আশাশুনি সংবাদ ॥ সাংস্কৃতিক উৎসব ও মেলা উপলক্ষে আলোচনা সভা


951 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ সাংস্কৃতিক উৎসব ও মেলা উপলক্ষে আলোচনা সভা
অক্টোবর ৩০, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনিতে সৃজনে উন্নয়নে বাংলাদেশ শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও মেলা- ২০১৮ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে সকাল ১০ টায় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এখানে সাংস্কৃতিক উৎসব ও মেলার আয়োজন করা হয়। সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতানের সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টর মহিতোষ কর্মকারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ রাজিবুল হাসান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, প্রধান শিক্ষক কামরুন নাহার কচি প্রমুখ আলোচনা রাখেন। বিকালে একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় ও আমন্ত্রিত শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করেন।

##

আশাশুনিতে সরকারের উন্নয়ন প্রচারে সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলা সদরে সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপির পক্ষে সরকারের উন্নয়ন তুলে ধরে প্রচার উপলক্ষে বিশাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে আশাশুনি বাজার চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।
আশাশুনি সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সমীরণ কুমার বাইনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আলোচনা রাখেন, জেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মীর মোস্তাক আলী। প্রধান বক্তা ছিলেন জেলা সহ-সভাপতি এড. সাইদুজ্জামান জিকো। সম্মানিত অতিথি ছিলেন জেলা সহ-সভাপতি ইঞ্জিঃ মফিজুর রহমান ও গোলাম মোস্তফা। বিশেষ বক্তা ছিলেন সদর উপজেলা আহবায়ক এড. ফারুক হোসেন। বিশেষ অতিথি ছিলেন আশাশুনি উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি, সাংগঠনিক সম্পাদক জি এম মঞ্জুরুল ইসলাম ও যুগ্ম সম্পাদক বিকাশ মন্ডল। সদর ইউনিয়ন সেক্রেটারী পলাশ কুমার গাইনের সঞ্চালনায় সভায় বিভিন্ন ইউনিয়ন সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে আঃ মাজেদ সরদার, শেখ আরাফাত, রামপদ সানা, বিধান, বাপ্পী, সাইদ, আজিজ, নুরুজ্জামান, সালাম, মঞ্জু, কুদ্দুছ, তন্ময়, মনিরুল, উজ্জল ও মইনুর। বক্তাগণ আওয়ামীলীগ সরকারের বিগত দিনের উন্নয়নের চিত্র তুলে ধরে আগামী নির্বাচনে এই ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানান। সাথে সাথে জামাত-বিএনপির নৈরাজ্য, জ¦ালাও পোড়াও কর্মকান্ডের বর্ণনা দিয়ে সতর্কতার সাথে তাদেরকে প্রতিহত করতে মাঠে থাকতে আহবান জানান। আশাশুনির মাটি স্বেচ্ছাসেবকলীগের ঘাটি, এ ঘাটি থেকে স্বাধীনতা বিরোধীদের স্থান নেই। আশাশুনি নৌকার ঘাটি হিসাবে আজ প্রতিষ্ঠিত। এইধারা নষ্ট করতে ষড়যন্ত্রকারীরা অপতৎপরতা চালাতে পারে, সকল ভেদাভেদ ভুলে স্বেচ্ছাসেবকলীগ কর্মীদের শেষ সময় পর্যন্ত মাঠে থাকতে আহবান জানান হয়।

##
বুধহাটায় আহলে হাদীছ যুব সংঘের সমাবেশ অনুষ্ঠিত
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটায় আহলে হাদীছ যুব সংঘের উদ্যোগে যুব ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে বুধহাটা কেন্দ্রীয় আহলে হাদীছ জামে মসজিদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
শফিউল আলমের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আহলে হাদীছ আন্দোলনের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওঃ আলতাফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা যুব সংঘের সভাপতি মাওঃ মুজাহিদুর রহমান, সহ-সভাপতি আছাদুল্লাহ বিন মুসলিম, সাধারণ সম্পাদক নাজমুল আহসান, সাংগঠনিক সম্পাদক মাওঃ দেলোয়ার হোসেন, উপজেলা আন্দোলনের সাধারণ সম্পাদক আলহাজ¦ কেরামত আলি, সহ-সভাপতি লুৎফর রহমান গাজী, আলহাজ¦ আঃ ক্দ্দুুছ গাজী, খোন্দকার মোছাদ্দেকুজ্জামান, এলাকা সহ-সভাপতি আলহাজ¦ মোজাম্মেল হক, মাওঃ মিজানুর রহমান, আলহাজ¦ আজিজুর রহমান গাজী, আলহাজ¦ আঃ সামাদ প্রমুখ। সমাবেশ শেষে শফিউল আলমকে সভাপতি, খলিলুর রহমানকে সহ-সভাপতি, মাওঃ দেলোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক, ফজলুর রহমানকে সাংগঠনিক সম্পাদক, কামরুল ইসলামকে অর্থ সম্পাদক, শিহাব উদ্দিনকে প্রচার সম্পাদক, মাওঃ মহিব্বুল্লাহকে প্রশিক্ষণ সম্পাদক, আজিজুর রহমানকে সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, ওয়াজেদ আলিকে সমাজ কল্যান সম্পাদক, রুস্তম আলিকে দপ্তর সম্পাদক করে ১০ সদস্য বিশিষ্ট আহলে হাদীছ যুব সংঘ আশাশুনি উপজেলা কমিটি গঠন করা হয়।

##

বড়দলে কালোবাজারে পাচারকালে ২৫ বস্তা চাউল আটক
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বড়দল বাজারে স্বল্পমূল্যে বিক্রয়ের ২৫ বস্তা চাউল কালো বাজারে পাচার কালে আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুরে চাউল আটকের ঘটনা ঘটে।
বড়দল ইউনিয়নে রেশন কার্ডের স্বল্পমূল্যে বিক্রয়ের ডিলার নিয়োগ করা হয় বড়দল গ্রামের মুজিবর রহমান সানাকে। তিনি বড়দল মহিলা মার্কেটে গোডাউন থেকে চাউল বিক্রয় করে থাকেন। মঙ্গলবার বেলা ১১.৩০ টার দিকে গোডাউন থেকে কালোবাজারে বিক্রয়ের জন্য ভ্যান চালক দুধ কমলের ভ্যানে ২৫ বস্তা চাউল উত্তোলন করছিলেন। এসময় স্থানীয় ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক নুরুজ্জামানের নেতৃত্বে চাউলগুলো আটক করা হয়। আটকের খবর জেলা প্রশাসককে অবহিত করলে তিনি তাৎক্ষণিক ভাবে উপজেলা নির্বাহী অফিসারকে ব্যবস্থা নিতে বলেন। বড়দল ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রনজিৎ কুমার মন্ডল উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক ঘটনাস্থানে পৌছে ২৫ বস্তা চাউল ডিলারের গোডাউনে রেখে তালা আটকে জব্দ করেন। ডিলার মুজিবুর রহমান সানা বলেন, তিনি চলতি মাসে ৯৭০ জন কার্ডধারীকে ৩০ কেজি করে চাউল বিক্রয়ের জন্য ২৯ টন ১০০ কেজি চাউল উত্তোলন করি। ৯ অক্টোবর থেকে চাউল বিক্রয় শুরু করি এবং ৩২ জন কার্ডধারীকে চাউল দেওয়া বাকী ছিল। কালোবাজারে বিক্রয় করা হয়নি। স্থানীয় তহশিলদার চাউলগুলো গোডাউনে আটকে তার একটি ও আমার একটি তালা লাগিয়ে দিয়েছেন। তহশীলদার রনজিৎ মন্ডল জানান, ইউএনও স্যারের আদেশ মত ২৫ বস্তা চাউল গোডাউনে জব্দ করে তালা লাগিয়ে দিয়েছি।
##

বুধহাটার তানভীরের মেডিকেলে চান্স
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের শে^তপুর গ্রামের মেধাবী তানভীর হোসেন মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে।
শে^তপুর গ্রামের মরহুম মাওলা বক্স এর পুত্র শিক্ষক হাবিবুর রহমান ও স্কুল শিক্ষিকা নাছিমা খাতুনের মেধাবী পুত্র তানভীর মেডিকেলে ভর্তির লড়াইয়ে নেমে ১৫৫৫ নং পজেশানে থেকে শেরে বাংলা মেডিকেল কলেজ বরিশালে ভর্তির সুযোগ পেয়েছে। তানভীর বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল হতে জিপিএ ৫ পেয়ে কৃতিত্বের সাথে এসএসসিতে উত্তীর্ণ হয়েছিল এবং সাতক্ষীরা সরকারি কলেজ হতে জিপিএ ৪.৮৩ পেয়ে উত্তীর্ণ হয়েছিল। সে সকলের কাছে দোয়া প্রার্থী।

##

চাম্পাফুল তথ্য প্রযুক্তিলীগের কমিটি গঠন
এস,কে হাসান ::
কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়ন আওয়ামী তথ্য প্রযুক্তিলীগের আংশিক কমিটি গঠন করা হয়েছে।
বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তিলীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাসুদ পারভেজ ক্যাপ্টেন ও সাধারণ সম্পাদক হুমায়ন কবীর হান্টু স্বাক্ষরিত পত্রে ফিরোজ আহম্মেদকে সভাপতি ও পংকজ কুমার (রবীন্দ্র)কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়েছে। আগামি এক বছরের জন্য কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। কমিটির অন্য সদস্য সহ-সভাপতি অমিতোষ গাইন, যুগ্ম সম্পাদক উজ্জ্বল সরকার, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, অর্থবিষয়ক সম্পাদক প্রিতম সরকার, প্রচার প্রকাশনা সম্পাদক শেখ মহাতাব আলী, দপ্তর সম্পাদক রবিউল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক মোস্তফা মোল্যা, ধর্মবিষয়ক সম্পাদক ওহিদুজ্জামান সরদার, যোগাযোগ সম্পাদক কাশিনাথ রায়, খদ্য ও ত্রান সম্পাদক মিজানুর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক জাহিদুল ইসলাম, শিক্ষা সম্পাদক অজয় সরকার, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক জয়ন্তী দে, সদস্য শেখ মনিরুল ইসলাম, আবু হাসান, রাম প্রসাদ, দেবব্রত রায়, আছানুর প্রমুখ।

##