আশাশুনি সংবাদ ॥ সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন শীর্ষক গোলটেবিল বৈঠক


456 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন শীর্ষক গোলটেবিল বৈঠক
অক্টোবর ৩১, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনিতে সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন  শীর্ষক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কৃষক প্রশিক্ষণ মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় পিচ প্রেসার প্রুপ এর আয়োজনে গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বুধহাটা ইউপি চেয়ারম্যান আ ব ম মোছাদ্দেক। প্রধান আলোচক ছিলেন, দি হাঙ্গার প্রজেক্ট এর আঞ্চলিক সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ হান্নান, অবঃ শিক্ষক আশাশুনি প্রেসক্লাপ উপদেষ্টা এ কে এম এমদাদুল হক ও উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক সুবোধ কুমার চক্রবর্তী। আশাশুনি প্রেসক্লাব সভাাপতি ও সুজন আশাশুনি উপজেলা সভাপতি জি এম মুজিবুর রহমানের সভাপতিত্বে ও পেভ কো-অর্ডিনেটর আশাশুনি উপজেলা রিপোর্টার্স ক্লাব সভাপতি আব্দুস সামাদ বাচ্চুর সঞ্চালনায় বৈঠকে অন্যদের মধ্যে আলোচনা রাখেন, উপজেলা পুজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক রনজিৎ কুমার বৈদ্য, আশাশুনি প্রেসক্লাব সাধারণ সম্পাদক জি এম আল-ফারুক, ইউপি সদস্য হাফেজ রবিউল ইসলাম, পেভ এ্যাম্বাসেডর এস কে হাসান, সাংবাদিক আলী নেওয়াজ, এম এম সাহেব আলি, শিক্ষার্থী শাহিন আহমেদ জনি ও সুরঞ্জনা সানা। অনুষ্ঠানে নির্বাচন কমিশনের ভূমিকা, সরকারের ভূমিকা, রাজনৈতিক দলের ভূমিকা, মাননীয় মন্ত্রী ও সংসদ সদস্যদের ভূমিকা, নির্বাচনী দায়িত্বে নিয়োজিত সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারীদের ভূমিকা, আইন শৃংখলা বাহিনীর ভূমিকা, গণমাধ্যমের ভূমিকা, প্রার্থী ও সমর্থকদের ভূমিকা, সচেতন নাগরিকদের ভূমিকা, ভোটারদের ভূমিকা নিয়ে আলোচনার পাশাপাশি সুষ্ঠু ও সহিংসতামৃক্ত নির্বাচনের অংশগ্রহনকারীদের করণীয়তা নিয়ে আলোচনা করা হয়।

##

আশাশুনিতে বিদায়ী কৃষি কর্মকর্তাকে সংবর্ধনা প্রদান

এস কে হাসান ::
আশাশুনি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিদায়ী কৃষি কর্মকর্তা কৃষিবিদ শামিউর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। সোমবার বিকালে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, আশাশুনি থেকে সদ্য বিদায়ী এবং বর্তমানে চুয়াডাঙ্গা উপজেলার দাগনভুইয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শামিউর রহমান। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম অলিউল ইসলাম, এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, সাইফুল ইসলাম, ড্রাইভার শাহিনুর ইসলাম প্রমুখ।

##

আশাশুনির একই পরিবারের অসুস্থ ৭ ব্যক্তির আরও একজনের মৃত্যু

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের কুঁন্দুড়িয়া গ্রামে একই পরিবারের অসুস্থ ৭ ব্যক্তির মধ্যে আরও একজন মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)। মৃতব্যক্তি আমেনা বেগম (৫৫)। মঙ্গলবার দিবাগত রাতে তিনি ইন্তেকাল করেন। গত ১৪ অক্টোর পরিবার প্রধান আঃ হামিদ গাজী (৬৫) ইন্তেকাল করেছিলেন। এ নিয়ে ৭ জনের মধ্যে ২ জন মৃতমুখে ঢলে পড়লেন।
হামিদ গাজী (৬৫) ৬ মাস আগে থেকে চিকিৎসাধীন ছিলেন। তার স্ত্রী আমেনা বেগম (৫৫) ২ বছর আগে থেকে চিকিৎসাধীন ছিলেন। তাদের ৫টি সন্তান আব্দুল্লাহ আল মামুন (৩৫), হাফিজুল ইসলাম (২৬), সাইফুল ইসলাম (২০) এবং কন্যা হালিমা খাতুন (৩২) ও ফাতেমা খাতুন (২৫) সবাই অসুস্থ হয়ে পড়েছেন। তাদের করুন চিত্র তুলে ধরে বিভিন্ন দৈনিক পত্রিকা, অনলাইন ও ফেসবুকে সংবাদ প্রকাশিত হয় এবং উপজেলায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিষয়টি উত্থাপিত হলে জেলা প্রশাসক মহোদয় নির্দেশনা মত ইউএনও মাফফারা তাসনীন, ইউএইচএ ডাঃ অরুন ব্যানার্জী, ইউপি চেয়ারম্যান আবম মোছাদ্দেক ও একদল সাংবাদিককে নিয়ে ১৩ অক্টোবর তাদের বাড়িতে গমন করে বিস্তারিত খোজ খবর নেন। তাদের চিকিৎসার জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে ১০ হাজার এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ হাজার টাকা প্রদান করেন। বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে নামাজে জানাযা শেষে আমেনা বেগমকে দাফন করা হয়। আগামী রবিবার গ্রামবাসীর পক্ষ থেকে মৃত স্বামী-স্ত্রীর রূহের মাগফেরাত কামনা করে দোয়ানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
প্রসঙ্গত, যারা তাদের পাশে দাঁড়াতে চান তাদেরকে মোবাইল ০১৭৮৫৭৫৮৪০১ নম্বরে যোগাযোগ করতে পরিবার ও গ্রামবাসীর পক্ষ থেকে অনুরোধ জানান হয়েছে।
##

আশাশুনি উপজেলা সাংবাদিক পরিষদের সভা

এস কে হাসান ::
আশাশুনি উপজেলা সাংবাদিক পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে উপজেলার বুধহাটা বাজারে এ সভা অনুষ্ঠিত হয়।
সাংবাদিক পরিষদের সভাপতি মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় উপদেষ্টা জি এম মুজিবুর রহমান, উপদেষ্টা আলহাজ¦ শেখ আছাফুর রহমান, কমিটির সাধারণ সম্পাদক শেখ আরাফাত হোসেন, জগদিশ চন্দ্র সানা, তপন কুমার সরকার প্রমুখ বক্তব্য রাখেন। সভায় নব গঠিত কমিটির পরিচিতি সভাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

##

প্রতাপনগরে ঘের মালিককে জখম ॥ থানায় মামলা

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার প্রতাপনগরে পূর্ব শত্রুতার জের ধরে এক ঘের মালিককে পিটিয়ে জখম করা হয়েছে। আহত ঘের মালিকের নাম আবুল হোসেন। তিনি শুভদ্রাকাটি গ্রামের ইব্রাহীম সানার ছেলে। তাকে খুলনা ২৫০শয্যা হাসপাতালে ভর্তি করা রয়েছে। থানায় মামলা দায়ের হয়েছে।
এলাকাবাসী ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, আবুল হোসেন দীর্ঘ দিন তেলিখালি মৌজায় ১৬ বিঘা জমিতে মৎস্য চাষ করে আসছেন। একই গ্রামের শওকত সানার পুত্র সোহরাব সানা ঘের দখলের জন্য পরিকল্পনা করে আসছিলেন। ২৬ অক্টোবর রাতে সোহরাব সানার নেতৃত্বে আসাদুল হোসেন, সিরাজুল ইসলাম, আব্দুল্লাহ সানা, মোসলেম সানাসহ ১০/১২ জন মৎস্য ঘেরে প্রবেশ করে ঘের মালিক আবুল হোসেনকে মারপিট করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন। অবস্থা অবনতি হলে খুলনা ২৫০শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় আবুল হোসেনের পিতা ইব্রাহীম সানা বাদি হয়ে আশাশুনি থানায় ১৪ নং মামলা করেছেন। পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ সাংবাদিকদের জানান, থানায় মামলা হয়েছে। আসামীরা বর্তমান পলাতক রয়েছে। তবে তাদের আটক করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

##