবনের সামনে ফুলের চারা রোপন করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। এসময় আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ্বাস, প্রধান সহকারী রোকনুজ্জামান মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

#

বুধহাটায় স্টুডিওতে দিনদুপুরে চুরি

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে দিন দুপুরে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুর বাজারের মেইন সড়কে এ ঘটনা ঘটে।
বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল সড়কে জামে মসজিদের সামনে মিম ডিজিটাল স্টুডিও অবস্থিত। স্টুডিও মালিক আমিনুর রশিদ দুপুর সোয়া ১ টায় জোহরের নামাজের জন্য দোকানের ড্রয়ারে তালা লাগিয়ে মসজিদে যান। এসুযোগে সংঘবদ্ধ চোরেরা ড্রয়ারের তালা ভেঙ্গে ১টি মোবাইল ফোন, ড্রাইভিং লাইসেন্স, ন্যাশনাল আইডি কার্ড ও নগদ ১০০০ টাকা চুরি করে নিয়ে যায়। ইতিপূর্বে একই ভাবে আলভি স্টোরে চুরিসহ মাঝে মধ্যে বিভিন্ন দোকানে চুরির ঘটনা ঘটে চলেছে। এব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছিল।

#