আশাশুনি সংবাদ ॥ মাদক ব্যবসায়ীসহ তিনজন গ্রেফতার


204 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ মাদক ব্যবসায়ীসহ তিনজন গ্রেফতার
ফেব্রুয়ারি ২২, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী ও অপর এক আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের শুক্রবার আদালতে প্রেরন করা হয়েছে।
অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের নেতৃত্বে আশাশুনি থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, মাদকদ্রব্য উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনা কালে এসআই হাসানুজ্জামান, এএসআই কবির হোসেন অভিযান চালিয়ে ২০ পিচ ইয়াবাসহ পাইকগাছা উপজেলার কালিদাসপুর গ্রামের মৃত আলি গাজীর পুত্র শহিদুল গাজীকে আশাশুনি বাজার হতে গ্রেফতার করেন। এব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৬(২)১৯ নং মামলা রুজু করা হয়েছে। এএসআই তরুন কৃষ্ণ পৃথক অভিযানে ১০০ গ্রাম গাঁজাসহ আশাশুনি সদরের রহিম শেখের পুত্র নাসিম শেখকে ইউনিয়ন পরিষদের সামনের রাস্তা হতে গ্রেফতার করেন। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৭(২)১৯ নং মামলা রুজু করা হয়েছে। অপর দিকে এএসআই মাহাবুব হাসান অভিযান চালিয়ে জিআর-৪৪/১৮ (ওয়ারেন্ট) এর আসামী বুধহাটা গ্রামের আবুল হোসেন ওরফে আবুল কাশেম সরদারের পুত্র সালাউদ্দিন সরদার (২৬) কে গ্রেফতার করেছেন।

#

আশাশুনিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

এস,কে হাসান ::

আশাশুনিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সরকারি ও বেসরকারি উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি দিবসটি পালনের লক্ষ্যে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, অফিস, কার্যালয়, দোকানপাটে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, কালো ব্যাজধারণ, প্রভাতফেরী, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
উপজেলা প্রশাসন ঃ রাত্র ১২.০১ মিনিট শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করা হয়। উপজেলা পরিষদ, প্রশাসন, আশাশুনি থানা, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন, আশাশুনি প্রেসক্লাব ও রিপোর্টার্স ক্লাব, সদর ইউনিয়ন পরিষদ, কলেজ, স্কুল, মাদরাসা, ফ্রেন্ডস স্পোটিং ক্লাব, পুজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ, মাধ্যমিক শিক্ষক সমিতিসহ বিভিন্ন সংগঠন, ক্লাব ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পন করা হয়। সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, সকাল ৭টায় প্রভাত ফেরী, ৮ টায় রচনা, কবিতা আবৃত্তি, সুন্দর হাতের লেখা, চিত্রাংকন ও সংগীত প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস ও শিক্ষক মাজহারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, নির্বাচন অফিসার সাইফুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম অলিউল ইসলাম, একাডেমীক সুপারভাইজার হাসানুজ্জামান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, আ’লীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, আশাশুনি প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, প্রধান শিক্ষক কামরুন নাহার ও আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন ও আলোচনা রাখেন।
আশাশুনি প্রেসক্লাব ঃ শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন, জাতীয় পতাকা অর্ধনমিতকরে উত্তোলন ও আলোচনা সভার আয়োজন করে। ভাষা দিবস পালন কমিটির আহবায়ক সমীর রায়ের সভাপতিত্বে ও প্রভাষক মাসুদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপদেষ্টা অধ্যাপক সুবোধ কুমার চক্রবর্তী, সভাপতি এস এম আহসান হাবিব, প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক জি এম আল-ফারুক, সাংগঠনিক সম্পাদক এস কে হাসান প্রমুখ। এসময় প্রেসক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
বুধহাটা ইউনিয়ন শ্রমিকলীগ ঃ শহীদ মিনারে মাল্যদান, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, ১মিঃ নীরবতা পালন, জাতীয় সঙ্গীত পরিবেশন ও আলোচনা সভা করে। সভাপতি হাতেম আলির সভাপতিত্বে অনুষ্ঠানে সাধারণ সম্পাদক আঃ আজিজ, সহ-সভাপতি কালাম সরদার, আঃ সামাদ, মইনুর, যুগ্ম সম্পাদক আমিরুল ইসলাম, সাদ্দাম, ইমন, শাওন, বিল্লাল, আনার, হানিফ, রুবেল, যুবলীগ নেতা এজদান আলি, সাদ্দাম, বিল্লাল, স্বেচ্ছাসেবকলীগ নেতা বাপ্পী প্রমুখ উপস্থিত ছিলেন।
শে^তপুর ওয়ার্ড শ্রমিকলীগ ঃ বিভিন্ন কর্মসূচি পালন করে। ওয়ার্ড সভাপতি ইদ্রিস আলি, সম্পাদক আছাদুল ইসলাম, আমির হোসেন, শাওন চৌধুরী, মিজানুর রহমান ঢালী, ইউনিয়ন শ্রমিকলীগ সহ-সভাপতি আঃ সামাদ, কালাম, ইসমাইল হক সানা, আমিরুল ইসলাম, নাজিম সরদার, নয়ন চৌধুরি। ছাত্রলীগ ঃ ছাত্রলীগ সভাপতি জহিরুল ইসলাম, মাসুদ রানা, নাঈম, ইমরান, সবুজ, শাহিনুর, খলিল প্রমুখ উপস্থিত ছিলেন।

#

বুধহাটায় বিদ্যুৎ পাইয়ে দেওয়ার নামে চাঁদাবাজি

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নে বিদ্যুৎ পাইয়ে দেওয়ার কথা বলে ব্যাপক ভাবে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। দীর্ঘদিন অতিবাহিত হলেও কাক্সি খত বিদ্যুৎ না পেয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিতে অঙ্গীকার ও জোর পদক্ষেপ গ্রহন করেছেন। সারাদেশে বিদ্যুতের পিছনে ছুটাছুটি নয় বরং বিদ্যুৎ বিভাগের লোকজন কাদের বিদ্যুৎ নাই তা খতিয়ে দেখে স্বপ্রনোদিত হয়ে বিদ্যুৎ সংযোগ বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে চলেছেন। কিন্তু কোন কোন স্থানে একশ্রেণির দালালচক্র বিদ্যুৎ লাইনের ব্যবস্থা করে দেওয়ার প্রলোভন দেখিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। বুধহাটা পূর্বপাড়ার বিদ্যুৎ বঞ্চিত পরিবারের মাঝে দ্রুত বিদ্যুৎ সংযোগ পৌছে দিতে প্রলোভন দেখিয়ে চাঁদাবাজী করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হানেফ সরদারের স্ত্রী মনোয়ারা, মাছুম গাজীর পুত্র নুরুজ্জামান, সুভাস বিশ^াসের পুত্র বিশ^জিৎ, রহিম বক্সের পুত্র আমিনুরসহ মহব্বত, আঃ হাই, আছাফুর, ওমর আলি, উত্তম, হাকিম, ডাঃ দিপঙ্কর ওরফে খোকাসহ এলাকার অনেকের নিকট থেকে একই গ্রামের মোকছেদ সরদারের পুত্র আতিকুল প্রায় ৯ মাস আগে ৪ শত টাকা হতে ৩ হাজার টাকা করে আদায় করেন বলে তারা জানান। দীর্ঘ ৯ মাস অতিক্রান্ত হলেও বিদ্যুৎ না পেয়ে তারা সমবেত হয়ে সাংবাদিকদের কাছে তার বিরুদ্ধে জবানবন্দি দিয়ে প্রতিকার প্রার্থনা করেছেন।
একই ভাবে মধ্যম চাপড়া পূর্বপাড়ার ৫০ জনের নিকট থেকে ৫০০ টাকা হতে ২০০০ টাকা পর্যন্ত মোট ৩৫০০০ টাকা আদায় করা হয়েছে। টাকা দিয়েও বিদ্যুৎ না পেয়ে এলাকার লোকজন বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের কাছে অভিযোগ করলে তিনি ব্যবস্থা গ্রহনের উদ্যোগ গ্রহন করেন এবং আরিফুল ইসলামকে পাঠিয়ে আলিমকে তলব করেন। সেই থেকে আলিম গা ঢাকা দিয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে বলে আরিফুল সাংবাদিকদের জানান। এদিকে দক্ষিণ চাপড়ার রসুল, আরিকুল, বিল্লালসহ ৫/৭ জনের কাছ থেকে ২২ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে একই গ্রামের মনিরুলের বিরুদ্ধে। এব্যাপারে ইউপি চেয়ারম্যান আবম মোছাদ্দেকের সাথে কথা বললে তিনি জানান, বিদ্যুৎ পাইয়ে দিতে চাঁদাবাজী অনেক এলাকায় হচ্ছে। শে^তপুর, বেউলা, চিলেডাঙ্গা গ্রামে ব্যাপক চাঁদাবাজি হয়েছে। প্রয়োজনীয় টাকা না পাওয়ায় সেখানে লাইন পৌছেনি। বেউলায় মালামাল আসলেও ঠিকাদার টাকা না পেয়ে মালামাল নামায়নি বলে তিনি জানান। পল্লী বিদ্যুৎ সমিতি সাতক্ষীরা (আশাশুনি) এজিএম জানান, পল্লী বিদ্যুতের সংযোগ পাইয়ে দেওয়ার নাম করে কেউ চাঁদাবাজী করলে কিংবা ঠিকাদার কারো কাছে টাকা চাইলে সাথে সাথে থানায় সোপর্ধ করতে সকলকে অনুরোধ জানাচ্ছি। পল্লী বিদ্যুতের চেয়ারম্যান স্যার এব্যাপারে কঠোর ভাবে হুঁশিয়ারী করে দিয়েছেন।

#

পূর্ব কাদাকাটিতে ভলিবল টুর্ণামেন্ট ফাইনাল অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার পূর্ব কাদাকাটিতে ৮ দলীয় নক আউট ভলিবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে পূর্ব কাদাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জেকেটি বালিকা বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
পূর্ব কাদাকাটি অনন্ত যুব সংঘ ও সুশীলা পাঠাগারের আয়োজনে খেলায় কয়রা ভলিবল দল ও উত্তর তেতুলিয়া ভলিবল দল মুখোমুখি হয়। কয়রা ৩-০ গেমে জয়লাভ করে। ম্যান অবদ্যা টুর্ণামেন্ট হন হরষিত বিশ^াস। প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী, ডিএসবি (সাতক্ষীরা) নূর মোহাম্মদ, ফুড অফিসার (পাইকগাছা) ফিরোজ সিদ্দিকী, ম্যানেজার সোনালী ব্যাংক তরুন জ্যোতি মন্ডল, মুক্তিযোদ্ধা লিয়াকত আলি প্রমুখ। খেলা পরিচালনা করেন মাষ্টার চিত্তরঞ্জন রায়, সহকারী পরিচালক দিপংকর মন্ডল।

#

আশাশুনিতে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাচ্চুর গণ সংযোগ

এস,কে হাসান ::

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ বাচ্চু আশাশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণ সংযোগ ও লিফলেট বিতরন করেছেন। শুক্রবার বিকালে এ গণ সংযোগ ও লিফলেট বিতরণ করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আঃ সামাদ বাচ্চু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষ্যে ইতিমধ্যে গণ সংযোগ ও লিফলেট বিতরণ করে আসছেন। এরই অংশ হিসাবে উপজেলার খাজরা, চেউটিয়া, কাপসন্ডা ও তালতলা বাজারে বিভিন্ন নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সাথে কথা বলেন ও লিফলেট বিতরণ করেন। এসময় ইউনিয়ন যুবলীগের হারুন, রিপন, উপজেলা যুুবলীগ নেতা আনিছুর রহমান বাবলা, চঞ্চল হোসেন, আজমুল, প্রতাপনগর ছাত্রলীগ সভাপতি মাহমুদুল হাসান মিলন, আরিফসহ যুবলীগ ও ছাত্রলীগে নেতৃবৃন্দ তার সাথে ছিলেন।

#

কাদাকাটিতে পাগলা কুকুরের আক্রমনে অতিষ্ট এলাকাবাসী

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নে পাগলা কুকুরের আক্রমনে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। কুকুরের কামড়ে এ পর্যন্ত বহু ছাগল আক্রান্ত হয়েছে।
যদুয়ারডাঙ্গা গ্রামের বাবাচরণ মন্ডলের পুত্র বঙ্গবিহারী মন্ডল, সরজিৎ মন্ডলের পুত্র শংকর, জগদীশ সরকারের পুত্র তুষার কান্তি, বিমল কৃষ্ণ সরকারের পুত্র প্রদীপ, শিবপদ সরকারের পুত্র নিশিকান্ত, পঞ্চাননের পুত্র শ্যামল কান্তি, গোসাই সরদারের পুত্র পরিতোষ, অমূল্য বিশ^াসের পুত্র বিলা, প্রাণ কৃষ্ণ বিশ^াসসহ এলাকার অনেকের ছাগল কুকুরে কামড়ে দিয়েছে। ৪টি পাগলা কুকুর সব সময় এলাকায় ছুটে ফিরছে। সুযোগ পেলেই মানুষ কিংবা পশুকে আক্রমন করছে। এলাকার স্কুল পড়–য়া ছেলেমেয়েসহ সকল মানুষ কুকুরের আক্রমনের ভয়ে ভীত হয়ে পড়েছে। এব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ গ্রহন করে কুকুরগুলোকে নিরাপদে নেওয়ার জন্য এলাকাবাসী জোর দাবি জানিয়েছে।

#