আশাশুনি সংবাদ ॥ মোবাইল কোর্টে ৫০ হাজার টাকা জরিমানা


156 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ মোবাইল কোর্টে ৫০ হাজার টাকা জরিমানা
মে ৩০, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ বালু উত্তোলনের অপরাধে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) মানিকখালী খোলপেটুয়া নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া আক্তার বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে আশাশুনি সদরের মানিকখালী ফেরীঘাটের কাছে খোলপেটুয়া নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় নদী থেকে ড্রেজার মেশিনের মাধ্যমে বালু উত্তোলন করার অপরাধে বালি ও মাটি উন্নয়ন আইন- ২০১০ এর ৫/১ ধারায় খোরশেদ আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন জব্দ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে একজন পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে ভিক্ষুকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নের ভিক্ষুকদের মাঝে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) সকালে উপজেলা পরিষদ চত্বরে বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ও পিআইও সোহাগ খানের ব্যক্তিগত তহবিল হতে উপজেলার ২০০ জন ভিক্ষুককে ত্রান সামগ্রী প্রদান করা হয়। প্রত্যেককে ১ কেজি করে চাউল, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ১ কেজি চিড়া, ১ কেজি লবণ, সেমাই, লাচ্চা, কিসমিচ, ট্যাঙ, নুডুলস, গুড়োদুধ, গায়েমাখা সাবান, কাপড় কাচা সাবান ও শ্যাম্পু সহ একটি প্যাকেজ প্রদান করা হয়। বিতরণ কার্যক্রম পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার। এসময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

#

কুল্যা ইউনিয়ন পরিষদে ভিজিএফ এর চাউল বিতরণ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন পরিষদ ভিজিএফ এর চাউল বিতরণ করা হয়েছে। বুধবার থেকে বিতরণ কার্যক্রম শুরু করা হয়।
পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সরকার অসহায় গরীব পরিবারের মাঝে প্রতি বছর ভিজিএফ এর চাউল বিতরণ করে থাকে। এরই আতওায় কুল্যা ইউনিয়নে ৫ হাজার পরিবারকে ১৫ কেজি করে মোট ৭৫ মেঃ টন চাউল বরাদ্দ প্রদান করে। চাউল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, সংশ্লিষ্ট ইউনিয়নে দায়িত্বরত ট্যাগ অফিসার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক। এসময় ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না, ইউপি সচিব, মেম্বার আলমগীর হোসেন আঙ্গুর, আলহাজ¦ আঃ মাজেদ, নজরুল ইসলামসহ সকল ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

#

বুধহাটা মসজিদের জন্য নতুন বিদ্যুতের খুঁটি স্থাপন

এস কে হাসান ::

অবশেষে বুধহাটা কেন্দ্রীয় জামে মসজিদে বিদ্যুতের অধিক ক্ষমতা সম্পন্ন নতুন লাইন সংযোগের জন্য খুঁটি স্থাপন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে মসজিদের পাশে খুটি (পোল) স্থাপনের কাজ শুরু করা হয়।
বুধহাটা কেন্দ্রীয় জামে মসজিদে প্রতিদিন শত শত মানুষ সালাত আদায় করে থাকেন। মসজিদটিতে গরমের সময় শীতল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে কর্তৃপক্ষ ১২টি এসি (২৪ টন) ক্রয় করে আনেন। কিন্তু বিদ্যুতের ক্যাপাসিটি স্বল্পতার কারনে এসি কাজে লাগান যাচ্ছিলনা। তাই নতুন পোল স্থাপন করে নতুন শক্তিশালী লাইন টানার সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার নতুন পোল স্থাপনের কাজ উদ্বোধন করেন, শ্রমিকলীগ সভাপতি হাতেম আলি, এজদান আলি, পল্লী বিদ্যুৎ বুধহাটা ম্যানেজার রফিকুল ইসলাম, মসজিদের ইমাম মাওঃ জাহিদুল ইসলাম প্রমুখ।

#

আশাশুনিতে মৎস্যজীবি জেলেদের মাঝে চাউল বিতরণ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নের সমুদ্রে মৎস্য আহরণের কাজে জড়িত মৎস্যজীবি জেলেদের মাঝে ভিজিএফ এর চাউল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বিকালে আশাশুনি সদর ইউনিয়ন পরিষদ হল রুমে এ চাউল বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করা হয়।
উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে অনুষ্ঠানে সমুদ্রে মৎস্য আহরণকারী জেলেরা যারা সরকার কর্তৃক মৎস্য আহরণে নিষিদ্ধ সময়ে মাছ ধরা থেকে বিরত ছিলেন এসব জেলেদেরকে চাউল প্রদান করে সহায়তা প্রদান করা হয়। উপজেলার ১১ ইউনিয়নে ৬ হাজার ৭৬২ জন জেলের প্রত্যেককে ৪০ কেজি করে চাউল প্রদান করা হচ্ছে। সকল ইউনিয়নে ইউপি চেয়ারম্যানবৃন্দের মাধ্যমে চাউল বিতরণ করা হচ্ছে। সদর ইউনিয়ন চাউল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। এসময় সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, জাতীয় মৎস্যজীবি সমিতি কেন্দ্রীয় যগ্ম আহবায়ক ও জেলা সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, প্যানেল চেয়ারম্যান শাহিনুর ইসলাম,আশাশুনি প্রেস ক্লাব সাংগঠনিক সম্পাদক এস,কে হাসান,আরাফাত হোসেন সহ ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

#