আশাশুনি সংবাদ ॥ শোভনালীতে ভিজিডি কার্ডের চাল বিতরণ


393 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ শোভনালীতে ভিজিডি কার্ডের চাল বিতরণ
মার্চ ৫, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভিজিডি কার্ডের চাল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে ইউনিয়ন পরিষদ চত্বরে চাল বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চাউল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ৩৬০ জন কার্ড ধারীর মধ্যে বিনামূল্যে ৩০কেজি করে চাউল বিতরন করার কথা থাকলেও ৪, ৭ ও ৯ নং ওয়ার্ডের কার্ডধারীদের চাউল দেওয়া হয়নি। ৪ ও ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্যদের কাছে জানতে চাইলে তারা বলেন, তারা যে নাম চেয়ারম্যানের কাছে দিয়েছিলেন তা থেকে অনেকের নাম না থাকায় চাউল দেওয়া হয়নি। ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল ইসলাম বলেন, চেয়ারম্যান তাকে জানাননি। ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, ইউপি সচিব আমিনুর রশিদ, ইউপি সদস্য দিলীপ কুমার মন্ডল, আঃ আজিজ, উদয় কান্তি বাছাড়, হান্নান পাড়, ফারুক হোসেন, পূর্নিমা রানী ও সালেহ আহমেদ প্রমূখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে গাঁজা ব্যবসায়ীসহ গ্রেফতার-৫

এস কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে এক গাঁজা ব্যবসায়ী, দুই অনৈতিক কর্মে জড়িত ও দুই গ্রেফতারী পরোয়ানার পলাতক আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের মঙ্গলবার আদালতে প্রেরন করা হয়েছে।
পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথের নেতৃত্বে এএসআই মাহবুব ও এএসআই শাহজাহান অভিযান চালিয়ে গুনাকরকাটি গ্রামের মৃত মহাদেব অধিকারীর পুত্র হারান অধিকারীকে ১০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার করেন। এএসআই কবির হোসেন পৃথক অভিযানে সিআর ৯২/১৮ এর আসামী বল্লভপুর গ্রামের রশিদ গাজীর পুত্র আফজালকে, পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম আজিজুর রহমান জিআর ৭১/১৮ এর আসামী সোদকনা গ্রামের আক্তার মিস্ত্রী ওরফে আত্তাপ মিস্ত্রীর পুত্র খায়রুলকে এবং এএসআই তরুন কুমার জামালনগর গ্রামে মৃত বিমল মন্ডলের স্ত্রী জ্যোৎ¯œা মন্ডলের বাড়িতে অভিযান চালিয়ে অসামাজিক কর্মে জড়িত থাকার অপরাধে একই গ্রামের মৃত রণজিৎ সরদারের পুত্র ডেভিট ও জ্যোৎ¯œা মন্ডলকে গ্রেফতার করেন।

#

আশাশুনিতে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা

এস কে হাসান ::

আশাশুনিতে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, পিআইও সোহাগ খান, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, শিক্ষা অফিসার মোসাঃ সামছুন্নাহার, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান, এসএপিপিও আঃ গনি, ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন ও দীপঙ্কর কুমার সরকার, আ’লীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, প্রেসক্লাব সভাপতি এস এম আহসান হাবিব, প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, অধ্যাপক তৃপ্তিরঞ্জন সাহা প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপজেলায় সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে উপজেলার সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করা হয়।

#

আশাশুনিতে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

এস কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড মাথায় নিয়ে পলাতক আসামীকে গ্রেফতার করেছে।
এএসআই কবির হোসেন অভিযান চালিয়ে দিঘলারআইট গ্রামের আঃ রহিম সানার পুত্র শহিদুল ইসলামকে গ্রেফতার করেন। তিনি পারিজারি ২২/১৭ মামলায় সাজা নিয়ে পলাতক ছিলেন। মঙ্গলবার আসামীকে আদালতে প্রেরন করা হয়েছে।

#

আশাশুনিতে ভোক্তা অধিকার দিবস পালনে প্রস্তুতি সভা

এস কে হাসান ::

আশাশুনিতে ভোক্তা অধিকার দিবস পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, পিআইও সোহাগ খান, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, শিক্ষা অফিসার মোসাঃ সামছুন্নাহার, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান, এসএপিপিও আঃ গনি, ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন ও দীপঙ্কর কুমার সরকার, আ’লীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, প্রেসক্লাব সভাপতি এস এম আহসান হাবিব, প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় ১৫ মার্চ অধিকার দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা, র‌্যালী ও আলোচনা সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

#

আশাশুনিতে অধিগ্রহনকৃত জমির ক্ষতিপূরনের টাকা আত্মসাৎ চেষ্টা!

এস কে হাসান ::

আশাশুনিতে অধিগ্রহনকৃত জমির ক্ষতিপুরনের টাকা হতে এক বোনের ওয়ারেশদের বঞ্চিত করার পায়তার অভিযোগ পাওয়া গেছে। প্রতিকার প্রার্থনা করেছেন গদাইপুর গ্রামের কেরামত মোল্যার পুত্র শরিফুল ইসলাম।
লিখিত অভিযোগ, তদন্ত প্রতিবেদন ও আশাশুনি সদর ইউনিয়ন পরিষদের ওয়ারেশ কায়েম সনদপত্রে জানাযায়, ০১/১১-১২ নং এলএ কেস ভুক্ত আশাশুনি মৌজার এসএ ৪০৬, ৬৪৮ ও ৬৪৪ নং খতিয়ানে ১৫৬০সহ ৫টি দাগে জয়নুদ্দিন সরদারের ৪ পুত্রের একপুত্র জিনিতুল্লাহ ০.৪৩৭৫ একর জমির মালিক। তিনি ২পুত্র ও ৫ কন্যা রেখে মারাযান। তার উক্ত ভোগদখলীয় জমি সড়ক ও জনপথ বিভাগ অধিগ্রহন করে। অধিগ্রহনকৃত জমির ক্ষতিপূরনের টাকা ভাই ও অন্য ওয়ারেশগণ এক কন্যা মৃত আমিরন বেগমের ওয়ারেশদের বঞ্চিত করে আত্মসাতের চেষ্টার ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

#