আশাশুনি সংবাদ ॥ স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


321 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
মে ১৭, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনিতে আ’লীগ সভানেত্রী ও বঙ্গবন্ধু কন্য ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবুহেনা সাকিল, শোভনালী ইউপি প্রভাষক ম. মোনায়েম হোসেন, উপজেলা যুবলীগ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, স্বেচ্ছাসেবকলীগ সম্পাদক আবুহেনা বিল্টু, নব-গঠিত উপজেলা ছাত্রলীগ সভাপতি আছমাউল হুসাইন, সম্পাদক সৌরভ রায়হান সাদ সহ আ’লীগ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

##

কুল্যায় লম্পট পাখি জুতা ফেলে ভোঁ দৌড়
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কুল্যা গ্রামে পরস্ত্রীর ঘরে অনৈতিক কর্মে জড়িত থাকার অভিযোগে আসাদুজ্জামান পাখি নামে এক যুবককে হাতেনাতে আটকের পর জুতা ফেলে ভো দৌড় দিয়ে পালানোর ঘটনা ঘটেছে।
কুল্যা গ্রামের সুলতান মল্লিকের পুত্র সিরাজুল স্ত্রী ও সন্তানদের বাড়িতে রেখে ঢাকায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করে থাকেন। স্বামীর অনুপস্থিতিরি সুযোগে স্ত্রী সেলিনা একই গ্রামের মৃত শুকুর আলি গাজীর পুত্র আসাদুজ্জামান পাখির সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলেন। সিরাজুলের ভগ্নিপতি জয়নাল আবেদীন জানান, ৬/৭ মাস আগে তাদের অবৈধ মেলামেলার ঘটনা দেখেতে পেয়ে শ্যালককে জানালেও কোন ফল হয়নি। বিষয়টি পাড়াময় মানুষের মুখে মুখে ভাসতে থাকে। বুধবার রাত ১০ টার দিকে পাখি গোপনে সেলিনার ঘরে ঢোকে এবং ঘরের দরজা বন্দ করে তারা অনৈতিক কর্মে লিপ্ত হয়। আচ করতে পেরে রাত্র সাড়ে ১১ টার দিকে জয়নাল তার শ^শুর সুলতান মল্লিক, পাশের ফতেমা, সখিনা, আছিয়াসহ অন্যদের নিয়ে ঘর ঘেরাও করে রাখে। তারা সেলিনাকে ডাকতে শুরু করলে এক পর্যায়ে দরজা খুলে দিলে পাখিকে খাটের নীচ থেকে আটক করা হয়। কথা বলাবলির এক পর্যায়ে সুযোগ বুঝে পাখি জুতা ফেলে খালি পায়ে দ্রুত দৌড়ে পালাতে সক্ষম হয়। জুতা গ্রাম পুলিশের হেফাজতে রয়েছে। গ্রাম পুলিশ কওছার জানান, তাদের অনৈতিক কর্মের কথা পাড়ার সবাই জানে। এনিয়ে ব্যাপক আলোচনা হলেও সেলিনার স্বামী বাড়ি না থাকায় কিছুই করা সম্ভব হচ্ছেনা। সেলিনা খাতুন অসংখ্য মানুষের সামনে সাংবাদিকদের জানান, তার অজান্তে কখন পাখি তার ঘরে ঢুকেছে সে জানেনা। তার স্বামী যদি তাকে না রাখে সে চলে যাবে বলে সে সাফ জানিয়ে দেয়। সেলিনার পুত্র আজমীর ঘটনার সত্যতা স্বীকার করে বলে, পাখি ঘরের মধ্যে ছিল। এব্যাপারে এলাকার পরিবেশ রক্ষার জন্য আইন প্রয়োগকারী সংস্থাসহ সকলের সহযোগিতা কামনা করেছেন সচেতন এলাকাবাসী।
##

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে সভায় এসএপিপিও আঃ গনি, উপ-সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, সুকদেব কুমার সাধু, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী, তরিকুল ইসলাম, দীপক কুমার মল্লিক, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামীম হোসেন, মুজিবর রহমান, প্রতাপ কুমার প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় খরিপ-১ মৌসুমে ফসল বিশেষ করে প্রনোদনা নিয়ে আলোচনা এবং আউশ পাট চাষ করা নিয়ে আলোচনা করা হয়।
##