আশাশুনি সংবাদ : বিশ্ব অটিজম সচেতনতায় আশাশুনিতে র‌্যালী ও আলোচনা সভা


392 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ :  বিশ্ব অটিজম সচেতনতায় আশাশুনিতে র‌্যালী ও আলোচনা সভা
এপ্রিল ২, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাসুদুর রহমান মাসুদ, আশাশুনি ::

বিশ্ব অটিজম সচেতনতা দিবস-২০১৭ উপলক্ষে আশাশুনিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে গিয়ে শেষ হয়।

পরে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন ব্যানার্জীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, মেডিকেল অফিসার ডাঃ সুমন ঘোষ, রোকনুজ্জামান প্রমুখ।
##

আশাশুনি মোবাইল কোর্টে-২ জনের জেল-জরিমানা

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে ২ মাদকসেবীকে জেল ও জরিমানা করা হয়েছে। রবিবার এসআই পিযুষ দাশ অভিযান চালিয়ে বসুখালী গ্রামের মৃত আলী বক্স গাজীর পুত্র সিরাজুল ইসলামকে গ্রেফতার করেন।

এসআই নয়ন চৌধুরী পৃথক অভিযানে পাইকগাছা উপজেলার গজালিয়া গ্রামের সামত আলি বিশ্বাসের পুত্র আহসান উল্লাহকে গ্রেফতার করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুষমা সুলতানার ভ্রাম্যমান আদালতে সিরাজুলকে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড

প্রদান করা হয় এবং আহসান উল্লাহকে একই আইনে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
##
আশাশুনিতে এইচএসসি ও সমমান পরীক্ষার ১ম দিনে ৪০জন অনুপস্থিত

আশাশুনিতে এইচএসসি ও সমমানের পরীক্ষার ১ম দিনের পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলার আশাশুনি কেন্দ্র, দরগাহপুর কেন্দ্র, আশাশুনি আলিয়া মাদরাসা কেন্দ্র ও গুনাকরকাটি মাদরাসা এই ৪টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবছর এইচএসসি, এইচএসসি (বিএম) ও আলিম পরীক্ষায় উপজেলায় মোট পরীক্ষার্থী ছিল ২ হাজার ২শ ৬৫ জন। রবিবার ১ম দিনে মোট ২ হাজার ২ শ ২৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। অনুপস্থিত ছিল ৪০ জন।

১ম দিনে এইচএসসিতে মোট ১৫৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫৮১ জন অংশ নিয়েছে। অনুপস্থিত ছিল ১৭ জন। যার মধ্যে আশাশুনি কেন্দ্রে ৮৫০ জনের মধ্যে ৮৪১ জন এবং দরগাহপুর কেন্দ্রে ৭৪৮ জনের মধ্যে ৭৪০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।

দু’টি আলিম পরীক্ষা কেন্দ্রে ৩৮১ জনের মধ্যে ৩৬৬ জন পরীক্ষা দিয়েছে। অনুপস্থিত ছিল ১৫ জন। যার মধ্যে আশাশুনি মাদরাসা কেন্দ্রে ২২৪ জনের মধ্যে ২১৪ জন এবং গুনাকরকাটি কেন্দ্রে ১৫৭ জনের মধ্যে ১৫২ জন পরীক্ষা দিয়েছে।

এছাড়া এইচএসসি (বিএম) কোর্সের পরীক্ষায় আশাশুনি কেন্দ্রে মোট ২৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে ২৭৮ জন পরীক্ষার্থী। অনুপস্থিত ছিল ৮ জন। উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশাররেফ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বাকী বিল্লাহ সহ বিভিন্ন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগন কেন্দ্র পরিদর্শন করেন।
##

আশাশুনি নওয়াপাড়ায় ওয়াজ মাহফিল

আশাশুনির বুধহাটা ইউনিয়নের উত্তর নওয়াপাড়ায় তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাতে উত্তর নওয়াপাড়া জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানে এ সভা অনুুিষ্ঠত হয়।

আলজহাজ্ব সহিদুল ইসলাম ঢালীর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা হিসাবে তাফসীর পেশ করেন জাতীয় মোফাচ্ছির পরিষদের তথ্য সম্পাদক, মসজিদে আল-বিলাল দুবাই এর সাবেক ইমাম হাফেজ ক্বারী মাও. মোহাম্মদ জাহাঙ্গীর আলম জিহাদী (যশোর)।

দ্বিতীয় বক্তা ছিলেন মাও. মনিরুল ইসলাম বিলালী। প্রধান অতিথি ছিলেন বুধহাটা ইউপি চেয়ারম্যান আ.ব.ম মোছাদ্দেক। বিশেষ অতিথি ছিলেন কুল্যা ইউপি চেয়ারম্যান এস এম রফিকুল ইসলাম। মাহফিল পরিচালনা করেন হাফেজ আছাফুর রহমান।
##