আশাশুনি সংবাদ ॥ হাড়ীভাঙ্গা হাই স্কুলে অভিভাবক সদস্য নির্বাচন


88 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ হাড়ীভাঙ্গা হাই স্কুলে অভিভাবক সদস্য নির্বাচন
সেপ্টেম্বর ১২, ২০২২ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি সদরের হাগীভাঙ্গা নাটানা সব্দলপুর কুমারখালী থালনা মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১ সেপ্টেম্বর) স্কুল কক্ষে গোপন ব্যালট ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে ৩৪১ জন ভোটারের মধ্যে ৩০৭ জন ভোটার ভোট প্রদান করেন। উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচনে অভিভাবক সদস্য ৪টি পদের বিপরীতে ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রার্থীদের মধ্যে মোঃ আছাফুর রহমান (চেয়ার প্রতীক) ২১১ ভোট পেয়ে প্রথম, অমল কুমার সরকার (বই) ১৮৬ ভোট পেয়ে ২য়, শশ্মান মন্ডল (মাছ) ১৮৬ বোট পেয়ে ৩য় এবং তারক চন্দ্র মিস্ত্রী (ফুটবল) ১৫৯ ভোট পেয়ে ৪র্থ স্থান অধিকার ও অভিভাবক সদস্য নির্বাচিত হয়েছেন। পরাজিত প্রার্থী সুব্রত মল্লিক (ছাতা প্রতীক) পেয়েছেন ১১৪ ভোট। সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সুচিত্রা বিশ্বাস। নির্বাচন পরিচালনা করেন প্রিজাইডিং অফিসার উপজেলা একাডেমিক সুপার ভাইজার হাসানুজ্জামান।সহযোগিতা করেন অফিস সহকারী গোলাম রব্বানী। সদর ইউপি চেয়ারম্যান হোসেনুজ্জামান ভোটকেন্দ্র পরিদর্শন করেন। সার্বিক সহযোগিতায় ছিলেন প্রধান শিক্ষক সুকুমার মল্লিক।

#

আশাশুনি ভ্যান চালক শহিদুল ষড়যন্ত্রে মুখে

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নে ভ্যান চালক শহিদুল ইসলাম নানা ষড়যন্ত্রে মুখে অসহায় হয়ে পড়েছেন। তিনি আইন প্রয়োগকারী সংস্থাসহ সকলের সহযোগিতা কামনা করেছেন।
বুধহাটা ইউনিয়নের কুন্দুড়িয়া গ্রামের মৃত কবির গাজীর ছেলে শহিদুল ভ্যান চালিয়ে সংসার নির্বাহ করে থাকেন। প্রতিবেশী আকবর আলী সরদারের ছেলে রফিকুল ইসলামের স্ত্রী এসডিএফ সমিতির ক্যাশিয়ার। এসডিএফ এর অপর সদস্য একই গ্রামের আহম্মদ গাজীর ছেলে শাহিনুর ও তার স্ত্রী এসডিএফ থেকে ঋণ পেতে ক্যাশিয়ারের কাছে কথা বলে। এসময় শহিদুল তাদের ইরিগেশনে পানি ব্যবস্থা করতে বোরিং এর জন্য তাকে ঋণ দিতে সুপারিশ করেন। ৩ বছর পূর্বে তাকে ২০ হাজার ঋণ দেয়া হয়। কিন্তু ঋণ গ্রহিতা ৩ বছরে মাত্র ৩/৪ কিস্তি টাকা দিলেও বকেয়া টাকা পরিশোধ করছেনা। বারবার তাগাদা করেও টাকা দিচ্ছেনা। তারপরও তাকে মাননীয় প্রধানমন্ত্রীর করোনা কালীন বিশেষ এককালীন ৫০০০ টাকা সহায়তাও তাকে দেয়া হয়েছে। যা তার একাউন্টে গেছে। তারপরও টাকা না দেয়ায় গত বুধবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় কালিবাড়ির সামনে কথাকাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে শাহিনুর মুজিব বর্ষের ঘর করে দেয়ার কথা বলে টাকা নেয়াসহ নানা মিথ্যা অভিযোগ এনে শহিদুলের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে। শহিদুল ও রফিকুলকে নিয়ে অসত্য অভিযোগ এনে পত্রিকায় খবর প্রকাশ করা হয়েছে। শহিদুল বলেন, তিনি একজন দিন মজুর ও ভ্যান চালক, তার পক্ষে ঘর পাইয়ে দেয়া বা অন্য কোন অপরাধ করার প্রশ্নই আসেনা।

#

বুধহাটা সালাফিয়াহ মাদ্রাসায় অভিভাবক সমাবেশ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটায় দারুল হাদীছ সালাফিয়া মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বুধহাটা গাজী মার্কেটে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মোঃ খলিলুর রহমানের সঞ্চালনায় সমাবেশে মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওঃ নুরুল্লাহ কাশেমি নাতিদীর্ঘ বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে মাদ্রাসার সেক্রেটারী আলহাজ্ব আঃ কুদ্দুছ, সহ- সেক্রেটারী মোঃ নয়ন, অর্থ সম্পাদক আব্দুল হামিদ, উপদেষ্টা আলহাজ্ব কেরামত আলি, প্রাক্তন শিক্ষক বাবু, শিক্ষক সেলিম রেজা, মোঃ মইনুর, বড় খোকন, পলাশ, মালেক ঢালি, রুস্তম আলি, শিক্ষক কামরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। মাদ্রাসার সার্বিক উন্নয়নে সহযোগিতা করার জন্য বুধহাটা ইউপি চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাহবুবুল হক ডাবলুকে ধন্যবাদ জ্ঞাপন ও সকলকে মাদ্রাসার সহযোগিতায় এগিয়ে আসতে আহবান জানান হয়।

#

অপহরন মামলার আসামী নয়নকে যশোরে গ্রেফতার

ভিক্টিম উদ্ধার

এস কে হাসান ::

আশাশুনিতে অপহরন মামলার আসামী নয়নকে যশোর থেকে গ্রেফতার ও ভিক্টিমকে উদ্ধার করেছে আশাশুনি থানা পুলিশ।
আশাশুনি থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ মমিনুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর হোসাইন মামলার তদন্ত কর্মকর্তা এসআই ইমরান হোসেন শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঝিকরগাছা থানা পুলিশের সহায়তায় অপহরন মামলার আসামী নয়নকে ঝিকরগাছা থানার গদখালী গ্রামে একটি ভাড়া বাসা থেকে আটক করেন এবং ভিক্টিম স্কুল ছাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়।
কালীগঞ্জ থানার রেজাউল সরদারের কন্যা আশাশুনির শোভনালী ইউনিয়নের গোদাড়া গ্রামের নানার বাড়ী থেকে স্কুলে লেখাপড়া করত। স্কুলে যাতায়াতের পথে আনুলিয়া ইউনিয়নের কাকবাসিয়া গ্রামের শরিফুল ইসলাম ওরফে ¯্রুত সরদারের পুত্র আল মামুন হোসেন নয়ন (২৩) এর নজর যায়। এক পর্যায়ে তাকে অপহরন করা হয়। এ ব্যাপারে স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে আশাশুনি থানায় ২০(০৮)২২ নং মামলা দায়ের করেন।

#