আশাশুনি সংবাদ ॥ ২৩ লক্ষ টাকার ভারতীয় শাড়ী কাপড় আটক


408 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ২৩ লক্ষ টাকার ভারতীয় শাড়ী কাপড় আটক
এপ্রিল ২৫, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) সদস্যরা অভিযান চালিয়ে আশাশুনি থেকে ২৩ লক্ষ ২০ হাজার টাকার ভারতীয় চোরাই শাড়ী কাপড় আটক করেছে। রবিবার দিবাগত রাতে কাপড় আটক করা হয়।
হাবিলদার হাবিবুল্লাহ বাকী, ল্যান্স নায়েক ফারুক ও ল্যান্স নায়েক আছাদ রবিবার রাত্র ৯.৩০ টার দিকে উপজেলার গুনাকরকাটি ব্রীজের কাছ থেকে ভারত থেকে চোরাই পথে আনা এক হাজার এক শ’ ৬০ খানা মূল্যবান শাড়ী কাপড় আটক করেন। চোরাকারবারীরা বিজিবি সদস্যদের আগমন বুঝতে পেরে কাপড় ফেলে পালিয়ে যায়। কাপড়গুলো বিজিবি ক্যাম্পে নেওয়া হয়েছে।

বুধহাটায় ভিজিএফ’র চাল বিতরন
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদে ভিজিএফ এর চাউল বিতরন করা হয়েছে। গতকাল (সোমবার) সকাল থেকে ৩৯৭ জন অসহায় পরিবারের সদস্যদের মাঝে ৩০ কেজি করে বস্তাবন্দি চাউল বিতরন করা হয়। এসময় বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোসাদ্দেক, ট্যাগ অফিসার উপ-সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, মহিলা মেম্বার বিউটি খাতুন ও মমতাজ বেগম, এনজিও কর্মী দীপা বসাক ও এলমা খাতুন, যুবলীগ নেতা এজদান আলিসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে ৬০০টি তারকি মুরগী আটক
এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা থেকে ৬শ তারকি মুরগী আটক করা হয়েছে। রবিবার দুপুর ১২টার দিকে উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি বাজারের পাশে বিজিবি’র একটি দল অভিযান পরিচালনা করে এ মুরগী আটক করে। সরেজমিনে যেয়ে ও স্থানিয় সূত্রে যানা গেছে ঘটনার সময় হাবিলদার সাইফুল ইসলামের নেতৃত্বে বিজিবি’র একটি দল বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ৩টা ইঞ্জিন ভ্যানে মুরগীগুলা আটক করে নিয়ে যান । মেমো সূত্রে জানাগেছে ঘটনার দিন তালা উপজেলার আফাজ, কুলিয়া দেবহাটা আশু মার্কেট থেকে ৭০ টাকা দরে ৬০০ তারকি মুরগী ক্রয় করেন । তবে স্থানিয়রা জানিয়েছেন এগুলো তারকি মুরগী না, এগুলো বিদেশী পাখি, আর এগুলোর দাম ও এতো কমনা, এ মেমো ঠিক বলে তারা মনে করেছেনা তবে এ বিষয়ে মেমোই থাকা নাম্বার মনিরুলের সাথে কথা বললে তিনি জানান এগুলো আমার ফার্মের বাচ্ছা আমার বাড়িতে এগুলার ডিম ফুটাই । আর আফাজের নাম্বারে যোগাযোগ করে পাওয়া যাইনি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাবিলদার সাইফুল ইসলামের বলেন আপনাদের কিছু জানার থাকলে সদর দপ্তরে আসেন। সেখানে আসলে সব জানতে পারবেন।

আশাশুনিতে বোবা শিশুকে ধর্ষনের চেষ্টা, লম্পট গ্রেফতার
এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের এক বোবা শিশুকে ধর্ষনের চেষ্টার অভিযোগে লম্পট  রবিউল ইসলাম নবিকে পুলিশ গ্রেফতার করেছে।
কুল্যা ইউনিয়নের কচুয়া গ্রামের আজহারুল ইসলামের বোবা কন্যা আজমিরা (৭) ২২ এপ্রিল দুপুর ১২.৩০ টার দিকে বাড়িতে খেলছিল। প্রতিবেশী মোস্তাক হোসেনের পুত্র রবিউল ইসলাম নবি (২৫) সুয়োগ বুকে তাকে ঘরের পিছনে ডেকে নিয়ে ধর্ষনের চেষ্টা করে। এব্যাপারে আজমিরার মা রুমা সুলতানা বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০, সংশোধনী ২০৩(৯)১ ধারায় মামলা (নং ১১ তাং ২৩/৪/১৭) রুজুল করেন। পুলিশ পরিদর্শক (তদন্ত) জুলফিকর আলি সঙ্গীয় এসআইদের নিয়ে রবিবার কৌশলে অভিযান চালিয়ে শাখরা কোমরপুর এলাকা থেকে লম্পট রবিউল ইসলাম নবিকে গ্রেফতার করেছেন। ভিকটিমকে জবানবন্ধী গ্রহনে আদালতে প্রেরণ ও মেডিকেল চেকআপ করান হয়েছে।
আশাশুনিতে হতদরিদ্র পরিবারের মাঝে ভেড়া বিতরন
এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার ৩টি ইউনিয়নে হতদরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে ভেড়া বিতরন করা হয়েছে। রবিবার ওয়ার্ল্ড ভিশন আশাশুনি এডিপি লাইভলীহুড সিকিউরিটি প্রজেক্ট ভেড়া বিতরন করে।
বুধহাটা ইউনিয়নের ১৫টি হতদরিদ্র পরিবারের মাঝে ৩০টি ভেড়া বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোসাদ্দেক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ওয়ার্ল্ড ভিশন সাতক্ষীরা এডিপি কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম, আশাশুনি এডিপি প্রোগ্রাম অফিসার লাভলী লাকী বিশ্বাস, মানিক হালদার, পলভক্ত মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন। পরে আশাশুনি ইউনিয়নে ২৮টি ও কুল্যা ইউনিয়নে ৪০টি ভেড়া বিতরন করা হয়।