আশাশুনি সংবাদ : দরগাহপুর ও খাজরায় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন


375 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : দরগাহপুর ও খাজরায় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন
মার্চ ১২, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.কে হাসান ::

আশাশুনি উপজেলার দরগাহপুর ও খাজরা ইউনিয়নে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। (রবিবার) পৃথক পৃথক ভাবে এ কর্মসূচি পালন করা হয়।

ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর আয়োজনে সকালে র্দগাহপুরে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক ও বাজার প্রদক্ষিণ শেষে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেম্বর শেখ বখতিয়ার উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, সিপিপি খুলনা আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মোঃ গোলাম কিবরিয়া।

অন্যদের মধ্যে সিপিপি উপজেলা টিম লিডার আব্দুল জলিল ও ইউপি সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। পরে খাজরা মাদরাসার সামনে থেকে পৃথক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মহিলা মেম্বরের সভাপতিত্বে সভায় সিপিপি বিভাগীয় আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক গোলাম কিবরিয়া, বাজার কমিটির সেক্রেটারী জাহিদ হাসান, সিপিপি টিম লীডার আঃ জলিল প্রমুখ বক্তব্য রাখেন।
##

 

ইয়াছিন আলী গাজীর দাফন সম্পন্ন

আশাশুনির প্রবীন সংবাদপত্র পরিবেশক নূর ইসলামের মামাত ভাই ইয়াছিন আলী গাজীর দাফন সম্পন্ন হয়েছে। (রবিবার) বাদ জোহর নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

শ্রীকলস গ্রামের মৃতঃ দীন মোহাম্মদ গাজীর পুত্র ইয়াছিন আশাশুনি বাজারে সাইকেল মেকানিকের কাজ করতেন। কিডনী রোগে আক্রান্ত হয়ে শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে খুলনার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নামাজে জানাযায় ইমামতি করেন হাফেজ আবু মুছা। উপজেলা আ’লীগের সাবেক দপ্তর সম্পাদক ঢালী সামছুল আলমসহ বহু রাজনৈতিক নেতা, ইমাম, আলেম, জনপ্রতিনিধি ও সর্বস্তরের মানুষ জানাযায় অংশ নেন।
##

 

দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নে পাইথলীতে দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর ২টায় আশাশুনি এডিপি ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে ইউনিয়নের ৯ টি ওয়ার্ড থেকে ২০ জন সেচ্ছাসেবক সেবিকাবৃন্দদের নিয়ে বুধহাটা আশার আলো সিবিও অফিসে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

দূর্যোগে প্রস্তুতি সারাক্ষন আনবে টেকসই উন্নয়ন এই প্রতিপাদ্যকে সামনে রেখে কর্মশালায় এডিপি অফিসার উজ্জ্বল মন্ডল দূর্যোগে প্রস্তুতি, দূর্যোগ চলাকালীন এবং দূর্যোগ পরবর্তী করনীয় সহ বিভিন্ন কার্যাবলি সম্পর্কে আলোচনা করেন।
##