আশাশুনি সংবাদ ॥ মশা নিধন ও পরিচ্ছন্নতা বিষয়ক র‌্যালী


138 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ মশা নিধন ও পরিচ্ছন্নতা বিষয়ক র‌্যালী
জুলাই ২৭, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনিতে দেশব্যাপী মশা নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।
‘ডেঙ্গুমুক্ত দেশ চাই, পরিচ্ছন্নতার বিকল্প নাই’ শ্লোগানকে সামনে রেখে প্রথমে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ বি এম মোস্তাকিম। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী, পুলিশ পরিদর্শক (তদন্ত) ইবাদত হোসেন, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান। অনুষ্ঠানে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, এসআই মামুনুর রশিদ, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক আঃ সামাদ বাচ্চু, প্রচার সম্পাদক জগদীশ সানা, শিক্ষক আনিছুর রহমান, প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার মন্ডল, শরিফুল ইসলাম, সাংবাদিক এম এম সাহেব আলি, শিক্ষকমন্ডলী ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। সভায় উপজেলার সকল গ্রাম, শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল স্থানে পরিস্কার পরিচ্ছন্নার মাধ্যমে এডিস মশার বংশ বিস্তার রোধে সকলকে সক্রীয় ভূমিকা রাখতে আহবান জানান হয়। সাথে সাথে ডেঙ্গুজ¦র সম্পর্কে অপপ্রচার না চালিয়ে ডাক্তারের পরামর্শ গ্রহন এবং মশার কামড় থেকে আত্মরক্ষায় মশারির ব্যবহারসহ যথাযথ ব্যবস্থা বজায় রাখতে সতর্ক করা হয়।

#

কাদাকাটিতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী গুরুতর আহত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কাদাকাটিতে দ্রুত গতির ইঞ্জিনভ্যানে চাপা পড়ে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী তনুশ্রী (৫) গুরুতর আহত হয়েছে। তাকে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছিল। শনিবার দুপুর ১২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
পূর্ব কাদাকাটি গ্রামের দীলিপ মন্ডলের কন্যা পূর্ব কাদাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্রী তনুশ্রী স্কুল ছুটির পর বাড়িতে ফেরার জন্য স্কুল মাঠ থেকে রাস্তায় উঠছিল। এসময় ফকরাবাদ গ্রামের আমির গাজীর পুত্র আমিনুর তার ইঞ্জিন ভ্যানে বুধহাটা থেকে মাছ ক্রয় করে বাড়িতে ফেরার পথে স্কুলের সামনে পৌছে তনুশ্রীর উপর উঠিয়ে দেয়। তনুশ্রী ভ্যানের প্রচন্ড ধাক্কায় রাস্তার উপর ছিটকে পড়লে রক্তাক্ত জখম অবস্থায় সাথে সাথে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত্র ৭.৩০) তাকে খুলনায় নেওয়ার প্রস্তুতি চলছিল।
উল্লেখ্য, স্কুলের সামনে দিয়ে হলদেপোতা টু প্রতাপনগর রাস্তা চলে গেছে। ব্যস্ততম সড়কটিতে প্রতিনিয়ত শত শত ট্রাক, মাইক্রো, পিকআপ, মটর সাইকেল, ইঞ্জিন ভ্যান, চার্জার ভ্যানসহ বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে। একই স্থানে কাদাকাটি পূর্বপাড়া বালিকা বিদ্যালয় ও পূর্ব কাদাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। এখানে সড়কের উপর কোন স্পীড ব্রেকার না থাকায় যানবাহন চালকরা দ্রুত গতিতে চলাচল করে থাকে। ফলে স্কুলের সামনে ছোট্ট বাজার থাকায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে থাকে। ইতিমধ্যে ৭/৮টি মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। এলাকাবাসী স্কুলের সামনের সড়কে স্পীড ব্রেকারের জন্য লিখিত ও মৌখিক ভাবে বারবার উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও ব্যবস্থা নেওয়া হয়নি। বিষয়টি বিবেচনায় নিয়ে দুর্ঘটনা রোধে আপাতত স্পীড ব্রেকার স্থাপনের ব্যবস্থা করতে এলাকাবাসী জোর দাবি জানিয়েছেন।

#