আশাশুনি সংবাদ ॥ ভোটের কাজে জড়িতদের ভাতার টাকা বিতরণ


99 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ভোটের কাজে জড়িতদের ভাতার টাকা বিতরণ
জুলাই ৫, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

বিগত উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনকারী আনসার-ভিডিপি ও সাধারণ আনসারদের ভাতার টাকা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তার কার্যালয় হতে এ টাকা প্রদান করা হয়।
উপজেলা পরিষদ নির্বাচনে আশাশুনি উপজেলার ১১ ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে ১৭০ জন পিসি ও এপিসি এবং ৮৫০ জন সাধারণ আনসার দায়িত্ব পালন করেন। ভ্যাট, রেভিনিউ স্ট্যাম্পসহ বিভিন্ন খরচ বাবদ ৪০ টাকা করে কেটে নিয়ে পিসি/এপিসিদেরকে ৩ হাজার ৪৬০ টাকা করে এবং সাধারণ আনসারদেরকে ৩ হাজার ১৬০ টাকা করে প্রদান করা হয়। এসময় উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মিয়ারব হোসেনসহ উপজেলা প্রশিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

#

সাংবাদিক হামজার শ্বশুরের দাফন সম্পন্ন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা আঞ্চলিক প্রেস ক্লাবের সভাপতি এস এম আমীর হামজার শ^শুর মীর জামশেদ আলি (৭৯) মুক্ত ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)। শুক্রবার বাদ আছর নামাজে জানাযা শেষে মরহুমের দাফন সম্পন্ন হয়েছে।
সাতক্ষীরা পৌর সভার ৫নং ওয়ার্ডে বাটকেখালী (তালতলা) গ্রামের সমাজ সেবক জামশেদ আলী কয়েকদিন আগে অসুস্থ হয়ে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার দুপুর দেড় টার দিকে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। এদিন বাদ আছর কারিমা মাধ্যমিক বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এসময় পৌর মেয়র তাসকীন আহমেদ চিস্তী, কাউন্সিলর শাহিনুর রহমান, জেলা তাতীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মীর আজহার হোসেন শাহিন, আলহাজ¦ কোরবান আলিসহ সকল স্তরের মানুষ উপস্থিত ছিলেন। নামাজে জানাযা শেষে কামালনগর সরকারি কবরস্থানে মরহুমের দাফন করা হয়। আগামী শুক্রবার মরহুমের রূহের মাগফিরাত কামনায় দোয়ানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

#

আশাশুনি দক্ষিণ পাড়া জামে মসজিদ উদ্বোধন

এস কে হাসান ::

আশাশুনি দক্ষিণ পাড়া জামে মসজিদ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৫ জুলাই) জুম্মা নামাজের মাধ্যমে মসজিদের শুভ উদ্বোধন করা হয়।
দীর্ঘ ২৭ বছর যাবৎ এই মসজিদ পঞ্জেগানা মসজিদ হিসাবে চালু ছিল। এলাকার মানুষেল সুবিধার্থে ও সকলের সম্মতিতে জুম্মা নামাজের মাধ্যমে মসজিদটিকে জুম্মা মসজিদ হিসাবে চালু করা হলো। ইমামতি করেন মাওঃ আবু সাঈদ। এসময় জেলা পরিষদের সদস্য মহিতুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, মসজিদ কমিটির সভাপতি আলহাজ¦ ডাঃ রজব আলি সানা, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, মনিরুজ্জামান, রইচ উদ্দিন, শাহিনুর রহমান, আঃ গনি সরদার, গোলাম বারী মোল্যা, ডাঃ কামরুজ্জামানসহ বহু মুসল্লী উপস্থিত ছিলেন।

#

ঢাকায় নিহত তাসনীমের মরদেহ গ্রামের বাড়ি কলিমাখালীতে দাফন

এস কে হাসান ::

ঢাকায় সন্ত্রাসীদের হাতে নির্মম হত্যাকান্ডের শিকার তাসনীমের মরদেহ গ্রামের বাড়ি শ্রীউলার কলিমাখালীতে নামাজে জানাযা শেষে দাফন করা হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় কলিমাখালী আজিজীয়া সিদ্দিকীয়া সিনিঃ মাদরাসা ময়দানে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।
কলিমাখালী গ্রামের নজরুল ইসলামের ছেলে তাসনিম আলম ঢাকার উত্তারায় একটি দোকানে কাজ করতেন। শনিবার (২৯ জুন) সকাল ৯.১৫ টার পর থেকে তিনি নিখোজ হন এবং তার ব্যবহৃত মোবাইল বন্ধ পাওয়া যায়। রবিবার রাত ১১.৫৫টায় তার অসুস্থ মায়ের সাথে শেষ বারের মত মাত্র ১মিনিট কথা বলার সুযোগ পান। তারপর থেকে তার মোবাইলটি (০১৯৪৪-৫৬৫৯১২) বন্ধ পাওয়া যায়। অনেক খোজাখুজির পর নিহতের মেজ ভাই তামজিদ আলম বাদী হয়ে ঢাকার দক্ষিনখান থানায় ৩০ জুন জিডি করেন। জিডি নং- ১৬০৩। ০১ জুলাই (সোমবার) রাত ১১.১৫ টার দিকে তাসনিমের ছোট বোন তাজরেমিন তার (নিহতের) মোবাইলে ফোন করলে রিং হতে থাকে। উত্তারার ৮ নম্বর সেক্টরের রেল গেট লাইনের গেটম্যান ফোনটি রিসিভ করে তার অবস্থান নিশ্চিত করলে ঢাকায় থাকা স্বজনেরা দ্রুত সেখানে উপস্থিত হয়ে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। শুক্রবার তার মৃতদেহ শ্রীউলায় আনার পর নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এসময় ইউপি চেয়ারম্যন আবু হেনা সাকিল, অধ্যাপক মাওঃ সোহরাব হোসেন, মরহুমের ছোট ৩ভাই জসিম উদ্দীন, তামজিদ ও আমানুল্লাহ, চাচা আজিজুল ইসলাম ও পিতা মাও: নজরুল ইসলাম প্রমূখ আলোচনা রাখন। বক্তাগণ তাসনিমের আত্মর মাগফিরাত কামনার সাথে সাথে হত্যাকারীদের আইনের আওতায় এনে ন্যায় বিচারের দাবি করেন।

#