আশাশুনি সংবাদ ॥ মোবাইল কোর্টে ৩ ব্যবসায়ীকে জরিমানা


159 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ মোবাইল কোর্টে ৩ ব্যবসায়ীকে জরিমানা
জুলাই ১, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। সোমবার (১ জুলাই) আশাশুনি সদর বাজারে এ কোর্ট পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজার নেতৃত্বে আশাশুনি বাজারের আঃ রশিদের পুত্র হারুন অর রশিদ ও আবু মুছা এবং আফছার উদ্দিনের পুত্র রইচ উদ্দিনের মুদি দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় তাদের দোকান থেকে মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত অনেকগুলো রাধুনি কোম্পানীর ধনিয়া ও জিরা গুড়ো এবং কনফিডেন্স আয়োডিনযুক্ত লবণ জব্দ করা হয়। পরে জব্দকৃত মালামাল প্রকাশ্যে বিনষ্ট করা হয়। একই সাথে প্রত্যেক ব্যবসায়ীকে ৫০০ টাকা করে মোট ১৫ শত টাকা জরিমানা করা হয়। কোর্ট পরিচালনাকালে সেনেটারী ইন্সপেক্টর জি এম গোলাম মোস্তফা, সেনেটারী ইন্সপেক্টরের সহযোগি মোক্তারুজ্জামান স্বপন, আশাশুনি থানার এসআই জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

#

খরিয়াটি মাদরাসা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার খরিয়াটি দাখিল মাদরাসা নিয়মিত ম্যানেজিং কমিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই অনষ্ঠিত হয়েছে। সোমবার (১ জুলাই) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার মোঃ বাকী বিল্লাহর কার্যালয়ে এ বাছাই কার্যক্রম পরিচালনা করা হয়।
মাদরাসা ম্যানেজিং কমিটি নির্বাচনে দাতা সদস্য পদে এস এ এম জমির উদ্দীন একাই নমিনেশন পত্র জমা দেন। বাছাইকালে যা বৈধ ও নির্বাচিত ঘোষণা করা হয়। অভিভাবক সদস্য পদে মহিলা অভিভাবক পদে রূপবান বিবি ও পারুল বেগম এর নমিনেশন বৈধ ঘোষণা করা হয়। দাখিল পর্যায়ে অভিভাবক সদস্য পদে ৪ জন নমিনেশনপত্র জমা দেন। যার মধ্যে আক্তার গাজী, কামাল সরদার ও আব্দুল্লাহ গাজীর নমিনেশন বৈধ ঘোষণা করা হয়। অপর প্রার্থী সাইফুল মোড়লের নমিনেশন অবৈধ ঘোষণা করা হয়। ইবতেদায়ী পর্যায়ে সালাম গাজীর মনোনয়নপত্র বৈধ এবং আব্দুল রব খাঁন, ওয়াজেদ গোলদার, আঃ জলিল সরদার ও কামরুল সরদারের নমিনেশনপত্র অবৈধ ঘোষণা করা হয়। শিক্ষক প্রতিনিধি সংরক্ষিত পদে শম্পা সরকার, সাধারণ পদে জয়নুল আবেদীন ও মোক্তার আলীর নমিনেশনপত্র বৈধ ও নির্বাচিত ঘোষণা করা হয়।

#

ফিংড়ী পাইনিয়র ক্লাবের নির্বাচনে সেলিম সভাপতি ও ইউসুপ সেক্রেটারী

এস কে হাসান ::

সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ী পাইনিয়ার ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সেলিম রেজা সভাপতি ও ইউসুপ হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সোমবার ক্লাবের কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
ক্লাবের ২৫৯ জন ভোটারের মধ্যে ২৫২ জন ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সভাপতি পদে সেলিম রেজা (আনারস প্রতীক) ১৩২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থী মাসুম বেল্লাল (চেয়ার প্রতীক) পেয়েছেন ১১৯ ভোট। সাধারণ সম্পাদক পদে মোঃ ইউসুপ হোসেন (তালা প্রতীক) ১১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থী প্রসেনজিৎ দাশ (মোরগ প্রতীক) ৯০ ভোট ও হাফিজুল ইসলাম (ফুটবল প্রতীক) ৪৮ ভোট পেয়েছেন। নির্বাচন পরিচালনা করেন শিক্ষক প্রদীপ কুমার ঘোষের নেতৃত্বে ৪ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি।

দরগাহপুরে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটিতে পুকুরে ডুবে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সোমবার (১ জুলাই) খরিয়াটি পশ্চিম পাড়ায় এ ঘটনা ঘটে।
পশ্চিম খরিয়াটির অলিউর রহমান সরদারের কন্যা আছিয়া (৬) বাড়ির উঠানে খেলছিল। সবার চোখের অলক্ষে সে পাশের পুকুরে পড়ে মারা যায়। বাড়ির লোকজন দুপুর সাড়ে ১২ টার দিকে গোসলের সময় তার মৃতদেহ উদ্ধার করে।

#

আশাশুনির গদাইপুর মৌলভী আব্দুল লতিফ কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার গদাইপুর মৌলভী আব্দুল লতিফ কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ জুলাই) সকালে কলেজ হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহানারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ঢাকা থেকে মোবাইল কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন, কলেজের উপদেষ্টা খালিদ মাহমুদ। তিনি অতি অল্প সময়ের মধ্যে কলেজের সার্বিক উন্নয়নের জন্য সরকার ও এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং শিক্ষক শিক্ষার্থী উভয়ের সহযোগিতায় পাঠদানের প্রতি গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রভাষক সুপদ কুমার সানা। নবীন বরণ অনুষ্ঠানে ১৬০ জন নবীন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

#