আশাশুনি সংবাদ ॥ সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন


142 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন
জুন ১৬, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
আশাশুনি সাব রেজিস্ট্রি অফিসে ব্যাপক অনিয়ম দুর্নীতি ও জাল দলিল বন্দের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা সাড়ে ১১ টার দিকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ছাত্রলীগ আশাশুনি উপজেল্ াশাখার আয়োজনে সাব রেজিষ্ট্রী অফিসের সামনের সড়কে প্রথমে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ছাত্রলীগ আশাশুনি উপজেলা শাখার নেতবৃন্দ ও বিভিন্ন ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের অংশ গ্রহনে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন ও আনুলিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জহুরুল ইসলাম। এসময় জাল দলিলের কারনে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগি জয়নাল আবেদীন ও বেবী খাতুন উপস্থিত ছিলেন। বক্তব্যগণ, দুর্নীতিবাজ ও অনিয়মের হোতা, মোটা অংকের টাকার বিনিময় জাল দলিল রেজিস্ট্রীকারী সাব রেজিস্ট্রার পার্থ প্রতীম মুখার্জীর বিরুদ্ধে অবিলম্বে প্রত্যাহার ও তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন এবং তার স্থানীয় দোসরদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানান। সাথে সাথে জাল দলিল বাতিল করার পাশাপাশি পুনরায় আশাশুনিতে জাল দলিল সৃষ্টি বা অনিয়ম দুর্নীতি না ঘটে সে ব্যাপারে কঠোর পদক্ষেপ গ্রহনের দাবী জানান হয়। তার কুকর্মের প্রতিবাদ করায় ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মিথ্যাচারের বিরুদ্ধেও কার্যকর ব্যবস্থার দাবী জানান হয়। অন্যথায় আরো কঠোর পদক্ষেপ গ্রহনের হুঁশিয়ারী দেওয়া হয়।

#

আশাশুনি থানার ওসি’র সাথে প্রেস ক্লাব সদস্যদের মতবিনিময়

স্টাফ রিপোর্টার ::

আশাশুনি থানায় নবাগত পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ আবদুস সালামের সাথে আশাশুনি প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও সদস্যদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১২.৩০ টায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
পুলিশ পরিদর্শকের কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্যকালে ওসি আবদুস সালাম বলেন, আইন শৃংখলা রক্ষায় সাংবাদিকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আইন শৃংখলা রক্ষায় পুলিশের সহযোগিতায় সাংবাদিকদের এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, জুয়া ও মাদক নির্মূলে পুলিশ ১০০% দায়িত্বশীলতার পরিচয় দেবে। জুয়াড়ী ও মাদকসেবী যত শক্তিশালী ও তদবীর নিয়ে আসুক কোন সহানুভুতি পাবে না। আশাশুনিকে মাদক ও জুয়ামুক্ত উপজেলা হিসাবে দেখতে চাই। ইতিমধ্যে জুয়াড়ী ও মাদকসেবী-ব্যবসায়ীদের গ্রেফতার ও তাদের আস্তানা গুড়িয়ে দিয়ে তাদের অবস্থান নড়বড়ে করে ফেলান হচ্ছে। আমি যতদিন এখানে আছি তাদের কোন প্রশ্রয় দেওয়া হবেনা। এছাড়া বাল্য বিবাহ, জঙ্গীবাদসহ সকল প্রকার অপরাধীদের বিরুদ্ধে আমাদের অভিযান স্বোচ্ছার থাকবে। এসময় উপদেষ্টা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, অধ্যাপক সুবোধ চক্রবর্তী, আশাশুনি প্রেসক্লাব সভাপতি এস এম আহসান হাবিব, প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক জি এম আল-ফারুক, সহ-সভাপতি আলী নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক এস কে হাসান, সাবেক সাংগঠনিক সম্পাদক সমীর রায়,শাহাদাৎ হোসেন টিটল,বাহবুল হাসনাইন, গোলাম মোস্তফা, প্রমুখ।

#

বুধহাটা কলেজিয়েট স্কুলের মনোনয়ন যাচাই বাছাই অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ::

আশাশুনি উপজেলার ঐহিত্যবাহী বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের গভর্নিং বডি নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে যাচাই বাছাই অনুষ্ঠিত হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার মোঃ বাকী বিল্লাহর সভাপতিত্বে যাচাই বাছাই অনুষ্ঠানে কলেজ শাখার দু’টি অভিভাবক পদে সিরাজুল ইসলাম ও রেজবিদান এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। অন্য প্রার্থী আহসান হাবিব উপস্থিত না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। মাধ্যমিক পর্যায়ের অভিভাবক সদস্যের ২টি পদে প্রদীপ সাধু, রমজান আলি, আমিরুল ইসলাম বাবু ও নজরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। অপরপ্রার্থী আমিনুর রহমান অনুপস্থিত থাকায় তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। সংরক্ষিত মহিলা পদে পেয়া সেনের মনোয়ন বৈধ ঘোষণা করা হয়। এছাড়া দাতা সদস্য পদে এছমাইল হোসেন, শিক্ষক প্রতিনিধি দু’টি পদে স্বপন দাশ ও শিরন সুলতানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এসময় প্রধান শিক্ষক দাউদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনির বিভিন্ন নদীতে রেণু নিধন বন্ধে অভিযান
স্টাফ রিপোর্টার ::

আশাশুনি উপজেলার বেতনা ও মরিচ্চাপ নদীতে অবৈধ চিংড়ী রেণু ধরার ও রেণু নিধন বন্দে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় ৩০টি মাছ ধরা জাল বিনষ্ট ও ২ লক্ষাধিক রেণু পোনা নদীতে অবমুক্ত করা হয়েছে। সোমবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়।
সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতানের নেতৃত্বে সকাল সাড়ে ৯ টার দিকে নদীতে অভিযান চালান হয়। এসময় নদীতে নেট জাল দিয়ে গলদা রেণু ধরার নামে হাজার হাজার রেণু পোন ধ্বংসের সাথে জড়িতরা দ্রুত পানিতে নেমে ছুটে পালাতে শুরু করে। এরপরও ৩০টি জাল আটক করে প্রকাশ্যে বিনষ্ট করা হয়। একই সাথে তাদের কাছ থেকে অনুমান ২ লক্ষাাধিক রেণু পোনা উদ্ধার করে নদীতে ছেড়ে দেওয়া হয়। আগামীতে যাতে এভাবে রেণুপোনা ধরা না হয় সেব্যাপারে সতর্ক করা হয়। অমান্য করা হলে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হবে জানিয়ে দেওয়া হয়। সহকারী ম]ৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমানও এসময় উপস্থিত ছিলেন।

#

কাপসন্ডায় মৃত শাহাজদ্দির দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার ::

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের কাপসন্ডায় সাংবাদিক বোরহান উদ্দিন বুলুর ভাই মরহুম এস এম শাহাজুদ্দিনের রূহের মাগফিরাত কামনা করে দোওয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে মরহুমের কাপসন্ডাস্থ বাস ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে মিলাদ ও দোয়া পরিচালনা করেন, মাওঃ আঃ কাদের, মাওঃ মুনছুর আহমেদ, মাওঃ আঃ রশিদ, মাওঃ শরিফুল ইসলাম। অনুষ্ঠানে খাজরা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শাহ নেওয়াজ ডালিম, রবিউল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান জি এম মতিয়ার রহমান, সাবেক মেম্বার এমদাদুল হক (টুকু), বিএনপি নেতা জুলফিকর আলি জুলি প্রমুখ উপস্থিত ছিলেন।

কুল্যায় চেয়ারম্যান প্রার্থী পুতুলের গণসংযোগ শুরু

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী জাহিদা ইসলাম পুতুল গণ সংযোগ করেছেন। রোববার বিকালে তিনি গণসংযোগ করেন।
সদ্য প্রয়াত সফল চেয়ারম্যান এস এম রফিকুল ইসলামের সহ-ধর্মিনী জাহিদা ইসলাম পুতুল আসন্ন উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচনকে সামনে রেখে তিনি পুরোহিতপুর, দাদপুর, মহাজনপুর,, মহিষাডাঙ্গা ও আগরদাড়ি এলাকায় গণ সংযোগ করেন। এসময় তিনি প্রয়াত চেয়ারম্যানের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে এবং কুল্যা ইউনিয়নের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাকে ভোট দিয়ে কাজ করার সুযোগ দানের জন্য আহবান জানান। এসময় ইউপি সদস্য আলমগীর হোসেন আঙ্গুর, নজরুল ইসলাম, আঃ রশিদ, মহিলা মেম্বার শামিমা সুলতানা কুইন প্রমুখ তার সাথে ছিলেন।

#