আশাশুনি সংবাদ ॥ ভোক্তা অধিকার বিষয়ক আলোচনা সভা


151 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ভোক্তা অধিকার বিষয়ক আলোচনা সভা
মে ১৩, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনিতে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতাবৃদ্ধি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসন আশাশুনির আয়োজনে সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। সভায় উপজেলার বিভিন্ন হাট বাজারের ব্যবসায়ীরা দ্রব্যমূল তালিকা প্রদর্শন না করা, পঁচা-বাশি খাবার বিক্রয়, হোটেল রেস্টুরেন্টের নাজুক অবস্থাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের মোবাইল কোর্ট পরিচালনাকে সাধুবাদ জানিয়ে আরও ব্যাপক ও নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা, পবিত্র রমজান মাসের পবিত্রতা রক্ষাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আবম মোছাদ্দেক, এস এম রফিকুল ইসলাম, দীপংকর কুমার সরকার দীপ, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আঃ হান্নান পাড়, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, ইঞ্জিঃ আকতার হোসেন, পিআইও সোহাগ খান, জনস্বাস্থ্য প্রকৌশলী দারুস সালাম, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, বআরডিবি চেয়ারম্যান আঃ মান্নান, শিক্ষক বুদ্ধদেব সরকার, কামরুন নাহার কচি, নিরঞ্জন কুমার মন্ডল, প্রেসক্লাব সভাপতি এস এম আহসান হাবিব, প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাংবাদিক এম এম সাহেব আলি প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আনুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নে বৈদ্যুতিক পাখা ঠিক করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু হয়েছে। সোমবার দুপুর দেড় টার দিকে এ ঘটনা ঘটে।
আনুলিয়ার বাসুদবেপুর গ্রামের বাদুল্য সরদারের পুত্র লাভলু (৩৫) ঘটনার সময় ঘরের বৈদ্যুতিক সিলিং ফ্যান বন্ধ হয়ে যাওয়ায় মেইন সুইচ বন্ধ না করে ফ্যান ঠিক করছিলেন। ফ্যানের পাখায় হাত স্পর্শ করার সাথে সাথে বিদ্যুতায়িত হয়ে তিনি ছিটকে মাল্টি প্লাকের উপর পড়ে। বাড়ির লোকজন দ্রুত মেইন সুইচ বন্ধ করে তাকে উদ্ধার করলেও ততক্ষণে তার মৃত্যু হয়ে যায়। মৃতকালে তিনি পিতা-মাতা, স্ত্রী ও ২টি কন্যা সন্তান রেখে গেছেন।

#

আশাশুনিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০.৩০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, আশাশুনি সরকারি কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আবম মোছাদ্দেক, এস এম রফিকুল ইসলাম, দীপংকর কুমার সরকার দীপ, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আঃ হান্নান পাড়, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, ইঞ্জিঃ আকতার হোসেন, পিআইও সোহাগ খান, জনস্বাস্থ্য প্রকৌশলী দারুস সালাম, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, বিআরডিবি চেয়ারম্যান আঃ মান্নান, প্রেসক্লাব সভাপতি এস এম আহসান হাবিব, প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, শিক্ষক বুদ্ধদেব সরকার, কামরুন নাহার কচি, মাজহারুল ইসলাম, মুস্তাহিদুর রহমান, নিরঞ্জন কুমার মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপজেলার সার্বিক আইন শৃংখলা ও পবিত্র রমজান মাসকে সামনে রেখে বিস্তারিত আলোচনা করা হয়।

#

আশাশুনিতে জিও-এনজিও সমন্বয় সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনিতে জিও-এনজিও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২.৩০ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম কুমার চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আবম মোছাদ্দেক, এস এম রফিকুল ইসলাম, দীপংকর কুমার সরকার দীপ, এনজিও ওয়ার্ল্ড ভিশন এপি ম্যানেজার মেলিন্ডা মেন্ডিস, উত্তরনের মেহদী হাসান, ব্র্যাকের শিখারানী, সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) জি এম মাসুম বিল্লাহ, টিএমএসএস আল আমিন, এসকেএস সাইফুল ইসলাম, ইডা রফিকুল ইসলাম, মোজাহারুদ্দিন মাল্টি ক্রাফট এর মহানন্দ ঢালী, আশার আঃ ছাত্তার, ফ্রেন্ডশীপ ও আইডিয়াল প্রতিনিধি বক্তব্য রাখেন। সভায় এনজিও গুলোকে তাদের কার্যক্রম সরকারি কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে সমন্বয় সাধন করে সাফল্যজনক ভাবে এগিয়ে নেওয়া এবং এনজিওগুলোর বর্তমান কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

#

বুধহাটায় হতদরিদ্র দলের আত্মবিশ্বাস তৈরি বিষয়ক প্রশিক্ষণ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটায় হত দরিদ্র দলের আত্ম বিশ^াস তৈরি বিষয়ক প্রশিক্ষণ-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বুধহাটা এন এস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আশাশুনি এপি’র আয়োজনে অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন, প্রকল্পের ফ্যাসিলিটেটর দীপংকর দত্ত ও জ¦লেমিন হোসেন। হত দরিদ্র দলের ২৭ জন সদস্যের অংশ গ্রহনে প্রশিক্ষণ অনুষ্ঠানে কিভাবে নিজের ও পরিবারের ভাগ্যের পরিবর্তন করা যায়, সদস্যদের উন্নত জীবনের জন্য কি স্বপ্ন রয়েছে, সে স্বপ্ন পূরনে করনীয়তাসহ জীবন যাত্রার মান উন্নয়নে করনীয়তা নিয়ে আলোচনা করা হয়।

#