আশাশুনি সংবাদ ॥ শিশুর প্রতি সহিংসতা বন্ধে র‌্যালী ও গণ-স্বাক্ষর গ্রহণ


319 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ শিশুর প্রতি সহিংসতা বন্ধে র‌্যালী ও গণ-স্বাক্ষর গ্রহণ
জুন ২, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
“আমিই পারি” প্রচারাভিযান বাস্তবায়নে ও এ্যাডভোকেসী কার্যক্রমকে সাফল্য করতে আশাশুনিতে র‌্যালী, আলোচনা সভা ও গণ-স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। কাদাকাটি ইউনিয়ন পরিষদে গতকাল এ কার্যক্রম পালন করা হয়।
“আমরাই পারি শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে- পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রে” -এই প্রচারাভিযান কার্যকরী ভাবে বাস্তবায়নে, উপজেলার কদাকাটি ইউনিয়নের ২৩৫ জন শিশুকে নিয়ে, ওয়ার্ল্ড ভিশন আশাশুনি এপি ইউনিয়ন পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করে। র‌্যালী শেষে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও গণ-স্বাক্ষর গ্রহন করা হয়। অনুষ্ঠানে কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার দিপ, গ্রাম উন্নয়ন কমিটির সদস্য, ইমাম, পুরোহিত প্রতিনিধি এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য শিশুদের শারীরিক নির্যাতন বন্ধে সরকারের অনেক আইন রয়েছে এবং সরকারি ও বেসরকারি নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তা স্বত্ত্বেও শিশুরা শারীরিক, মানসিক ও যৌন সহিংসতার শিকার হচ্ছে। এছাড়া টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা- ২০৩০ (এসডিজি)-এ, শিশুর প্রতি সকল ধরণের সহিংসতা, নির্যাতন, অত্যাচার শোষণ ও পাচার বন্ধ করণে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। সরকারের এ উদ্যোগে সামিল হতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পাঁচ বছর ব্যাপী প্রচারাভিযান পরিচালনা করছে। যাতে সামিজক প্রথা, দৃষ্টিভঙ্গি এবং আচরণ এর পরিবর্তন আনা যায়, যা পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রে শিশুর প্রতি শারীরিক সহিংসতা রোধ করবে।
##

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে সভায় এসএপিপিও আঃ গনি, উপ-সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, সুকদেব কুমার সাধু, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী, তরিকুল ইসলাম, দীপক কুমার মল্লিক, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামীম হোসেন, মুজিবর রহমান, প্রতাপ কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।
##
আশাশুনিতে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

এস,কে হাসান ::
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত এক পলাতক আসামীকে গ্রেফতার করেছে। শনিবার আসামীকে আদালতে প্রেরন করা হয়েছে।
এসআই হাসানুজ্জামান ও এএসআই নয়ন চৌধুরী অভিযান চালিয়ে খালিয়া গ্রামের মৃত নওশের আলীর পুত্র সাদ্দাম হোসেনকে গ্রেফতার করেন। তিনি জিআর ১৯৮/১৫ ও টিআর ৫৮/১৬ মামলায় ১ বছরের বিনাশ্রম সাজা মাথায় নিয়ে পলাতক ছিলেন।
##