আশাশুনি সংবাদ : উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সভা


325 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সভা
নভেম্বর ১৪, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ঃ
আশাশুনি উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে এতিম ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এ সভা অনুষ্ঠিত হয়।
আগামী ৩০ নভেম্বর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনকে সামনে রেখে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। সভায় সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, এড. জহুরুল হক, মুজিবর রহমান, আবম মোছাদ্দেক, যুগ্ম সাধারণ সম্পাদক আবু হেনা সাকিল, আছাদুল ইসলাম, মাহবুবুল হক ডাবলু, সাংগঠনিক সম্পাদক আলহাজ¦ শাহ নেওয়াজ ডালিম, আব্দুস সামাদ বাচ্চু, বিমল চন্দ্র, ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, স ম সেলিম রেজা মিলন, শেখ জাকির হোসেন, দীপঙ্কর কুমার সরকার, আব্দুল আলিম মোল্যা, প্রচার ও প্রকাশনা সম্পাদক জগদীশ চন্দ্র সানা, সহ দপ্তর সম্পাদক রাজু আহমেদ পিয়াল, মহিতুর রহমান, আহছান উল্লাহ আছু, সালাহ উদ্দিন বকুল, নুরুল আলম, রবিউল ইসলাম, প্রভাষক হিরুলাল, আলগীর হোসেন, আবু সাইদ ঢালীসহ অধিকাংশ সদস্য উপস্থিত ছিলেন। সভায় ত্রিবার্ষিক সম্মেলন সফল করতে রফিকুল ইসলাম মোল্যাকে আহবায়ক, আছাদুল ইসলামকে যুগ্ম আহবায়ক করে ৯ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

#

বিদ্যুৎ দেওয়ার নামে ৩ লক্ষ টাকা প্রতারনার

প্রতিকারে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি ঃ বিদ্যুৎ লাইনের পোল ও মিটার দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রায় ৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার প্রতিকারের দাবিতে আশাশুনিতে প্রতারনার শিকার ব্যক্তিদের পক্ষে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে আশাশুনি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
উপজেলার খাজরা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের প্রতারনার শিকার ব্যক্তিদের পক্ষে মনিন্দ্র নাথ মন্ডল লিখিত বক্তব্যে বলেন, তারা দীর্ঘদিন যাবৎ বিদ্যুৎ বঞ্চিত থাকার সুযোগ নিয়ে পল্লী বিদ্যুৎ সমিতি আঞ্চলিক চেয়ারম্যান ফেরদেীস হোসেন তাদেরকে পোল ও মিটার প্রতি ১০০০ টাকা করে দিলে ব্যবস্থা হবে বলে আশ^াস প্রদান করেন। ২০১৭ সালের ডিসেম্বরের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে এমন কথা বলে পুইজালা নিবাসী প্রভাষক দিপংকর বাছাড় দেয়াবর্ষিয়া জন সভায় প্রদীপ বাবুর মোবাইলে কল দিয়ে লাইডস্পিকারের মাধ্যমে সকলকে জানান। এরপর ১৯/০৩/২০১৭ তাং রমেশ চন্দ্র মন্ডলের মারফৎ প্রথম কিস্তিতে ৬০ হাজার টাকা, ২৩, ৩১ মার্চ’১৭ ও ১ এপ্রিল’১৭ তাং যথাক্রমে ফটিকখালীর খগেন্দ্র সানা, পুলিন বিহারী সরকার ও রমেশ মন্ডলের মারফৎ ৫০০০, ২০০০০ ও ১ লক্ষ ৬৩ হাজার টাকা ফেরদৌসের হাতে দেওয়া হয়। এসময় কয়েকজন শিক্ষক, মেম্বর ও অন্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। কিন্তু নির্ধারিত সময়ে কাজ না হওয়ায় প্রতারিত বিদ্যুৎ বঞ্চিত মানুষ ফেরদৌসির বাড়িতে তাগাদা শুরু করলে তিনি টালবাহনা করতে থাকেন। ফলে এলাকার মানুষ প্রতারনার শিকার হয়েছে বিষয়টি বুঝতে পেরে টাকা আদায়ে জোর চেষ্টা করেও সফল না হওয়ায় তারা আইন প্রয়োগকারী সংস্থাসহ জন প্রতিনিধি ও উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

#

আশাশুনিতে আইন শৃংখলা

কমিটির সভা

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, ওসি (তদন্ত), মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) রবিউল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান, ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, আবু হেনা সাকিল, আলহাজ¦ শাহ নেওয়াজ ডালিম, শেখ জাকির হোসেন, আঃ আলিম মোল্যা, দীপঙ্কর কুমার সরকার, প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস, স ম সেলিম রেজা সেলিম, অধ্যাপক সুবোধ চক্রবর্তী, প্রভাষক ইয়াহিয়া ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপজেলার সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

#

আশাশুনিতে প্রধান শিক্ষকদের

মাসিক সমন্বয় সভা

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে আশাশুনি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) রবিউল ইসলামের সভাপতিত্বে সভায় সহকারী শিক্ষা অফিসার শাহজাহান আলি, আঃ রকিব, ইদ্রিস আলি, আবু সেলিম, গৌরঙ্গ গাইন প্রমুখ আলোচনা রাখেন। সভায় স্কুল পরিচালনা ও স্কুলের সার্বিক উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়।

আশাশুনিতে কেন্দ্র সচিবদের
সাথে ইউএনওর মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি ঃ আসন্ন প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় দায়িত্বরত কেন্দ্র সচিবদের সাথে উপজেলা নির্বাহী অফিসার মতবিনিময় সভা করেছেন। বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) রবিউল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার শাহজাহান আলি, আঃ রকিব, ইদ্রিস আলি, আবু সেলিম, গৌরঙ্গ গাইন, কেন্দ্র সচিব অধ্যক্ষ ড. শিহাব উদ্দিন, দাউদ হোসেন, আশরাফুন নাহার নার্গিস, মাওঃ আবু হাসান, মাওঃ আবু তাহেরসহ উপজেলার ১৪টি পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিববৃন্দ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে নব নির্বাচিত

মেম্বারের শফত

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন পরিষদে নব নির্বাচিত ইউপি সদস্যকে শফত বাক্য পাঠ করান হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কুল্যা ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডে উপ-নির্বাচনে আলহাজ¦ আব্দুল মাজেদ গাজী ইউপি সদস্য হিসাবে পুনঃ নির্বাচিত হয়েছেন। তিনি ইতিপূর্বে ২০০৩ সালে ১ম বার সদস্য নির্বাচিত হন। এরপর একাধারে আরও দু’বার মেম্বার নির্বাচিত হয়ে দায়িত্ব পালনে সুনাম ও সুখ্যাতির অধিকারী হন। তারই বহিঃপ্রকাশ হিসাবে তিনি উপনির্বাচনে পুনরায় নির্বাচিত হয়েছেন।