আশাশুনি সংবাদ ॥ ভ্রাম্যমান আদালতে তিন সার ব্যবসায়ীকে জরিমানা


138 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ভ্রাম্যমান আদালতে তিন সার ব্যবসায়ীকে জরিমানা
সেপ্টেম্বর ২৯, ২০২২ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

॥ এস কে হাসান ॥

আশাশুনিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ সার ও কীটনাশক ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার বুধহাটা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মমিনুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনা করেন। বিজ্ঞ আদালত ব্যবসায়ী অলোক দেবনাথকে ১৫০০ টাকা, নিত্যরঞ্জন ঘোষকে ১৫০০ টাকা ও মতিনুর রহমানকে ১০০০ টাকা জরিমানা করেন। এসময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান উপস্থিত ছিলেন।

#

গোয়ালডাঙ্গা হাই স্কুলে ১০ প্রার্থীর নমিনেশন জমা

॥ এস কে হাসান ॥

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা ফকিরবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সদস্যপদে নির্বাচনে ১০ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রার্থীরা নমিনেশন পত্র জমা দেন।
বড়দল ইউপি চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানা সমর্থিত প্যানেল এর প্রার্থী (সাধারণ অভিভাবক সদস্য পদে) এস এম জুলফিকার আলী, চন্দ্রকান্ত মন্ডল, রিপন গাজী ও নজরুল ইসলাম এবং সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে চামেলী রানী সরকার নমিনেশন পত্র জমা দেন। ইউপি চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানা এসময় উপস্থিত ভোটারদের উদ্দেশ্যে বলেন, আমার প্যানেল জয়লাভ করলে আমরা স্কুলের সার্বিক উন্নয়ন, লেখাপড়ার মানোন্নয়ন, শিক্ষার্থীদের বেতন, ফরম ফিলআপ ফি, সেশান চার্জ, প্রশ্ন ফি লাগবেনা, আমরাই বহন করবো। এছাড়া সকল ক্ষেত্রে সহযোগিতা করা এবং অবকাঠামো উন্নয়ন, পুকুর ভরাটসহ অন্যান্য উন্নয়নমূলক কাজ করবো। কোন প্রকার দর্নীতি গ্রাহ্য করা হবেনা। পরবর্তীতে অন্য প্রার্থীদের মধ্যে রবিউল ইসলাম, এস এম হাবিবুল্লাহ, শংকর প্রসাদ মন্ডল ও আবু হাসান সাধারণ অভিভাবক সদস্য পদে এবং রোজিনা খাতুন সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন।

#

বুধহাটা কলেঃ স্কুলের নির্বাচনে ৭ জনের মনোনয়নপত্র ক্রয়

॥ এস কে হাসান ॥

আশাশুনি উপজেলার বুধহাটা বাহাদুরপুর ভুবন মোহন কলেজিয়েট স্কুলে অভিভাবক সদস্য পদে নির্বাচনে নমিনেশপত্র সংগ্রহের প্রথম দিনে ৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে নমিনেশন পত্র সংগ্রহ করা হয়।
প্রথম দিনে কলেজ পর্যায়ে সাধারণ অভিভাবক সদস্য পদে ফারুক হোসেন ও অসীম বরণ চক্রবর্ত্তী এবং মাধ্যমিক স্কুল পর্যায়ে সাধারণ অভিভাবক সদস্য পদে সাজ্জাদ হোসেন, শফিকুল ইসলাম, ফিরোজ হোসেন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নাছিমা খাতুন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দ্বাতা সদস্য পদে এসমাইল হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ২ অক্টোবর মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে এবং জমাদানের শেষ দিনে সম্ভাব্য সকল প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ ও জাম দিবেন।

#

বড়দলে সুপেয় পানির প্লান্ট উদ্বোধন

॥ এস কে হাসান ॥

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের ফকরাবাদ গ্রামে সুপেয় পানির প্লান্ট উদ্বোধন করা হয়েছে। বুধবার ফকরাবাদ ঠাকুর বাড়িতে এপ্লান্টের উদ্বোধন করা হয়।
ইউএনডিপি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায়, সহযোগি এনজিও ব্র্যাক ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর বাস্তবায়নে পুকুর ভিত্তিক আল্ট্রা ফিল্টার সিস্টেম পানির প্লান্ট নির্মান করা হয়েছে। প্লান্টটিতে প্রতি ঘন্টায় ২ হাজার লিটার পানি উৎপাদন হবে। ২০০ ফ্যামিলি প্রিপেইড কার্ড ব্যবহার করে প্রতিবার ১০ লিটার করে প্রতিদিন ২০ লিটার পানি নিতে পারবে। প্লান্টের শুভ উদ্বোধন করেন বড়দল ইউপি চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানা। এসময় আশাশুনি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মোস্তাফিজুর রহমান এবং ইউএনডিপি ও ব্র্যাকের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে সন্ত্রাসী স্টাইলে জমি জবর দখলের প্রতিকারে সংবাদ সম্মেলন

॥ এস কে হাসান ॥

আশাশুনি উপজেলার ঝিকরায় সন্ত্রাসী স্টাইলে মারপিট ও লুটপাট করে জমি জবর দখলের প্রতিকার এবং আক্রমণকারীদের গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে আশাশুনি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
কাদাকাটি ইউনিয়নের ঝিকরা গ্রামের সুখনাথ সরকারের ছেলে কাশিনাথ সরকার লিখিত বক্তব্য এবং কালিপদ মন্ডল, নমিতা রাণী মন্ডল ও রীনা রাণী মন্ডল বলেন, ঝিকরা মৌজায় এসএ ২৯, সিএস ১৬ খতিয়ানে রেকর্ডীয় মালিক শ্রীরাম ও প্রাণ নাথ এবং তাদের ওয়ারেশ অভিলাশ মন্ডল ও পাগল মন্ডল দিং ১১ বিঘা জমি বংশ পরম্পরায় শান্তিপূর্ণ ভাবে ভোগদখল করে আসছেন। সেটেলমেন্ট জরিপে তাদের নামে রেকর্ড ও খাজনাদি পরিশোধ করা আছে। উক্ত জমি তারা আশাশুনি গ্রামের হাল সাকিন শ্রীকলস এর আলমগীর হোসেনের কাছে ডিড প্রদান করেছেন। ডিড গ্রহিতা বুধবার বেলা ১২ টার দিকে অভিলাষের ভাইপো কালিপদ’র বাড়িতে কথাকাজ করতে যান। এসময় ধর্ষণ চুরিসহ একাধিক মামলার আসামী শাহনগর গ্রামের মৃত শাহ গোলাম ইদ্রিসের ছেলে মিজানুর রহমান মন্টুর নেতৃত্বে সেন্টু, নান্টু, আছাফুর, মোশাররফ, ফারুক, মৃত্যুঞ্জয়, সহাদেবসহ ৩০/৪০ জন দা, চাইনিজ কুড়াল, রড, শাবল, জিআই পাইপ ও আধলা ইট নিয়ে তাদের বাড়িতে ঢুকে মারপিট, হাড়ভাঙ্গা রক্তাক্ত জখম, নগদ লক্ষাধিক টাকা, দুটি টার্চ মোবাইল, স্বর্ণের চেইন ছিনিয়ে নেয় ও শ্লীলতাহানি ঘটায়। হামলায় কালিপদ মন্ডল, আলমগীর, মিজানুর ও রিনা রায় আহত হন। আলমগীর ও মিজানুরকে সাতক্ষীরা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এব্যাপারে মন্টুসহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০/২৫ জনের নামে লিখিত এজাহার দাখিল করা হয়েছে। তারা কান্নাজড়িত কণ্ঠে বলেন, মন্টুর অত্যাচারে তারা দিশেহারা হয়ে গেছে। রেকর্ডীয় ও ভোগদখলীয় জমি জবর দখল করে নিচ্ছে, তাদের পক্ষে স্বাভাবিক জীবন যাপন অসম্ভব হয়ে উঠেছে। তারা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জীবন ও সম্পত্তি রক্ষায় হস্তক্ষেপ কামনা করেছেন।

#

আশাশুনির তৌহিদ ঢাবি’র জিয়াউর রহমান হল ছাত্রলীগের সহ-সম্পাদক

॥ এস কে হাসান ॥

আশাশুনির কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগের সহ-সম্পাদক হয়েছেন।
বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানাযায়, আশাশুনির কৃতিসন্তান আব্দুল্লাহ তোহিদকে সহ-সম্পাদক করা হয়েছে। তিনি ঢাবি’র ফিন্যান্স বিভাগে চতুর্থ বর্ষে অধ্যয়নরত। তিনি আশাশুনি উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সহ-সভাপতি সরদার মুজিবর রহমান ও খুলনা মহানগর ছাত্রলীগের গণশিক্ষা সম্পাদক এসএম কামরুল ইসলামের ভাগ্নে। তিনি ভবিষ্যৎ জীবনে আরো এগিয়ে যেতে পারে সেজন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

#