আশাশুনি সংবাদ : আশাশুনি শিশু বিবাহ প্রতিরোধে সচেতনা বৃদ্ধিমুলক সভা


328 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : আশাশুনি শিশু বিবাহ প্রতিরোধে সচেতনা বৃদ্ধিমুলক সভা
নভেম্বর ৯, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গোপাল কুমার :
আশাশুনিতে শিশু বিবাহ প্রতিরোধে অবহিতকরণ ও সচেতনা বৃদ্ধিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে ‘‘শিক্ষাই প্রথম, বালিকা বধু নয়’ এ শোলগানকে সামনে রেখে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা ইনোভেশন কমিটির বাস্তবায়নে এ টু আই প্রকল্পের আওতায়  সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফতেমা জোহরা।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন  সমাজ সেবা অফিসার জামাল উদ্দীন, যুব উন্নয়ন অফিসার এসএম আজিজুল হক, ইউপি চেয়ারম্যান এস,এম রফিকুল ইসলাম, আশাশুনি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক

এসএম আহসান হাবিব, এমাম মাওলানা আব্দুল মান্নান সহ ১১ ইউনিয়নের ইমাম ও বিবাহ রেজিস্টার বৃন্দ।
##

আশাশুনিতে হতদরিদ্র নারীদের সাবলম্বীর লক্ষ্যে কর্মশালা

আশাশুনিতে হতদরিদ্র নারীদের সাবলম্বী করার লক্ষ্যে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ হল রুমে কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও ইউএনডিপি, আইএলও সহ বিভিন্ন দাতা সংস্থার অর্থায়নে কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা।

মোস্তফা আক্তারুজ্জামানের উপস্থাপনায়  প্রজেক্টরের মাধ্যমে প্রকল্প সম্পর্কে অবহিত করেন ইউএনডিপির জেলা ব্যবস্থাপক রবিউল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার সামিউর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফতেমা জোহরা, যবু উন্নয়ন কর্মকর্তা এস,এম আজিজুল হক, পিআইও সেলিম খান, সমাজ

সেবা অফিসার জামাল উদ্দীন, ইউপি চেয়ারম্যান এস,এম রফিকুল ইসলাম, আশাশুনি প্রেস ক্লাবের সম্পাদক এসএম আহসান হাবিব, ইউএনডিপির প্রতিনিধি মাছুদ হোসেন, প্রজেক্ট

ম্যানেজার আবু জাফর সিদ্দিক, এমএআর শরিফুল ইসলাম, আম্বিয়া খাতুন, উপকারভোগী রোকেয়া খাতুন সহ বিভিন্ন ইউপি সচিব ও অফিসের প্রতিনিধিগণ। কর্মশালায় গ্রামের হতদরিদ্র মহিলাদের আতœকর্ম সংস্থান ও

সাবলম্বী হতে প্রকল্পের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত অবহিত করা হয়।
##

আশাশুনি রোগাক্রান্ত গাভীর মাংস বিক্রির অভিযোগে জরিমানা

আশাশুনিতে রোগাক্রান্ত গাভী জবাই করে মাংস বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালতে জরিমানা ও মাংস বিনষ্ট করা হয়েছে।

জানাগেছে, বুধবার ভোরে আশাশুনি বাজারের মাংস ব্যবসায়ী শ্রীকল গ্রামের আনার আলী সরদারের পুত্র শফিকুল ইসলাম গ্রাম থেকে একটি রোগাক্রান্ত গাভী  ক্রয় করে গোপনে জবাই করে, মাংস আশাশুনি বাজারে তুললে বিষয়টি জানাজানি হয়।

পরে স্থানীয়রা সেনেটারী ইন্সেপেক্টর সহ পুলিশ প্রশাসনকে খবর দিলে, পুলিশ এবং সেনেটারী ইন্সেপেক্টর মাংস জব্দ করে উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার নিকট নিয়ে যান।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালতে ওই অসাধু মাংস ব্যবসায়ীকে ৫শ টাকা জরিমানা করেন এবং রোগাক্রন্ত গরুর মাংস ধ্বংস করা হয়।
##