আশাশুনি সংবাদ ॥ ৪০টি স্কুলে নতুন বই বিতরনের শুভ উদ্বোধন


351 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ৪০টি স্কুলে নতুন বই বিতরনের শুভ উদ্বোধন
ডিসেম্বর ২২, ২০১৫ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গোপাল কুমার, আশাশুনি :
আশাশুনিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১৬ শিক্ষাবর্ষের নতুন বই বিতরন শুরু করা হয়েছে। প্রতিবছরের মত নতুন বছরের শুরুতেই এবছরও শিক্ষর্থীরা হাতে পাবে নতুন বই। মঙ্গলবার আশাশুনি মডেল প্রাথমিক বিদ্যালয় চত্বরে বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা অফিসার জামাল উদ্দীন চৌধুরী।

প্রধান অতিথি হিসাবে ৪০টি স্কুল প্রধানের হাতে নতুন বই তুলে দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম। এসময় সকল সহকারি শিক্ষা অফিসার সহ উপস্থিত ছিলেন আশাশুনি প্রেসক্লাবের সভাপতি জি,এম মুজিবর রহমান সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

নতুন বছরে উপজেলার ১৭৩টি প্রাথমিক বিদ্যালয় ও ১০টি  এনজিও পরিচালিত স্কুলের ১ম-৫ম শ্রেণির শিক্ষার্থীর জন্য ১লক্ষ ৬৫ হাজার ৬৬৫ খানা বই চাহিদা প্রদান করা হয়। যার মধ্যে ৫ম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয়, বিজ্ঞান ও ইসলাম শিক্ষা এবং ৩য় শ্রেণির ইসলাম শিক্ষা বই এখনো এসে পৌছেনি বলে জানা গেছে। এখনো পর্যন্ত ১লক্ষ ৩৮ হাজার ৭৫৬ খানা বই এসেছে এবং বাকি বই পর্যায়ক্রমে এসে যাবে বলে জানা গেছে।
##

আশাশুনিতে মোবইল ফোন মেরামত প্রশিক্ষনের শুভ উদ্বোধন
গোপাল কুমার, আশাশুনি ব্যুরো ঃ আশাশুনিতে ২১দিন ব্যাপী মোবইল ফোন মেরামত প্রশিক্ষনের শুভ উদ্বোধন করা হয়েছে। যুবউন্নয়ন অধিদপ্তরের আয়োজনে কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রশিক্ষন কার্যক্রম জোরদার করন প্রকল্পের আওতায় এ কার্যক্রম শুরু হয়েছে। কাদাকাটি ইউনিয়ন পরিষদের সভাকক্ষে উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা ওবায়দুল হক হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে কার্যক্রমের শুভ উদ্বোধন করেন কাদাকাটি ইউপি চেয়ারম্যান মফিজুল হক মোড়ল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিএফ তাহমিদ সিদ্দিকি, আব্দুল লতিফ ও ইউপি সচিব গোষ্টবিহারি সরকার। ৪০ জন প্রশিক্ষনার্থীকে মোবাইল মেরামতের জন্য ২১ দিনব্যাপী প্রশিক্ষন প্রদান করা হবে।#