আশাশুনি সংবাদ : আশাশুনি বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত


512 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : আশাশুনি বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত
মার্চ ১৭, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাসুদুর রহমান মাসুদ, আশাশুনি ::

আশাশুনিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালী, আলোচনা সভা, কুইজ, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক এবং দোয়া অনুষ্ঠান।

উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক ঘুরে স্মৃতিসৌধ চত্বরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুষমা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বঙ্গবন্ধুর বর্নাঢ্য কর্মময় ও সংগ্রামী জীবনের উপর লিখিত প্রবন্ধ পাঠ করেন আশাশুনি সরকারী কলেজের অফিসার ইনচার্জ অধ্যক্ষ রুহুল আমিন।

ইন্সট্রাক্টর মহিতোষ কর্মকারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জি, কৃষি কর্মকর্তা শামিউর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা

জোহরা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল ইসলাম,পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, অধ্যক্ষ সাইদুল ইসলাম, প্রধান শিক্ষক আশরাফুন্নাহার নার্গিস, কামরুন্নাহার কচি, প্রেসক্লাব উপদেষ্টা একেএম

ইমদাদুল হক, সভাপতি জিএম মুজিবুর রহমান, যুগ্ন সম্পাদক মাসুদুর রহমান মাসুদ সহ উপজেলার বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

আলোচনা সভা শেষে একই মঞ্চে ছাত্র ছাত্রীদের অংশগ্রহনকারীদের অংশগ্রহনে বঙ্গবন্ধুর জীবনীর উপর কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

এছাড়া উপজেলা পরিষদ হলরুমে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন করা হয়। বাদ জুমা উপজেলা পরিষদ জামে মসজিদে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওঃ আব্দুল গফফার।
##
আশাশুনিতে মাটির নিচ থেকে মোটর সাইকেল উদ্ধার

আশাশুনির কাদাকাটি ইউনিয়নের তেঁতুলিয়া নদী সংলগ্ন শহিদ গাজীর ঘেরের ভেড়ির নিচ হতে ৩ বছর আগে ছিনতাই হওয়া মোটর সাইকেল উদ্ধার হয়েছে।

শুক্রবার দুপুর ২ টায় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদুল ইসলাম শাহিনের নেতৃত্বে থানা পুলিশ মোটরসাইকেলটি উদ্ধার করেন। ২০১৩ সালে মুক্তিযোদ্ধা শাহ গোলাম ইদ্রিসের পুত্র মিজানুর রহমান (মন্টু)’র ব্যবহৃত একটি মোটর সাইকেল ছিনতাই হয়।

গাড়ীর মালিক সে সময়ে সি.আর-১৬২/১৩ এবং টি.আর- ১০২/১৬ নং মামলা দায়ের করে। কিন্তু মোটর সাইকেলের কোন হদিস মেলেনি। ওসি শাহিদুল ইসলাম জানান গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মাটি খুড়ে মোটর সাইকেলের যন্ত্রাংশ জব্দ করে থানায় নেওয়া হয়েছে।
##