আশাশুনি সংবাদ ॥ সরকারি হাইস্কুলে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা


432 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ সরকারি হাইস্কুলে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
জানুয়ারি ২২, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান করা হয়েছে। দু’দিন ব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিন মঙ্গলবার বিকালে পুরস্কার বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ বি এম মোস্তাকিম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, আশাশুনি প্রেসক্লাব উপদেষ্টা একেএম এমদাদুল হক, ম্যানেজিং কমিটির প্রাক্তন সদস্য রবিউল ইসলাম, রামীম আব্দুল্লাহ প্রমুখ। সহকারী প্রধান শিক্ষক মাজহারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক আশরাফুন্নাহার নার্গিস। স্কুলের সকল শিক্ষক ও অভিভাবকদের উপস্থিতিতে দুদিনের অনুষ্ঠানে ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ে ১২টি ইভেন্টে বালক দু’টি গ্রুপ ও বালিকা দু’টি গ্রুপে শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেয় এবং সবশেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করেন ক্রীড়া শিক্ষক আনিছুর রহমানসহ অন্য শিক্ষকবৃন্দ এবং সাংস্কৃতিক প্রতিযোগিতা পরিচালনা করেন সহকারী প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম।

#

আশাশুনিতে উপজেলা পর্যায়ে আন্তঃস্কুল প্রতিযোগিতা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনিতে উপজেলা পর্যায়ে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ফুটবল মাঠে ও মডেল সরঃ প্রাথমিক বিদ্যালয় হল রুমে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে খেলায় উপজেলার ১১ ইউনিয়নের প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারীরা অংশ নেয়। ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ে ৫০টি ইভেন্টে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের পুরুস্কৃত করা হয়। ১ম স্থান অধিকারীরা জেলা পর্যায়ে খেলার সুযোগ পাবে। পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আরিফ রেজা। উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন্নাহারের পরিচালনায় অনুষ্ঠানে ইউআরসি ইন্সট্রাক্টর মহিতোষ কর্মকার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আঃ রকিব, শাহজাহান আলি, আবু সেলিম, ইদ্রিস আলি, মাছরুরা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ

এস,কে হাসান ::

আশাশুনিতে নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন বিষয়ক জন সচেতনতা মূলক ৩ দিনের প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ উদ্বোধন করা হয়।
যুব উন্নয়ন অধিদপ্তর আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। যুব উন্নয়ন অধিদপ্তর সাতক্ষীরার উপ পরিচালক রফিকুল ইসলামের সভাপতিত্বে ও য্বু উন্নয়ন অফিসার এস এম আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন। ২৫ জন নারীকে নিয়ে এ প্রশিক্ষণ ৩ দিন ধরে চলবে।

#

আশাশুনিতে মৎস্য চাষ বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন

এস,কে হাসান ::

আশাশুনিতে মৎস্য চাষ বিষয়ক ৭ দিনের প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা সদরের ধান্যহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রশিক্ষণ উদ্বোধন করা হয়।
উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন, যুব উন্নয়ন অধিদপ্তর সাতক্ষীরার উপ পরিচালক রফিকুল ইসলাম। সভাপতিত্ব করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক। ৩০ জন বেকার যুব ও যুব মহিলাকে নিয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।

#

খরিয়াটির জেসমিন আগুনে পুড়ে এখন যন্ত্রনা কাতর

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি গ্রামের গরীবের সন্তান জেসমিন আগুনে পুড়ে যন্ত্রনাকাতর জীবন যাপন করছে। মাসাধিককাল আগুনে পুড়ে পিত্রালয়ে ধুকে ধুকে মরতে থাকলেও শ^শুরবাড়ির কেউ তাকে কোন সহযোগিতা ও চিকিৎসা দিতে এগিয়ে আসেনি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে।
খরিয়াটি গ্রামের শের আলি সরদারের কন্যা জেসমিন খাতুনের সাথে ৩ বছর আগে বিয়ে হয় দরগাহপুর গ্রামের ইয়াকুব আলি গাজীর পুত্র নাসির গাজীর। বিয়ের পর থেকে তার উপর মাঝে মধ্যে অত্যাচার নির্যাতন চলে আসছিল। গরীবের কন্যা স্বামী সংসারের চিন্তা করে সব কিছু মুখ বুঝে সহ্য করে ঘর সংসার করে আসছিল। স্বামী, শ^শুর, শ^াশুড়ির সাথে জেসমিন যশোরের ইটের ভাটায় কাজ করতে যায়। সেখানে হাড়ভাঙ্গা খাটুনির পরও শ^শুর শ^াশুড়ির মন জয় করতে পারেনি। ডিসেম্বর মাসের ১ম দিকে জেসমিন মাত্র ৫ দিন বয়সী মেয়েকে কোলে নিয়ে ভাটায় তাদের বসবাসের বাসায় বসেছিল সকালে। শ^াশুড়ি সে সময় ঘর থেকে বেরিয়ে যাওয়ার পরপরই তার শাড়িতে আগুন জ¦লে ওঠে। কিছু বুঝে ওঠার আগেই তার শরীরের বড় অংশ আগুনে পুড়ে যায়। তাকে হ্সাপাতালে কিছুদিন চিকিৎসার পর খরচ যোগাড় করতে না পেরে বার্ণ ইউনিটে নিতে পারেনি। মঙ্গলবার দুপুরে তার পিতা মেয়েকে নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে গেলে নির্বাহী অফিসার মীর আলিফ রেজা জেলা প্রশাসকের পক্ষ থেকে ৫০০০ টাকা এবং সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন ১০০০ টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। তাদেরকে আশাশুনি হাসপাতালে গিয়ে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য বার্ণ ইউনিটে রেফার করার ব্যবস্থার পরামর্শ প্রদান করেন। এসময় পিআইও সোহাগ খান উপস্থিত ছিলেন।

#

বুধহাটার শে^তপুরে শ্রমিকলীগের কমিটি গঠন

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের শে^তপুর ৫নং ওয়ার্ড শ্রমিক লীগের কমিটি গঠন করা হয়েছে।
জাতীয় শ্রমিকলীগ বুধহাটা ইউনিয়ন সভাপতি হাতেম আলি সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আঃ গফফার। বিশেষ অতিথি ছিলেন যুবলীগ নেতা এজদান আলি। ইউনিয়ন শ্রমিকলীগ সহ-সভাপতি আঃ সামাদ, কালাম, যুগ্ম সাধারণ সম্পাদক তুহিন, সাংগঠনিক সম্পাদক ইমদাদুল সানা, শ্রমিকলীগ নেতা আমিরুল, বাবলু, আনারুল, রাব্বি, ছাত্রলীগ সভাপতি জহিরুল ইসলাম বাবু, সাবেক সেক্রেটারী শামছুর জামান রাজু প্রমুখ উপস্থিত ছিলেন। আঃ আজিজ সরদারের পরিচালনায় সভায় সর্ব সম্মতিভাবে ইদ্রিস গাজীকে সভাপতি, মিজানুর রহমান, সালাউদ্দিন ঢালী, অমেদ আলি সরদার, রাজ্জাক শেখ, রফিকুল মোড়ল, আক্তারুল সরদার ও ওয়াদুদ মোড়লকে সহ-সভাপতি, আছাদুল সরদারকে সাধারণ সম্পাদক, ইশার আলি সরদার ও আনারুল মোড়লকে যুগ্ম সাধারণ সম্পাদক, আমির হোসেন সরদারকে সাংগঠনিক সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

আশাশুনি ওয়ার্ল্ড ভিশনে নিয়োগ বাতিল

এস,কে হাসান ::

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আশাশুনি এপি’র নিয়োগ বাতিল করা হয়েছে। ২৭ জানুয়ারি পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
ওয়ার্ল্ড ভিশন আশাশুনি এপিতে কমিউনিটি প্রমোটর, কমিউনিটি ফেসিলিটেটর, স্পন্সরশীপ ও চাইল্ড প্রটেক্টশন ফেসিলিটেটর, অল্ট্রাপুওর গ্রাজুয়েশন ফেসিলিটেটর, ভ্যালু চেইন ডেভলপমেন্ট ফেসিলিটেটর, ডেটা এন্ট্রি অপারেটর ইত্যাদি পদে নিয়োগ দানের জন্য গত নভেম্বর-২০১৮ মাসে নিয়োগ পরীক্ষা নেওয়া হয়েছিল। উক্ত নিয়োগ বাতিল করে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করার সিদ্ধান্ত নেওয়ায় এপিসি ম্যানেজার মেথিন্ডা মেন্ডিস স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ২৭ জানুয়ারি নতুন করে নিয়্গো বিজ্ঞপ্তি প্রকাশের ঘোষণা দেওয়া হয়েছে।

#