আশাশুনি সংবাদ ॥ রিভারভিউ কেওড়া পার্ক পরিদর্শনে ইউএনও


191 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ রিভারভিউ কেওড়া পার্ক পরিদর্শনে ইউএনও
জুন ১৮, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনির মরিচ্চাপ ব্রীজের নীচে মরিচ্চাপ নদীর তীরে অবস্থিত রিভার ভিউ কেওড়া পার্ক পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। মঙ্গলবার (১৮ জুন) তিনি পার্ক পরিদর্শনে যান।
সরকারি সহায়তায় ও উপজেলা পরিষদের বাস্তবায়নে রিভারভিউ কেওড়া পার্ক স্থাপনের পর থেকে পার্কের উন্নয়ন, মনোরম পরিবেশ সৃষ্টি এবং মানুষকে সেখানে আকৃষ্ট করতে নানা কার্যক্রম হাতে নেওয়া হয়। বর্তমানে পার্কটিকে আকর্ষণীয় করতে কাজ চলছে। এসব কাজের অগ্রতি দেখতে এবং বিশেষ করে ৪০ দিনের কর্মসৃজনের কাজ দেখতে তিনি সেখানে যান। এসময় শ্রমিকদের কাজ দেখেন এবং তাদের সাথে মতবিনিময় করেন। তিনি বলেন, কেওড়া পার্ক আমাদের সকলের, এর উন্নয়ন সাধন এবং একে সৃজনশীল রাখতে সকলকে দায়িত্বশীল হতে হবে। এলাকার মানুষ চিত্ত বিনোদন, অবসর সময় কাটাতে এখানে নিয়মিত আগমনে প্রস্তুত করতে কাজ করা হচ্ছে। আজকে এলাকার মানুষ আসছে, আগামীতে দুরবর্তী এলাকার মানুষও এখানে আসতে শুরু করবে। সে জন্য সকলকে সযতœ হতে হবে।

#

বুধহাটা বাজারে অবৈধ স্থাপনা অপসারণ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) সকালে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উপস্থিত থেকে অপসারণ কার্যক্রম পরিচালনা করেন।
বুধহাটা গ্রামের তাহাজ্জেত দু’ প্রতিবন্ধী ছেলেকে নিয়ে বাজারের মিষ্টি (পাটালি-গুড়) চান্নির মুখে চা স্টল বসিয়ে ব্যবসা করে আসছিলেন। পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটিতে তিনি স্টলের স্থানে পাকা ইটের গাঁথনি দিয়ে ঘর নির্মান করেন। খাস জমিতে এবং চান্নিসেডে যাতয়াতের পথ বন্ধ করে স্থায়ী ঘর নির্মান করায় নোটিশ প্রাপ্তির সাথে সাথে ঘর ভেঙ্গে নেওয়ার জন্য ৯ জুন নোটিশ প্রেরন করেন। নোটিশ প্রাপ্তির পরও তিনি ঘর সরিয়ে নেননি। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোকাররম হোসেন নিজে ঘটনাস্থানে গিয়ে ঘর ভেঙ্গে নেওয়ার কথা বললেও মানা হয়নি। বাধ্য হয়ে তিনি ১৭ জুন সরেজমিন গিয়ে ঘর ভেঙ্গে নিতে বললে উত্তপ্ত বাক্য বিনিময়ের ঘটনা ঘটে। সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার মঙ্গলবার ঘটনাস্থানে গিয়ে ব্যবসায়ী তাহাজ্জেতকে ঘর ভেঙ্গে নিতে বলেন এবং ঘরের মধ্যে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি স্ব-সম্মানে স্থানান্তরের কথা বললে তিনি (তাহাজ্জেত) ছবি সরিয়ে নেন। এরপর প্রশাসনের পক্ষ থেকে অবৈধ স্থাপনা ভেঙ্গে অপসারণ করা হয়। সাথে সাথে প্রতিবন্ধী পরিবারের প্রতি প্রশাসনের সহানুভুতির কথা উল্লেখ করে খাস জমি পেতে বা ব্যবসার জায়গা পেতে জেলা প্রশাসক মহোদয় বরাবর আবেদন করতে বলেন। এসময় এসি (ল্যান্ড) অফিসের সার্ভেয়ার বাবলু রহমান, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোকাররম হোসেন, উপ সহকারী ভূমি কর্মকর্তাবৃন্দসহ পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে মৎস্যজীবি ও জেলেদের প্রশিক্ষণ উদ্বোধন

এস,কে হাসান ::

আশাশুনিতে মৎস্যজীবি ও জেলেদের নিয়ে ৩ দিনের প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) সকালে বিআরডিবি মিলনায়তনে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।
সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের আওতায় উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে প্রশিক্ষণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। উদ্বোধনী অনুষ্ঠানে সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, আরডিও বিশ^জিৎ ঘোষ, সহকারী মৎস্য অফিসার মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন। উপজেলার ২০০ জন মৎস্যজীবি জেলে ও ২৫ জন মৎস্য চাষীকে নিয়ে ৩ দিনের এ প্রশিক্ষণ শুরু হয়েছে। প্রশিক্ষণ অনুষ্ঠানে উপকূলীয় ও সামুদ্রিক মৎস্য সম্পদ এবং এর অর্থনৈতিক গুরুত্ব, মৎস্য সম্পদ সংরক্ষণে দায়িত্বশীল আচরণবিধি, আইইউইউ ফিশিং এবং এর নিয়ন্ত্রণে প্রচলিত আইন ও বিধি, এমসিএস কার্যকরণে জেলে ও মৎস্য নৌযান নিবন্ধন এবং লাইসেন্সিং কার্যক্রমের গুরুত্ব, মৎস্য আহরণে পরিবেশ বান্ধব উপকরণ ও সরঞ্জাম ব্যবহার, বন্ধ মৌসুমের গুরুত্ব ও করণীয়, আহরিত মাছের তথ্য সংগ্রহ এবং গুণাগুন রক্ষা ও মানোন্নয়নে করণীয়, মৎস্যজীবিদের জীবনের নিরাপত্তায় করনীয়তা নিয়ে আলোচনা করা হয়।

#

আগরদাড়ি হাই স্কুলে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার আগরদাড়ি রহিমীয়া মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচনে প্রার্থীদের মনোয়নপত্র যাচাই বাছাই করা হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে এ যাচাই বাছাই অনুষ্ঠিত হয়।
প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ যাচাই বাছাই কার্যক্রম পরিচালনা করেন। অভিভাবক সদস্য পদে ব্যাংকার ইয়াহিয়া ইকবালের প্যানেলে ইয়াহিয়া ইকবাল, আঙ্গুর হোসেন, মঞ্জুরুল হক, আবুল হাসান ও সোহাগী পারভিন এবং প্রফেসর আঃ আলিম প্যানেলের আঃ আলিম, আঃ সবুর, মইনুল ইসলাম, শহিদুল ইসলাম ও মোমেনা খাতুন মনোনয়নপত্র জমা দেন। তাদের সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এছাড়া শিক্ষক প্রতিনিধি শংকর কুমার মন্ডল, সিরাজুল ইসলাম ও সংরক্ষিত পদে রীমা রায়, দাতা সদস্য পদে আনছার উদ্দিন মনোনয়নপত্র জমা দেন। তাদের সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। মনোনয়ন প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২০ জুন এবং নির্বাচন অনুষ্ঠিত হবে ৩ জুলাই।

#

আশাশুনি শিশুকে নির্মম প্রহার, হাসপাতালে ভর্তি

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার মোকামখালী গ্রামে এক শিশুকে তুচ্ছ ঘটনায় নির্মম ভাবে প্রহার করা হয়েছে। শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মোকামখালী গ্রামের সুব্রত সরকারের পুত্র কল্লোল সরকার (৫) গত মঙ্গলবার বিকাল ৫ টার দিকে কান্তরাম সরকারের বাড়ির পাশে বেড়ে অন্য ছেলেদের সাথে খেলছিল। কানে ফু দেওয়া খেলায় কল্লোল প্রতিবেশী কাঠমিস্ত্রী বিনয় সরকারের পুত্র প্রিতম (৬) এর কানে জোর শব্দে ফু দিলে সে কান্না শুরু করে। এনিয়ে পাশে থাকা তার পিতা ছুটে গিয়ে কে মেরেছে জানতে চাইলে প্রিতম কল্লোলের কথা বলে। তিনি কোন কিছু শোনাবোঝা না করে কল্লোলের কানমুখে প্রচন্ড শক্তিতে আঘাত করলে সে টিউবওয়েলের ড্রেনে গিয়ে পড়ে। কান্তরামের স্ত্রী গিয়ে তাকে নর্দমা থেকে তুলে পানি দিয়ে পরিস্কার করে তাদের বাড়িতে পৌছে দেয়। তখন তার কান দিয়ে রক্ত পড়ছিল। স্থানীয় চিকিৎসকদের কাছে চিকিৎসা নিয়ে রোববার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার তাকে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাতপাতালে নেওয়া হয়েছে। সে কানে কম শুনছে বলে তার পিতা জানান। এরিপোর্ট লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

#

আশাশুনি স্বপন সুইটসে ঘোল স্টল উদ্বোধন

এস,কে হাসান ::

আশাশুনি সদরের স্বনাম ধন্য স্বপন সুইটস-এ ঘোল স্টল উদ্বোধন করা হয়েছে। মিষ্টির জগতে সুপরিচিত নাম স্বপন সুইটস এর স্বত্ত্বাধিকারী স্বপন বিশ^াস গরমে মানুষের মনোতৃপ্তি ও সুখাদ্য উপহার দেওয়ার উদ্দেশ্যে বাঙালীর সুপ্রিয় রসনাসমৃদ্ধ খাদ্য “ঘোল” বিক্রয়ের জন্য উদ্যোগ গ্রহন করেন। গরুর দুধ থেকে সানা কেটে ঘোল তৈরি করে সুস্বাদু পানীয় হিসাবে সরবরাহের লক্ষ্যে মিষ্টির দোকানে ঘোল স্টল করা হয়েছে। উদ্বোধন করেন আশাশুনি প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সহ-সভাপতি আলী নেওয়াজ ও সাধারণ সম্পাদক জি এম আল-ফারুক।

#

আরার গ্রামে সাংবাদিকের চাচীর দাফন সম্পন্ন

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার গ্রামের মরহুম আঃ হাকিম মালীর স্ত্রী আম্বিয়া খাতুনের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) বাদ জোহর নামাজে জানাযা শেষে তাকে দাফন করা হয়।
বুধহাটা আঞ্চলিক প্রেসক্লাবের সহ-সভাপতি সোহরাব হোসেন ও আশাশুনি রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক এম এম নুর আলমের ছোট চাচী আম্বিয়া বেগম (৫৭) সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)। আরার মালীবাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা সাইদুল ইসলামের ইমামতিতে জানাযা নামজ অনুষ্ঠিত হয়। বহু হাফেজ, আলেম, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ জানাযায় উপস্থিত ছিলেন। আগামী শুক্রবার বাদ জুম্মা মরহুমার রুহের মাগফিরাতের জন্য মিলাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

#

আশাশুনির প্রতাপনগরে সাংবাদিককে হত্যার হুমকি থানায় জি.ডি
এস,কে হাসান ::

আশাশুনির প্রতাপনগরে এক সাংবাদিককে হুমকি দেওয়ায় থানায় সাধারণ ডায়েরী হয়েছে। জানাগেছে, প্রতাপনগর ইউনিয়নের দৃষ্টিপাত পত্রিকার প্রতিনিধি মুফিজ উদ্দীন মহালদারের পুত্র মাসুম বিল্লাহ দীর্ঘদিন ধরে সুনামের সাথে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে। গত ১৬ই জুন দৃষ্টিপাতে একটি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদের জের ধরে ১৭/০৬/২০১৯ তারিখ সকাল অনুমান ৯টার দিকে ০১৯৩৫-২২৯৫৬৭ নং মোবাইলে সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ ও হত্যার হুমকি দেয়। মাসুম বিল্লাহ তখন ইউনাইটেড একাডেমি প্রতাপনগর মাধ্যমিক বিদ্যালয় হতে সংবাদ সংগ্রহ করে প্রতাপনগর ফুলতলা বাজারে পৌছালে প্রতাপনগর গ্রামের মুনছুর আলী সানার পুত্র রিপন হোসেন সহ অজ্ঞাতনামা ২/৩ জন তাকে গতিরোধ করে মারমুখী হয়ে লাঞ্চিত করে। এঘটনায় মাসুম বিল্লাহ বাদী হয়ে আশাশুনি থানায় ১৭/০৬/১৯ তারিখে ৬৯৩নং একটি সাধারণ ডায়েরী করে। বর্তমানে তিনি নিরাপত্তাহীনতায় ভুলছে। এব্যাপারে পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

#