আশাশুনি সংবাদ ॥ মৎস্য সপ্তাহের মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান


497 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ মৎস্য সপ্তাহের মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান
জুলাই ২৫, ২০১৬ আশাশুনি কৃষি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান :
আশাশুনিতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৬ এর মূল্যায়ন সভা, সফল মৎস্য চাষীদের মাঝে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। (সোমবার) সকাল ১০.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সলিডারিটিস ইন্টারন্যাশনালের সহযোগিতায়, মৎস্য সপ্তাহ উদযাপন কমিটি ও মৎস্য দপ্তর আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা জিয়াউল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, আশাশুনি প্রেস ক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, সেক্রেটারী এস এম আহসান হাবিব, মৎস্য চাষী আব্দুল আউয়াল পাইলট। অনুষ্ঠানে শ্রেষ্ঠ কাঁকড়া চাষী আঃ মান্নান (মানিকখালী), বাঁগদা চাষী মুর্শিদা খাতুন (মানিকখালী), পোনা নার্সারী কমল সরকার (নওয়াপাড়া), রুই জাতীয় মাছ চাষী আঃ আউয়াল পাইলট (চাপড়া) ও মনোসেক্স তেলাপেয়া চাষী আলহাজ্ব ইমান আলি (প্রতাপনগর) কে পরস্কৃত করা হয়।

ক্যাপশান ঃ আশাশুনিতে মৎস্য সপ্তাহের মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধান অতিথি ইউএনও সুষমা সুলতানা।

###

আশাশুনি এডিপি কার্যালয়ে প্রতিবন্ধী
বিষয়ক ওরিয়েন্টেশন

এস,কে হাসান ঃ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আশাশুনি এডিপি কার্যালয়ের ট্রেনিং রুমে প্রতিবন্ধি বিষয়ক ওরিয়েন্টেশন অনুুষ্ঠিত হয়েছে। (সোমবার) সকাল ১০.৩০ টায় এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
প্রতিবন্ধি কার্যক্রম সম্পর্কে সকল সহযোগি এনজিও ও সংগঠনগুলোর সাথে মতবিনিময় করে একসাথে কাজ করা এবং কার্যক্রমকে সুন্দর ও স্বার্থক করার লক্ষ্যে এ ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়। ওয়ার্ল্ড ভিশন আশাশুনি এডিপি কর্মকর্তাবৃন্দ, আশাশুনি প্রতিবন্ধী স্কুল, দরগাহপুর ও বুধহাটা প্রতিবন্ধী স্কুলের শিক্ষকমন্ডলী, পাথেয় নির্বাহী পরিচালক পারভিন সুলতানা লিপি, সোপান পরিচালক সেকেন্দার আলি প্রমুখ ওরিয়েন্টেশনে অংশ নেন। আলোচনা পরিচালনা করেন সিবিডি সহায়তাকারী জাহাঙ্গীর আলম ও মইনুল ইসলাম।
##

কুল্যায় দোকান ঘর নির্মানে বাঁধা
ও চাঁদা দাবীর অভিযোগ

এস,কে হাসান ঃ আশাশুনিতে পৈত্রিক সম্পত্তির সামনে দোকান ঘর নির্মান কাজে বাঁধা প্রদান ও চাঁদা দাবীর অভিযোগ পাওয়া গেছে।
উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি গ্রামের দুলাল চন্দ্র রায় লিখিত অভিযোগে জানান, তিনি বাজার সংলগ্ন পৈত্রিক সম্পত্তির উপর বসবাস করে আসছেন। তার বাড়ির পূর্ব পার্শে রাস্তা এবং রাস্তার অপর পাশে মাদরাসা। তার বাড়ি সংলগ্ন রাস্তার পাশে বহু পূর্বে দু’টি দোকান ঘর নির্মান করে ব্যবহার করা হচ্ছে। উক্ত দোকানের পাশে সম্প্রতি আরেকটি দোকান বাঁধতে গেলে স্থানীয় হুমায়ুন কবির মন্টু, মহিউদ্দিন (লিপিক), বারি, রেজাউল্লাহ, মান্নান, নোবাত, আলিম, নুরউদ্দিন, জুয়েল, মিলন মিস্ত্রী ভয়ভীতি দেখিয়ে কাজ বন্দ করতে বলে। পরে মোটা অংকের চাঁদা দাবী করে। ২৪ জুলাই কাছারি থেকে নায়েব সাহেব এসে জমি মাফজোক করে দেখেন রাস্তা নেই, জমি মাদরাসার নামে রেকর্ড হয়েছে। তারা বাড়ির   ১০/১৫ হাত ভিতরে খুঁটি পুতে দেয়। তিনি প্রশাসনের শরানাপন্ন হলে থানার ওসি সাহেব তদন্ত করে তাকে কাজ করার অনুমতি দিলে ২৫ জুলাই পুনরায় কাজ করেন। তখন মাদরাসার প্রিন্সিপ্যাল, শিক্ষকমন্ডলী ও মন্টুর লোকজন কাজ করতে বাধা দিলে তিনি ওসি সাহেব কাজ করতে বলেছেন বললে তারা সম্পত্তি ওসি সাহেবের নয় বলে হাকিয়ে দিয়ে চলে যায়। তিনি নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
##

কাদাকাটিতে সন্তান রেখে
গৃহবধু উধাও

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার কাদাকাটিতে শিশু কন্যাকে রেখে গৃহবধু উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। (সোমবার) বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে।
কাদাকাটি গ্রামের শহিদুল ইসলাম মোড়লের পুত্র শামীম আহমেদ জানান, তার সাথে ৭ বছর আগে পাইকগাছার গজালিয়া গ্রামের মেহের আলি বিশ্বাসের কন্যা রেশমার বিয়ে হয়। তাদের ৪ বছর বয়সী এক কন্যা সন্তান আছে। দু’বছর আগে স্ত্রী রেশমা স্বামীর সাথে গোলযোগ হলে বাপের বাড়িতে গিয়ে উঠেছিল। তখন দু’পরিবারের মধ্যে আপোষ মিমাংসার পর স্ত্রীকে ফিরিয়ে এনেছিল। সেই থেকে তারা ঘর সংসার করে আসছে। স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক বিষয় নিয়ে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছিল। কিন্তু রেশমা কাউকে কিছু না বলে গতকাল বিকালে নিজ কন্যাকে বাড়িতে রেখে সবার অজান্তে বাড়ি থেকে পালিয়ে গেছে। যাবার সময় সে ইট ভাটার দাদনবাবদ বাড়িতে থাকা ২০ হাজার টাকা ও স্বর্ণের চেইন নিয়ে গেছে বলে শামীম দাবী করেন। শিশুটি মাকে না পেয়ে কান্নাকাটি করছে।