আশাশুনি সংবাদ ॥ সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে গাইড বই বিতরণ


359 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে গাইড বই বিতরণ
জানুয়ারি ১৮, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিভিন্ন প্রকাশনী ও বই বিক্রেতারা স্কুলে স্কুলে গিয়ে শিক্ষকদের মাঝে সৌজন্য গাইড বই বিতরণ করে যাচ্ছে। নিজেদের প্রকাশিত বই মনোনীত করার ফন্দি মাথায় নিয়ে চলছে এই সৌজন্য বই বিতরণের কারবার।
বছরের শুরুতেই বিভিন্ন প্রকাশনী ও তাদের মনোনীত বই বিক্রয়কারী লাইব্রেরীর লোকজন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষকদের হাতে তুলে দিচ্ছেন স্ব-স্ব প্রকাশনীর গাইড বই। জানাগেছে এসকল বই বিতরণের সাথে সাথে শিক্ষক ও শিক্ষক সমিতির সাথে মোটা অংকের টাকা চুক্তিতে চেষ্টা করে থাকেন। শিক্ষকরা নিজেদের সাথে যে প্রকাশনীর চুক্তি হচ্ছে তাদের বই ক্রয়ে ছাত্রছাত্রীদের নির্দেশ দিয়ে থাকেন। সমিতিও একই ভাবে চুক্তি মোতাবেক বই নির্বাচন করে সদস্য স্কুল গুলোকে সেই বই নির্বাচিত করে ছাত্রছাত্রীদের হাতে বুক লিষ্ট তুলে দিয়ে থাকেন। জানাগেছে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য লেকচার প্রকাশনীর প্রাথমিক শিক্ষা সমাপনী গাইড, ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য নিউটন প্রকাশনীর একের ভিতরে সব, ৮ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য লেকচার প্রকাশনীর সৃজনশীল জুনিয়র স্কুল গাইড বিতরণ করছেন সাতক্ষীরা বুক হাউজের সেল্সম্যান স্বপন কুমার বিশ্বাস। তিনি সাংবাদিকদের বলেন, আমরা শিক্ষকদের মাঝে বিনা মূল্যে এসকল গাইড বই বিতরণ করছি। শিক্ষকদের যদি ভাল লাগে তাহলে তারা শিক্ষার্থীদের আমাদের প্রকাশনীর এসকল গাইড বই কিনতে উৎসাহ দিবেন। সেল্সম্যান স্বপন কুমার বিশ্বাসের আর এস এম সুশান্ত বোসের সাথে মোবাইলে কথা বললে তিনি বলেন, আমরা সাতক্ষীরা জেলার প্রতিটি উপজেলায় একজন করে সেল্সম্যান নিয়োগ দিয়েছি। তারা প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের মাঝে এসকল গাইড বই বিতরণ করেন। নিষেধাজ্ঞার বিষয়ে জানতে চাইলে তিনি উত্তর না দিয়ে সংযোগ বিছিন্ন করে দেন।
এব্যাপারে জানতে চাইলে আশাশুনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ বলেন, আমরা প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে গাইড বই না চালানোর জন্য চিঠি পাঠিয়েছি। যদি কোন শিক্ষা প্রতিষ্ঠান বা শিক্ষক শিক্ষার্থীদের গাইড বই কিনতে বাধ্য করান, প্রমান পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

#

বুধহাটায় সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী আঃ সামাদের গণসংযোগ
নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলা পরিষদে সম্ভাব্য ভাইন চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ বাচ্চু নির্বাচনী গণ সংযোগ করেছেন। শুক্রবার বিকালে বুধহাটা বাজারে এ গণ-সংযোগ করা হয়।
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, উপজেলা রিপোর্টার্স ক্লাবের আহবায়ক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুস সামাদ বাচ্চু আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে মাঠে নেমেছেন। শুক্রবার তিনি তার সফর সঙ্গীদের নিয়ে বাজারের বিভিন্ন দোকানে দোকানে গিয়ে ভোট প্রার্থনা ও লিফলেট বিতরণ করেন। উন্নয়নের অগ্রযাত্রায় আধুনিক আশাশুনি উপজেলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে আগামী নির্বাচনে সকলের দোয়া, আশির্বাদ ও সমর্থন প্রত্যাশা করেন। এসময় যুবলীগ নেতা আনিছুর রহমান বাবলা, এজদান আলি, রাব্বী, মনিরুল ইসলাম, আজিজুল ইসলাম, শ্রমিকলীগ সহ-সভাপতি আঃ সামাদ ও আবুল কালাম প্রমুখ তার সাথে ছিলেন।

#