আশাশুনি সংবাদ : গ্রীস্মকালীন শাক-সবজী চাষ বিষয়ক কর্মশালা


388 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ :  গ্রীস্মকালীন শাক-সবজী চাষ বিষয়ক কর্মশালা
এপ্রিল ১৮, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.কে হাসান ::

আশাশুনিতে গ্রীস্মকালীন শাক-সবজী চাষ বিষয়ক একদিনের চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। (মঙ্গলবার) সকাল ১০ টায় আশাশুনি পাথেয় ট্রেনিং সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আশাশুনি এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে উপজেলার বুধহাটা, কুল্যা, দরগাহপুর, বড়দল, আশাশুনি সদর ও কাদাকাটি ইউনিয়নের  ২৪জন উপকারভোগিকে নিয়ে কর্মশালায় মূল আলোচনা রাখেন. উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামিউর রহমান।

ইতোমধ্যে ওয়ার্ল্ড ভিশনের পক্ষ থেকে যেসব চাষীদের বিনামূল্যে শাক-সবজীর বীজ প্রদান করা হয়েছে তাদের অংশ গ্রহনে কর্মশালায় শাক-সবজী চাষের ক্ষেত তৈরি, বীজ বপন পরিচর্যা এবং রোগ বালাই প্রতিরোধ সম্পর্কে বিস্তারিত আলোচনা ও অংশগ্রহনকারীদের প্রশ্নের উত্তর সম্বলিত মতামত প্রদান করা হয়।

অনুষ্ঠানে ওয়ার্ল্ড ভিশনের দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা উজ্জল মন্ডল, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
##

আাশাশুনিতে সাজাপ্রাপ্ত  আসামীসহ গ্রেফতার-৩

আশাশুনিতে পুলিশী অভিযানে একজন সাজাপ্রাপ্ত পলাতক আসামীসহ ৩ আসামী গ্রেফতার হয়েছে। পুলিশ পরিদর্শক (তদন্ত) জুলফিকর আলির নেতৃত্বে এএসআই জহুরুল, কামরুল, আমিরুল অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত সিআর ১৩৮/০৯ এর আসামী শ্রীধরপুর গ্রামের মৃতঃ সুশীল গাইনের পুত্র সুকুমারকে কয়রা থানার একটি বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

সে উক্ত মামলায়  ২বছরের স্বশ্রম কারাদন্ড এবং ১০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সাজা মাথায় নিয়ে পলাতক ছিল। এসআই মতিন অভিযান চালিয়ে মামলা নং ১৫ তাং ২৯/০৩/১৭ এর আসামী পদ্ম-বেউলা গ্রামের মৃতঃ মুনশী বাবর আলি

সরদারের পুত্র জামাতকর্মী নজরুল ইসলামকে এবং এসআই শেখ শোয়েব আলি ও এএসআই ফারুক পৃথক অভিযানে ৯(৩)১৭ এর আসামী লাঙ্গলদাড়িয়া গ্রামের ইজ্জত আলী মোল্যার পুত্র ইলিয়াছ হোসেনকে গ্রেফতার করেন। আসামীদের আদালতে প্রেরন করা হয়েছে।
##