আশাশুনি সংবাদ : খরিয়াটিতে নার্সারী বিষয়ক প্রশিক্ষণ


381 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : খরিয়াটিতে নার্সারী বিষয়ক প্রশিক্ষণ
এপ্রিল ১৩, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.কে হাসান :: আশাশুনি উপজেলার খরিয়াটিতে কপোতাক্ষ বনায়ন ও কৃষি সমবায় সমিতি লিঃ এর আয়োজনে নার্সারী বিষয়ক প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরন করা হয়েছে। বুধবার বিকালে সমিতির কার্যালয়ে এ বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

যুব উন্নয়ন অধিদপ্তর আশাশুনি কর্মসংস্থান ও আত্মকর্ম সংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ জোরদার করণ শীর্ষক প্রকল্পের আওতায় ৪০ জন যুব ও যুব মহিলাকে ১৪ দিনের প্রশিক্ষণ প্রদান করে।

প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, উপ-সহকারী কৃষি কর্মকর্তা জিয়াউল হক ও উপ সহকারী কৃষি কর্মকর্তা সানা আবু জাফর। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণ প্রাপ্তদের সনদপত্র প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আওছাফুর রহমান।

সাধারণ সম্পাদক মাছুম বিল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে সনদপত্র বিতরন করেন, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, ইউপি সদস্য আঃ মাজেদ গাজী, ইউপি সদস্য বখতিয়ার উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা আঃ জলিল সরদার, ব্র্যাক ম্যানেজার আনিছুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান সবুজ।
##

আশাশুনিতে বীজ সংরক্ষণে চাষী প্রশিক্ষণ

আশাশুনিতে চাষী পর্যায়ে উন্নত মানের ধান, গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরন (২য় পর্যায়) প্রকল্পের আওতায় বীজ সংরক্ষণে চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

রবি ২০১৬-২০১৭ মৌসুমে বোরো ধান প্রদর্শনীর চাষীদের মধ্যে বীজ সংরক্ষণের চটের বস্তা (পলিথিনসহ) প্রাপ্ত চাষীদের নিয়ে, উপজেলা কৃষি দপ্তরের আয়োজনে প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামিউর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাজিবুল হাসান ও এসএপিপিও আঃ গনি।

৬০ জন চাষীকে ৬টি করে ব্স্তা প্রদান করা হয়েছে। এদেরকে নিয়ে বীজ সংরক্ষণের নিয়ম ও বাবস্থাপনা এবং ব্লাষ্টার সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়। অনুষ্ঠানে উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
##

আশাশুনিতে পুলিশের অভিযানে ৩জন গ্রেফতার

আশাশুনিতে পুলিশী অভিযানে ৩ আসামী গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, নারি ও শিশু নির্যাতন মামলা ৭(৪)১৭ এর সন্দিগ্ধ আসামী কোলা গ্রামের মৃত সোনাই গাজীর পুত্র রফিকুল ইসলাম ও মৃত মোক্তার মোল্যার পুত্র ইউনুছ মোল্যা এবং ৯(৩)১৭ এর আসামী বলাবাড়িয়া গ্রামের মৃত অনন্ত মন্ডলের পুত্র শিবপদ মন্ডল। আসামীদের (বৃহস্পতিবার) আদালতে প্রেরন করা হয়েছে।
##