আশাশুনি সংবাদ : আশাশুনি বিনামূল্যে কৃষি উপকরণ বিতরন


377 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : আশাশুনি বিনামূল্যে কৃষি উপকরণ বিতরন
এপ্রিল ১১, ২০১৭ আশাশুনি
Print Friendly, PDF & Email

মাসুদুর রহমান মাসুদ, আশাশুনি ::

আশাশুনি কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরন করা হয়েছে। কৃষি অফিসার শামিউর রহমানের সভাপতিত্বে মঙ্গলবার কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে উপকরণ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপকরণ বিতরন করেন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা এম এ গফুর।

অনুষ্ঠানে কৃষি সম্প্রসারন কর্মকর্তা রাজিবুল হাসান ও সকল উপ সহকারী কৃষি কর্মকর্তা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপজেলার ৩০জন কৃষককে বিভিন্ন কৃষি উপকরণ প্রদান করা হয়।
##

আশাশুনি ভোগদখলীয় জমির ঘেরাবেড়া তছনছ

আশাশুনির ডুমুরপোতা গ্রামে ভোগদখলীয় জমির ঘেরাবেড়া কেটে/ভেঙ্গে তছনছ করার অভিযোগ পাওয়া গেছে। মৃত অনন্ত সরদারের পুত্র প্রেমানন্দ সরদার

সাংবাদিকদের জানান, তিনি একই গ্রামের মৃত ললিত গাইনের পুত্র কনেক গাইনের নিকট থেকে ১৯৯৮ সালে কেয়ারগাতি মৌজায় এসএ ১৪৫ খতিয়ানে ৪০৬ দাগে সোয়া আট শতক এবং ২০১২ সালে আরও চার শতক জমি ক্রয় করেন। সেই থেকে জমিতে ঘেরাবেড়া দিয়ে ভোগদখল করে আসছেন।

একই গ্রামের আশুতোষ সরদারের পুত্র অনুপ সরদার কিছু ব্যক্তির মদদে গত সোমবার বিকালে ঐ জমিতে অবৈধ প্রবেশ করে ঘেরাবেড়া কেটে/ভেঙ্গে তছনছ করতে থাকে। জমির মালিক প্রেমানন্দ বাধা দিতে গেলে তাকে মারপিটের উদ্দেশ্যে তাড়া করে।

স্থানীয় বাসিন্দা আন্না দাশী ও স্মৃতি মন্ডলও একই তথ্য দেন। এছাড়া অনুপ এই জমির পাশে জুয়েলারী ব্যবসায়ী তারক নাথের ৮ শতক জমি জবর দখল করে রেখেছে। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে বলে জানাগেছে। এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
##

আশাশুনি প্রাথমিক শিক্ষকদের সমন্বয় সভা

আশাশুনিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার আশাশুনি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা শিক্ষা অফিসার শামসুন নাহারের সভাপতিত্বে সভায় সহকারী শিক্ষা অফিসার মুনীর আহমেদ, শাহাজাহন আলি, আঃ রকিব, আবু সেলিম, ইদ্রিস আলি, মাসরুরা খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় ১৭ এপ্রিল মুজিবনগর দিবস পালন, ১লা বৈশাখ বাংলা নববর্ষ পালন, প্রথম সাময়িক পরীক্ষা সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
##