আশাশুনি সংবাদ : বঙ্গবন্ধু স্কুলে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা


96 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : বঙ্গবন্ধু স্কুলে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা
জানুয়ারি ২২, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের কাকবাসিয়া বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। বুধবার সকালে স্কুল চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্কুল কর্তৃপক্ষের আয়োজনে আনন্দঘন ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) পারভিন সুলতানা। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ। বিশেষ অতিথি ছিলেন, সাবেক প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন ও সমাজ সেবক রইচ উদ্দিন সানা। শিক্ষক বিপ্লব কুমার সেন ও শিক্ষক কোমল মিত্রের সঞ্চালনায় অনুষ্ঠানে মানপত্র পাঠ করে বিদায়ী পরীক্ষার্থী আবুল হাসান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে ৮ম শ্রেণির ছাত্র শাহরিয়ার নাফিস, গীতা পাঠ করে ৯ম শ্রেণির ছাত্র বিপ্লব মন্ডল। জাতীয় সঙ্গীত পরিবেশন করে রুবাইয়া খাতুন, বিনা খাতুন, মোমেনা খাতুন ও টুম্পা দেবনাথ। অনুষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণিতে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং ১১৪ জন পরীক্ষার্থীকে ফুলের মালা ও উপহার তুলে দিয়ে বিদায় প্রদান করা হয়। সবশেষে সাতক্ষীরা ও স্থানীয় শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আনুলিয়ায় অগ্রণী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নে অগ্রণী ব্যাংক লিঃ এর এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকালে আনুলিয়া হাজী মার্কেটে ব্যাংকের শাখা উদ্বোধন করা হয়।
অগ্রণী ব্যাংকের পিও এবং মৌতলা শাখা ব্যবস্থাপক শেখ একেএম আলীম আল-রাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী। সম্মানিত অতিথি ছিলেন, অগ্রণি ব্যাংক সাতক্ষীরা অঞ্চল প্রধান ও সহকারী মহা ব্যবস্থাপক এস এম ই¯্রাফিল হোসেন ও এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট দুয়ার সার্ভিসেস লিঃ গাফফার খান। সাংবাদিক মাসুম বিল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে আশাশুনি কৃষি ব্যাংকের সহকারী ব্যবস্থাপক আঃ সামাদ, আশাশুনি প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সভাপতি জি এম আল-ফারুক, সাধারণ সম্পাদক সমীর রায়, কৃষ্ণমোহন ব্যানার্জী, মইনুল ইসলাম, হাজী মার্কেটের স্বত্ত¡াধিকারী আলহাজ¦ আঃ হাকিম, প্রধান শিক্ষক সুকুমার বিশ^াস প্রমুখ উপস্থিত ছিলেন ও আলোচনা রাখেন। সবশেষে ফিতা কেটে শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিবর্গ।

#

আশাশুনির মস্তিস্কবিকৃত রশিদ হারিয়ে গেছে

এস কে হাসান ::
আশাশুনি সদরের আদালতপুর গ্রামে মৃত সোনাই গাজীর পুত্র আঃ রশিদ গাজী (৬৫) হারিয়ে গেছে। ১৯ জানুয়ারি বিকালে তিনি বাড়ি থেকে কোথায় চলে গেছে তার কোন খোজ মেলেনি।
আঃ রশিদ গাজী দীর্ঘদিন মস্তিস্ক বিকৃত হয়ে সমস্যায় ভুগছিলেন। আত্মভোলা ও সঠিক করে কথাকাজ করতে বলতে না পারা রশিদ ১৯ জানুয়ারি দুপুরের খাওয়া দাওয়ার পর বিকালের দিকে বাড়ি থেকে বেরিয়ে যায়। এরপর থেকে তাকে আর খুজে পাওয়া যায়নি। অনেক খোজাখুঁজির পর তার কোন হদিছ না পেয়ে তার ছোট পুত্র রইচ উদ্দিন ২১ জানুয়ারি থানায় জিডি করেন। হারিয়ে যাওয়ার সময় তার পরনে লুঙ্গী, গায়ে এক্সারসাইজ গেঞ্জি ও সাদা রঙের চাদর ছিল। তার কোন সন্ধান পেলে ০১৭৮৪৫০৩৭৬৬ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানান হয়েছে।

#

আশাশুনিতে ৩য় শ্রেণির কর্মচারীদের
৩ ঘন্টা কর্মবিরতি শুরু

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের গেটের মুখে পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে সরকারি কর্মচারীরা ৩ ঘন্টা কর্মবিরতি পালন ও সমাবেশ শুরু হয়েছে। বুধবার দু’দিনের এ কর্মসূচি শুরু করা হয়।
বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশানার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেনির কর্মচারীদের দীর্ঘদিনের দাবি পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণ বিষয়ে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক আশাশুনিতে ৩য় শ্রেণির কর্মচারীরা বুধবার সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ৩ ঘন্টা করে কর্মবিরতি পালন ও সমাবেশ শুরু করেছেন। কর্মসূচি পালনকালে ৩য় শ্রেণির কর্মচারী সাইফুল ইসলাম, আঃ রশিদ, আঃ রহিম, নূরুল ইসলাম, আবুল কালাম আজাদ, সুগত অধিকারী প্রমুখ উপস্থিত ছিলেন।

#

দরগাহপুর কলেজিয়েট স্কুলে বিদায় সংবর্ধনা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার দরগাহপুর এসকে আর এইচ কলেজিয়েট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে স্কুল চত্ত¡রে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শেখ হান্নানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ গৌরপদ সরকার, সহকারি প্রধান শিক্ষক মনি মোহন চন্দ্র মন্ডল, পাইকগাছা যুবলীগের নেতা এম এম আজিজুল হাকিম প্রমূখ উপস্থিত ছিলেন।

#

বুধহাটায় ইউথ ক্লাবের কমিটি গঠন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটায় ইউথ ক্লাবের কমিটি গঠন করা হয়েছে। উগ্রপন্থা, জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ, বাল্য বিবাহ প্রতিরোধ ও সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ কমিটি গঠন করা হয়।
অগ্রগতি সংস্থায় পরিচালিত বুধহাটা ইউথ ক্লাবের কমিটি গঠন উপলক্ষে বেউলা দক্ষিণপাড়া গ্রাম সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অগ্রগতি সংস্থার ময়নুদ্দীন। সভায় সর্বসম্মতিক্রমে জহির আলিমকে সভাপতি ও ধর্মেন্দ্র মন্ডলকে সাধারণ সম্পাদক, সহ-সভাপতি আঃ ওয়াদুদ, শারমিন সুলতানা শিল্পী, যুগ্ম সাধারণ সম্পাদক শারমিন খাতুন, সাংগঠনিক সম্পাদক মরিয়ম খাতুন, অর্থ সম্পাদক এনামুল হক ও শাহিনুর রহমানকে প্রচার সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

#