আশাশুনি সংবাদ : জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতা


498 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতা
ফেব্রুয়ারি ১৫, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আশাশুনি প্রতিনিধি ::

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে আশাশুনি উপজেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আশাশুনি এডিপির সহযোগিতায় বুধবার আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ বি এম মোস্তাকিম।

বিশেষ অতিথি ছিলেন আশাশুনি প্রেসক্লাব উপদেষ্টা একেএম এমদাদুল হক, শিক্ষা অফিসের একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান ও প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস।

বিচারকের দায়িত্বে ছিলেন ইউআরসি ইনস্ট্রাক্টর মহিতোষ কর্মকার, শিক্ষক মুন্নাহার পারভিন, সঞ্জয় কুমার প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের ৩টি বিভাগে বিভক্ত করে কেরাত, হামদ-নাত, বাংলা রচনা, কবিতা আবৃত্তি,

বিতর্ক, দেশাত্মবোধক, রবীন্দ্র, নজরুল, উচ্চাঙ্গ, লোক সঙ্গীত, জারিগান, তাৎক্ষণিক অভিনয়, নৃত্য ও লোক নৃত্য বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সবশেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
##

 

জঙ্গিবাদ প্রতিরোধ, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক নারী সমাবেশ

আশাশুনি সন্ত্রাস জঙ্গিবাদ প্রতিরোধ, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা তথ্য অফিসের উদ্যোগে শোভনালী ইউনিয়ন পরিষদ হল রুমে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসার শেখ শাহনেওয়াজ করিম।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক ম. মোনায়েম হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা। জেলা তথ্য অফিসের ঘোষক মনিরুজ্জামানের পরিচালনায়

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপস্থিত ছিলেন ইউপি সদস্য আজিজুর রহমান, উদয় বাছাড়, আব্দুল হান্নান, ফারুক হোসেন, পূর্ণিমা মন্ডল, সালেহা আক্তার, আব্দুল গফ্ফার, ইউপি সচিব জাহাঙ্গীর আলম, জেলা তথ্য অফিসের কর্মকর্তা শেখ মনিরুল

ইসলাম ও আজিবুর রহমান প্রমুখ। সমাবেশ শেষে সরকারের সাফল্য বিষয়ে চলচ্চিত্র প্রদর্শন করা হয়।
##

 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে আশাশুনি কৃষকলীগের প্রস্তুতি সভা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে আশাশুনি উপজেলা কৃষকলীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা কৃষকলীগের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষকলীগে আহবায়ক স,ম সেলিম রেজা সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সহ-সভাপতি অধ্যাপক সুবোধ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক এনএমবি রাশেদ সরোয়ার শেলী, সদস্য জবেদ আলী, উপজেলা

কৃষকলীগের যুগ্ম-আহবায়ক মতিলাল সরকার, সদস্য প্রফেসর আব্দুল আলিম, শাহারুজ্জামান, মোস্তাফিজুর রহমান, মিজানুর রহমান, সুশীল মল্লিক, কার্ত্তিক চন্দ্র সরকার প্রমুখ।

সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন, প্রভাতফেরিতে অংশগ্রহণ, আলোচনা সভা সহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। এছাড়া সংগঠনের বিভিন্ন ইউনিয়ন কমিটি গঠন সহ সাংগঠনিক বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়।
##

 

আশাশুনিতে ঝুঁকিহ্রাস কর্মপরিকল্পনা হালনাগাদকরণ সভা

আশাশুনি ইউনিয়ন পর্যায়ে ঝুঁকিহ্রাস কর্মপরিকল্পনা হালনাগাদকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ইসলামিক রিলিফ বাংলাদেশ এর সহায়তায় উত্তরণ এর ওয়াটার লগ্ড স্কেলিং আপ প্রকল্প ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে বুধবার আশাশুনি সদর ইউনিয়ন পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলনের সভাপতিত্বে ও প্রকল্প কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের পরিচালনায় সভাটি অনুষ্ঠিত হয়। সভায় ঘুর্ণিঝড়, নদী ভাঙ্গন, জলাবদ্ধতা, অতিবৃষ্টি, লবণাক্ততা, অনাবৃষ্টি ও জলোচ্ছ্বাস প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় সভায় প্রকল্পের মাঠ সহায়ক নাজমুন নাহার ও একাউন্টস অফিসার কামরুল হাসান, ইউনিয়ন ও ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ এবং উত্তরণ এর মাঠ পর্যায়ের কর্মী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
##

 

যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা

আশাশুনি আশাশুনি মহিলা কলেজে যৌন হয়রানী, শারিরীক ও মানসিক নির্যাতনবন্দে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উত্তরণ সিএলএএসএসবিডি প্রকল্পের আওতায় কলেজের ছাত্রী ও শিক্ষকদের নিয়ে আয়োজিত আইন সচেতনতামূলক প্রচারাভিযানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ এস এম সাইদুর রহমান।

সভায় প্রভাষক ইয়াহিয়া ইকবাল, কার্ত্তিক চন্দ্র সরকার, মুকুন্দ সরদার, অমিত সরদার প্রমুখ আলোচনা রাখেন।