আশাশুনি সংবাদ ॥ মোবাইল কোর্টে জেল ও জরিমানা আদায়


124 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ মোবাইল কোর্টে জেল ও জরিমানা আদায়
মে ২৯, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ বালু উত্তোলনের অপরাধে এক ইউপি সদস্যকে জরিমানা ও মেশিন মালিককে জেল প্রদান করা হয়েছে। বুধবার (২৯ মে) বিকালে উপজেলার কুল্যা ইউনিয়নে কোর্ট পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা বুধবার বিকালে উপজেলার কুল্যা ইউনিয়নের গাবতলা গ্রামের কাছে মরিচ্চাপ নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। নদী থেকে ড্রেজার মেশিনের সাহায্যে স্থানীয় ইউপি সদস্য উত্তম কুমার দাশ অবৈধ ভাবে বালু উত্তোলন করে জমি ভরাট করাচ্ছিলেন। বিজ্ঞ আদালতে বালি ও মাটি উত্তোলন আইন- ২০১০ এর ৫ এর ১ ধারায় মেম্বার উত্তমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন স্থানীয় ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তার জিম্মায় দেওয়া হয় ও মেশিন মালিক কালিগঞ্জ উপজেলার নলতার আনোয়ার হোসেন ঢালীর পুত্র আকবর আলিকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এসময় এসআই বিল্লাল হোসেন, এএসআই হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি থানা চত্বরে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ মে) বেলা ১১.৩০ টায় আশাশুনি থানার উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আশাশুনি থানার পুলিশ পরিদর্শক (ওসি) আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও পুলিশ পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম। এসআই হাসানুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপংকর কুমার সরকার, আশাশুনি প্রেসক্লাব সভাপতি এস এম আহসান হাবিব, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আব্দুস সামাদ বাচ্চু, উপজেলা রিপোর্টার্স ক্লাবের এম এম সাহেব আলি প্রমুখ বক্তব্য রাখেন। প্রধান অতিথি তার ভাষণে বলেন, আপনারা পুলিশ বাহিনীর পাশে থেকে সকলে সহযোগিতা করলে আমরা সমৃদ্ধশীল একটি দেশ উপহার দিতে পারবো। নৈতিক মূল্যবোধ ও সামাজিক মূল্যবোধের ঘাটতি কাটিয়ে তুলতে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। নৈতিক মূল্যবোধ না থাকলে সমাজ অন্তঃসারশূণ্য হবে। সামাজিক ও পারিবারিক ঐতিহ্য বিনষ্ট হবে। এজন্য আমাদেরকে নৈতিকতার দিককে বিবেচনায় রেখে দায়িত্বশীল অভিভাবকের পরিচয় দিতে হবে। তিনি বিভিন্ন ব্যক্তির বক্তব্যের জবাবে বলেন, হত্যা মামলায় সাংবাদিকের নাম থাকার বিষয়টি তদন্ত করে দেখা হবে। মাদক, অপহরণ, বেনামী সীম উত্তোলন/বিক্রয়সহ অন্য যেসব পরামর্শ ও অভিযোগ এসেছে সেগুলো যথাযথ ভাবে দেখার জন্য তিনি ওসি আশাশুনিকে নির্দেশ প্রদান করেন।

#

আশাশুনিতে ওয়াশ প্রজেক্টের উপজেলা ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত

এস কে হাসান ::

নিরাপদ পানি সরবরাহ ও স্থায়ীত্বশীল ওয়াশ কার্যক্রমসহ আর্সেনিক ঝুঁকিমুক্ত ইউনিয়ন প্রতিষ্ঠাকরণ প্রকল্পের আওতায় উপজেলা ওরিয়েন্টেশন ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ মে) সকাল ১০.৩০ টায় উপজেলা পরিষদ হল রুমে এ ওয়ার্কসপের আয়োজন করা হয়।
ইউনিসেফের সহযোগিতায় ইপিআরসি এর আয়োজনে ওয়ার্কসপে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি। প্রজেক্ট কনসেপ্ট এবং এ্যাকটিভিটিস সম্পর্কে আলোচনা উপস্থাপন করেন, ইপিআরসি ঢাকার এ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ প্রেসিডেন্ট ডাঃ সুফিয়া খানম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, ইপিআরসি’র সহকারী সমন্বয়কারী আবু জাহেদ শিপন, এরিয়া কো-অর্ডিনেটর (আশাশুনি) শাহাবুজ্জামান, জেলা সহকারী শিক্ষা অফিসার বাবুল আক্তার, ইপিআরসি খুলনার পিএম আনোয়ার হোসেন, ট্রেনিং অফিসার মোস্তাফিজুর রহমান, সুপার ভাইজার এহসান ও আবু রায়হান।

#

গুনাকরকাটিতে ভুট্টা প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটিতে ভুট্টা প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ মে) বিকালে গুনাকরকাটি পশ্চিম পাড়ায় এ মাঠ দিবসের আয়োজন করা হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনি রবি ২০১৮-১৯ অর্থ বছরে রাজস্ব খাতের অর্থায়নে ভুট্টা প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান। উপ সহকারী কৃষি কর্মকর্তা সুখদেব কুমার সাধুর সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এসএপিপিএ আঃ গনি। অনুষ্ঠানে ভুট্টা চাষী হাবিবুর রহমান তার ভুট্টা চাষের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন। কৃষক হাবিবুর রহমান কৃষি বিভাগের সহযোগিতা ও কৃষি কর্মকর্তাদের পরামর্শ নিয়ে এবছর সুপার সাইন- ২৭৬০ (হাই ব্রিড) ভুট্টা চাষ করেছেন। গত মৌসুমেও তিনি ভুট্টা চাষ করে ব্যাপক সফলতা অর্জন করেন।

#

দরগাহপুরে ঈদ সামগ্রী বিতরণ

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের শ্রীধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অসহায় গরীব মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে ব্র্যাক বাঁকা বাজার শাখার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
ইউডিজি কর্মসূচির সভাপতি মোস্তাফিজুর রহমান সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ব্র্যাকের খুলনা আঞ্চলিক ব্যবস্থাপক হাবিবুর রহমান হাবিব। বিশেষ অতিথি ছিলেন সমাজ সেবক আছাফুর রহমান, ব্র্যাক ব্যবস্থাপক আনিছুর রহমান, দরগাহপুর প্রেসক্লাব সভাপতি শেখ হিজবুল্লাহ, শিক্ষক মনোয়ারা খাতুন, সাংবাদিক এস কে আরাফাত, আমিনুর রহমান, আলতাফ হোসেন, বারিক সরদার, সোলায়মান হোসেন বাপ্পি। অনুষ্ঠানে ২৬০ জনতে সিমাই ও চিনি প্রদান করা হয়।

কাদাকাটি কমিউনিটি ক্লিনিকে চুরি

এস কে হাসান ::

আশাশুনি উপজেলায় ক্লিনিকের উপর চোরদের নজর পড়েছে। কুল্যার পর এবার কাদাকাটি কমিউনিটি ক্লিনিকে চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাতে সংঘবন্ধ চোরেরা ক্লিনিকের তালা ভেঙ্গে মালামাল চুরি করে।
মঙ্গলবার ডিউটি শেষে ক্লিনিকের সিএইচসিপি ক্লিনিকের দরোজায় তালা লাগিয়ে বাড়িতে চলে যান। বুধবার সকালে ক্লিনিকে এসে দেখেন দরোজার তালা ভাঙ্গা। এরপর ভিতরে ঢুকে দেখেন ক্লিনিকের মধ্যে বসানো পানি উত্তোলনের বৈদ্যুতিক পাম্প, ২টি সিলিং ফ্যান, ১টি ওয়েট মেশিন ও অনুমান ১০ সহ¯্রাধিক টাকার ঔষধ চুরি হয়ে গেছে। এব্যাপারে থানায় জিডির প্রস্তুতি চলছিল। উল্লেখ্য মাসের প্রথম দিকে কুল্যা কমিউনিটি ক্লিনিকে একই ভাবে চুরির ঘটনা ঘটেছিল।

#

আশাশুনিতে পুলিশী অভিযানে গ্রেফতার- ৩
এস কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানার ৩ আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বুধবার আদালতে প্রেরন করা হয়েছে।
পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান (বিপিএম) এর দিক নির্দেশনায় আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালামের নেতৃত্বে এসআই বিজন কুমার সরকার অভিযান চালিয়ে সিআর-২৮১/১৭ (সাজাপ্রাপ্ত) (ওয়ারেন্ট) পলাতক আসামী দরগাহপুর গ্রামের সফুর সরদারের পুত্র হারুন সরদারকে গ্রেফতার কারেন। এএসআই জাকির হোসেন, এএসআই মোকাদ্দেস হোসেন পৃথক অভিযানে সিআর-৬৫/১৮ (ওয়ারেন্ট) আসামী গদাইপুর গ্রামের আঃ লতিফ গাজীর পুত্র কাইয়ুম গাজী ও তার স্ত্রী কামনা খাতুনকে গ্রেফতার কারেন।

#