আশাশুনি সংবাদ ॥ ৮ দলীয় ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধন


306 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ৮ দলীয় ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধন
জানুয়ারি ১৪, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটায় ৮ দলীয় নক আউট ক্রিকেট টুর্ণামেন্ট- ২০১৯ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে বুধহাটা বিবিএম কলেজিয়েটস স্কুল মাঠে এ খেলা উদ্বোধন করা হয়।
বুধহাটা ফ্রেন্ডস স্পোটিং ক্লাব এর আয়োজনে “মাদককে না বলুন, খেলাকে হা বলুন” শ্লোগানকে সামনে রেখে খেলার শুভ উদ্বোধন করেন, শ্রমিকলীগ সভাপতি হাতেম আলী। ফ্রেন্ডস স্পোটিং ক্লাবের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, সচ্চিদানন্দদে সদয়, গোলম মোস্তফা, এসকে হাসান, সোহরাব হোসেন, এসকে বাদশা, শ্রমিকলীগ সাধারণ সম্পাদক আঃ আজিজ, আলমীর, আঃ মান্নান, বিল্লাল, জাহিদ, ইমন, জয়নুল, আব্দুল্লাহ, সানোয়ার, সুজন, রাজু প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী খেলায় বাহাদুরপুর ক্রিকেট একাদশ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩১ রান করে। জবাবে দুরন্ত শে^তপুর ক্রিকেট একাদশ ৯.১ ওভারে ২ উইকেটে ১৩৪ রান করে জয়লাভ করে। বিজয়ী দলের আজিজুল ২৮ বলে ৮০ রান করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। আম্পায়ার ছিলেন আব্দুল্লাহ ও আনারুল। ধারাভাষ্যে আমিনুর ও স্কোরার ছিলেন জয়নাল। বুধবার একই মাঠে বুধহাটা ক্রিকেট একাদশ ও গুনাকরকাটি ক্রিকেট একাদশ মুখোমুখি হবে।

#

আশাশুনিতে জিও-এনজিও সমন্বয় সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনিতে জিও ও এনজিও প্রতিনিধিদের নিয়ে উপজেলা পর্যায়ের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন, পিআইও সোহাগ খান, শিক্ষা অফিসার শামসুন্নাহার, ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, দিপংকর কুমার সরকার, আঃ আলিম মোল্যা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না, এনজিও আরআরএফ, নওয়াবেকী গণমুখী ফাউন্ডেশন, এমএমসি, ওয়ার্ল্ড ভিশন, ইডা, আইডিয়াল, অগ্রগতি সংস্থা, ডিআরআরএ, ফ্রেন্ডশীপ, সাস, সুশীলন, ব্র্যাক, ব্যুরো বাংলাদেশ, উত্তরণ, আশা, এসকেএস ফাউন্ডেশন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় এনজিও গুলোর বাস্তবায়িত ও বাস্তবায়নাধিক কার্যক্রম, সমস্যা, জন প্রতিনিধিদের সাথে সমন্বয় সাধনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#

আশাশুনিতে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ
এস,কে হাসান ::
আশাশুনিতে প্রাথমিক শিক্ষার মাঠ পর্যায়ের কার্যক্রম গতিশীল করতে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর ব্যবহার ভীতি দূরীকরণে দু’দিন ব্যাপী নিবিড় প্রশিক্ষণ-২০১৯ শুরু হয়েছে। সোমবার সকালে বড়দল ইউনিয়নের ৪৮ নং চাম্পাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রশিক্ষণ শুরু হয়।
সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ শাহজাহান আলীর উদ্যোগে ‘ডিজিটাল বাংলাদেশ’ –এই কার্যক্রমের অংশ হিসাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে নিবিড় প্রশিক্ষণ এবং প্রত্যেক বিদ্যালয়ের নামে ই-মেইল এ্যাড্রেস খোলা, উপজেলা শিক্ষা অফিসের নামে অ্যাপস তৈরী, ব্যবহার ও সুফলপ্রাপ্তি বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলার ল্যাপটপ প্রাপ্ত ১৯টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও অন্য একজন শিক্ষক মোট ৩৮ জন শিক্ষক ও ল্যাপটপ না পাওয়া ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সর্বমোট ৪৮ জন শিক্ষক অনুষ্ঠানে যোগদান করেন। উদ্ভাবক ও প্রশিক্ষণ প্রদান করেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান আলি। প্রশিক্ষক ও কারিগরি সহযোগিতায় ছিলেন, বড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মুরশিদ আলম। সার্বিক সহযোগিতায় ছিলেন চাম্পাখালী সরঃ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম। প্রশিক্ষন গ্রহনের মাধ্যমে শিক্ষকরা তাদের শিক্ষা প্রতিষ্ঠানে কাজের গতিশীলতা আনয়ন, অর্থ, শ্রম ও সময় কমাতে সক্ষম হবেন।

#

আশাশুনিতে প্রাথমিক শিক্ষকদের সমন্বয় সভা অনুষ্ঠিত
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে আশাশুনি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন্নাহারের সভাপতিত্বে সভায় সহকারী উপজেলা শিক্ষা অফিসার আঃ রকিব, শাহজাহান আলি, আবু সেলিম, রবিউল ইসলাম, মাছরুরা খাতুন, ইদ্রিস আলি প্রমুখ আলোচনা রাখেন। সভায় শিশু জরিপ, শিক্ষক কল্যাণ ট্রাস্টের ছক পুরন, ই-প্রাইমারী সিস্টেমে শিক্ষক-শিক্ষার্থী তথ্য আপডেট, ক্লাস রুটিন তৈরি, আন্তঃ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা, শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন, হোস ভিজেট করে ফরম পুরন, মিডডে মিল ও ওয়ান ডে অন ওয়ার্ক শতভাগ বাস্তবায়ন, অ্যালামনাই এসোসিয়েশন গঠন, বুক কর্ণার স্থাপনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#

দরগাহপুরে সুপারের মায়ের ইন্তেকাল
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি গ্রামে মাওঃ ছিদ্দিকুর রহমানের মাতা আবিরণ বিবি (৫৫) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)।
গোবরদাড়ি দাখিল মাদরসার সুপার মাওঃ ছিদ্দিকুর রহমানের মাতা এবং খরিয়াটি গ্রামের মৃত রহমান গাজীর স্ত্রী আবিরণ বিবি দীর্ঘদিন যাবৎ রোগাক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। রবিবার বিকাল ৪ টার দিকে তিনি ইন্তেকাল করেন। সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। নামাজে ইমামতি করেন মরহুমার পুত্র মাওঃ ছিদ্দিকুর রহমান। এসময় মাওঃ আঃ জলিল, মাওঃ অজেদ আলি, মাওঃ আঃ রাজ্জাক, মাওঃ আঃ আজিজ, নয়ন আলি গাজী, মাষ্টার মোস্তাফিজুর রহমান, সাংবাদিক শেখ আরাফাতসহ এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

#