আশাশুনি সংবাদ : কুল্যায় দুর্যোগ বিষয়ক কর্মশালা


350 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : কুল্যায় দুর্যোগ বিষয়ক কর্মশালা
মে ২৭, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যায় এডিপি কার্যালয়ে দুর্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। (শনিবার) সকাল ১০ টায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আশাশুনি এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ লাইভলীহুড সিকিউরিটি প্রজেক্টের আয়োজনে কর্মশালায় এডিপি ম্যানেজার প্রকাশ চাম্বুগং, দুর্যোগ বিষয়ক কর্মকর্তা উজ্জল মন্ডল প্রমুখ আলোচনা রাখেন। স্থানীয় পর্যায়ের ২০ জন স্বেচ্ছাসেবীর অংশ গ্রহনে কর্মশালায় দুর্যোগ

পূর্ব, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে করনীয়তা এবং দুর্যোগকে সহনশীল পর্যায়ে রাখাতে করনীয়তা নিয়ে আলোচনা করা হয়। এসময় সহায়তাকারী জ্বলেমিন হোসেন ও মহিবুল্লাহ উপস্থিত ছিলেন।
##

ডিবি ইউনাইটেড স্কুৃলে উগ্রতার বিপক্ষে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

ডিবি ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে শান্তি-সম্প্রীতিময় সহিষ্ণু সমাজ গঠনে উগ্রপন্থার বিপক্ষে পরিবর্তনকামী মানুষ হিসাবে সম্পৃক্তকরণে শিক্ষক ও শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। (শনিবার) সকালে স্কুল কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

রূপান্তরের সহযোগিতায় পিস কনসোর্টিয়াম প্রকল্পের আওতায় অগ্রগতি সংস্থা সাতক্ষীরার আয়োজনে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক মইনুল ইসলাম।

প্রজেক্ট কো-অর্ডিনেটর মৃনাল কান্তি সরকারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রূপন্তারের প্রজেক্ট ডিরেক্টর শাহাদাৎ হোসেন বাচ্চু। স্কুলের ৩০ জন শিক্ষার্থী ও ৩ জন শিক্ষকের অংশ গ্রহণে প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রশিক্ষকের দায়িত্ব পাালন করেন অগ্রগতি

সংস্থার ট্রেইনার আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান ও কামরুন নাহার রেখা। অনুষ্ঠানে সামাজিক রীতি ও মূল্যবোধ, সহিষ্ণুতা, সামাজিক শান্তি সম্প্রীতির সংস্কৃতি: সহিংসতা/উগ্রপন্থার ধারনা, রেডিকালাইজেশন পদ্ধতি, শান্তি-সম্প্রীতিময়

সমাজ গঠনে তরুন-তরুনীদের সম্পৃক্তকরণ ও নেতৃত্ব উন্নয়ন, পরিবর্তনকামী সম্পর্কে আলোচনা, উগ্রপন্থার বিপক্ষে পরিবর্তনকামীর ভূমিকা, উগ্রবাদের লক্ষণ, উগ্রবাদের কারণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়া প্রশিক্ষণার্থীদের নিয়ে দলীয় ওয়ার্ক করা হয়।
##