আশাশুনি সংবাদ ॥ ১৪ জন বিসিএস ক্যাডারের বিভিন্ন স্থান পরিদর্শন


287 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ১৪ জন বিসিএস ক্যাডারের বিভিন্ন স্থান পরিদর্শন
জুলাই ৯, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

ঢাকা থেকে ১৪ জন বিসিএস ক্যাডার অফিসার আশাশুনি উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান ও স্থান পরিদর্শন করেছেন। মঙ্গলবার (৯ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ পরিদর্শন কার্যক্রম চলে।
বিটিএটিসি সাভার থেকে ১৪ জন বিসিএস ক্যাডার (যানারা এডমিন, পুলিশ, গণপূর্ত, সমবায় ও কৃষি বিভাগের অফিসার হিসাবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন) তাদের পরিদর্শন কার্যক্রম শুরু করেন, বুধহাটা ইউনিয়ন পরিষদ হতে। এরপর বুধহাটা ইউনিয়ন ভূমি অফিস, মন্টু সাহেবের রিসোট ও চাপড়াস্থ রিভার ভিউ কেওড়া পার্ক পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, আরডিও বিশ^জিৎ ঘোষ ও বুধহাটা ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আ ব ম মোছাদ্দেক উপস্থিত ছিলেন।

#

আশাশুনি সরকারি কলেজে নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি সরকারি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) সকালে কলেজ হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কলেজ কর্তৃপক্ষের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান। অধ্যাপক সুশীল কুমার মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে আলহাজ¦ অধ্যাপক আঃ সবুর, অধ্যাপক হাবিবুর রহমান, অধ্যাপক সজল কুমার আঢ্য, ক্যাপ্টেন এছহাক আলি প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে একাদশ শ্রেণিতে নবাগত ৪৩৩ জন ছাত্র-ছাত্রীকে রজনীগন্ধ্যা ফুলের স্টীক দিয়ে বরণ করে নেওয়া হয়। সাথে সাথে প্রত্যেককে একটি করে ক্লাস রুটিন ও মিষ্টি দিয়ে মিষ্টিমুখ করান হয়। অনুষ্ঠানে কলেজের একাদশ শ্রেণির ইয়ার ফাইনাল পরীক্ষায় ৩ গ্রুপে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৯ জনকে এবং সম্মিলিত মেধা তালিকায় ১ম স্থান অধিকারী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

#

আশাশুনিতে হতদরিদ্র পরিবারের মাঝে পানির ট্যাংক বিতরণ

এস,কে হাসান ::

আশাশুনিতে অপেক্ষাকৃত হতদরিদ্র পরিবারের সদস্যদের মাঝে বিনামূল্যে পানির ট্যাংক বিতরণ অনুষ্ঠান- ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) উপজেলার কুল্যায় আশাশুনি এপি কার্যালয়ে এপি কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ট্যাংক বিতরণ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। অনুষ্ঠানে অপেক্ষাকৃত উপজেলার বড়দল ও কুল্যা ইউনিয়নের ১৯টি হতদরিদ্র পরিবারকে একটি করে ১০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন প্লাস্টিকের পানির ট্যাংক প্রদান করা হয়। এরআগে সুভলভোগিদের উদ্দেশ্যে প্রধান অতিথি পানির ট্যাংক ব্যবহার, সঠিক ভাবে কাজে লাগানো এবং সুপেয় পানির ব্যবস্থাপনা সম্পর্কে আলোচনা রাখেন।

#

আশাশুনিতে মুক্তিযোদ্ধাদের পুনঃ যাচাই বাছাই ১৬ জুলাই শুরু

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলায় ২০১৭ সালে মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই অনুষ্ঠিত হয়েছিল। যাচাই বাছাই কমিটি কর্তৃক যাচিত “ক” গ্রুপের প্রতিবেদনভুক্তদের পুনঃ যাচাই বাছাই কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।
উপজেলার ১১ ইউনিয়নের “ক” প্রতিবেদনভুক্ত ১৮৪ জনকে ১৬ জুলাই হতে ২৩ জুলাই পর্যন্ত সকাল ৯.৩০ হতে দুপুর ১২ টা এবং দুপুর ২.৩০ হতে বিকাল ৫ টা পর্যন্ত পুনঃ যাচাই বাছাই করা হবে। ১৬ জুলাই শোভনালী ইউনিয়নের ২ জন, কুল্যার ১১ জন, বুধহাটার ৩ জন, দরগাহপুরের ২০ জন মোট ৩৬ জনকে যাচাই বাছাই করা হবে। ১৭ জুলাই আশাশুনি সদরের ১৫ জন ও শ্রীউলার ১৯ জন মোট ৩৪ জনকে, ১৮ জুলাই খাজরার ৪৩ জনকে, ২২ জুলাই বড়দলের ৪৬ জনকে এবং ২৩ জুলাই আনুলিয়ার ৪ জন, প্রতাপনগরের ৬ জন ও কাদাকাটি ইউনিয়নের ১৫ জন মোট ২৫ জনকে যাচাই বাছাই করা হবে। ঘোষিত তফশীল অনুযায়ী নির্দিষ্ট দিন ও সময়ে সংশ্লিষ্টদের উপস্থিত থাকতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

#

নওয়াপাড়া শ্রীশ্রী চন্ডিতলায় মানসিক পূজা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া শ্রীশ্রী চন্ডিতলা মন্দিরের বিশাল মানসিক পূজা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) প্রচীনতম এ মন্দিরে পূজা অনুষ্ঠিত হয়।
টিকেট রাজারাম গ্রামের অশোক সরদারের স্ত্রীর কোন সন্তানাদি না হওয়ায় অশোকের মা বিরাজ সরদার মহিষ, ছাগল ও ভেড়া মানত করেন। এরপর অশোকের একটি পুত্র সন্তান জন্ম নেয়। যার নাম রাখা হয় জয়দেব সরদার। জয়দেবের বয়স এখন ২৫ বছর। দীর্ঘদিনে মানত প্রদান না করায় জয়দেব নিজেই একটি মহিষ, একটি ছাগল ও একটি ভেড়া কিনে মন্দিরে এনে বলির ব্যবস্থা করেন। বলিদান করেন, ধান্যহাটি গ্রামের দ্বীনবন্ধু সানার পুত্র সুমন সানা। এসময় শত শত মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

#