আশাশুনি সংবাদ : বুধহাটায় ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপশাখা উদ্বোধন


231 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : বুধহাটায় ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপশাখা উদ্বোধন
অক্টোবর ১৯, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রফিক রেজা,বুধহাটা প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বুধহাটায় ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর উপ-শাখা উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় বুধহাটা বাজারের বিভাস টাওয়ারের দ্বিতীয় তলায় ব্যাংকের শাখা উদ্বোধন করা হয়।
ব্যাংকের এভিপি মনিরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলী। বিশেষ অতিথি ছিলেন, ব্যাংকের খুলনা জোনের আঞ্চলিক প্রধান মোঃ আব্দুর রউফ। সাতক্ষীরা ব্রাঞ্চের অফিসার মোঃ ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদেও মধ্যে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য আল ফেরদৌস আলফা, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী, অবঃ সেনা সদস্য আলহাজ্ব শেখ আছাফুর রহমান, বুধহাটা উপ-শাখা ব্যবস্থাপক বেলাল হোসেন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বুধহাটা বাজার জামে মসজিদেও ইমাম মাওঃ মিজানুর রহমান। সবশেষে ফিতা কেটে অতিথিবর্গ ব্যাংকের উপশাখা কার্যালয় উদ্বোধন করেন। প্রধান অতিথি তার ভাষণে বলেন, ব্যাংকটি ১৯৯৯ সালে প্রতিষ্ঠা লাভ করে এবং ২০০৯ সালে ইসলামী শরীয়াহ মোতাবেক পরিচালিত হচ্ছে। সুদমুক্ত ব্যাংকের লেনদেন করে লাভবান হতে এবং আন্তরিকতার সাথে ও দ্রুততার সাথে লেনদেনের নিশ্চয়তা দিতে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা সর্বদা দায়িত্বপালন করবেন তিনি আশ্বাস প্রদান করেন।

#

নওয়াপাড়া চাপড়া সামাজিক বনায়ন কমিটির কার্যালয় উদ্বোধন

রফিক রেজা,বুধহাটা প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া-চাপড়া সামাজিক বনায়ন কমিটির স্থায়ী কার্যালয় উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকালে নওয়াপাড়া দক্ষিণ পাড়ায় সরদার বাড়ীর সামনের বাধের উপর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বনায়ন কমিটির সভাপতি মাসুম বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বনায়ন কমিটির প্রধান উপদেষ্টা ও আশাশুনি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান। জিয়ারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপ সহকারী কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম, বনবিভাগের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এস এম জাকির হোসেন, অবঃ ওয়ারেন্ট অফিসার আনিছুর রহমান, ব্লুগোল্ড মহেশ্বরকাটি পানি ব্যবস্থা কমিটির সভাপতি ভবেন সরকার, নওয়াপাড়া আহলে হাদীছ জামে মসজিদের ইমাম মাওঃ আব্দুল মাজেদ, বনায়ন কমিটির সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র বাছাড় প্রমুখ। সবশেষে বনায়ন কমিটির কার্যালয় উদ্বোধন করেন অতিথিবর্গ।

#

আশাশুনিতে এইমওয়ে’র অর্থআত্মসাতের প্রতিকার দাবী

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার কাকবাসিয়ায় এইমওয়ে কর্পোরেশন (অওগডঅণ) এর কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রাহকদের থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। অর্থ আত্মসাতের প্রতিকার প্রার্থনা কওে গ্রাহকদেও পক্ষ থেকে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
গ্রাহকদের পক্ষে কাকবাসিয়া গ্রামের মৃত সতুল্য সানার পুত্র আরিফুল ইসলাম বাদী হয়ে লিখিত অভিযোগে জানাগেছে, এলাকার ৫/৭ গ্রামের শতাধিক ব্যক্তি এমওয়ে কর্পোরেশনে চুক্তিবদ্ধ হয়ে টাকা জমা শুরু করেন। কর্পোরেশনের পক্ষে কাকবাসিয়া গ্রামের মৃত কছিম উদ্দীন সানার পুত্র হাফেজ আসাউজ্জামান টাকা গ্রহন করেন। তারা ২০১২ সালে একবারে ২০ হাজার থেকে বিভিন্ন অংকের টাকা জমা দেন। তাদের দু’ বছর মেয়াদে মাসিক কিস্তিতে জমা রাখা টাকার ডাবল অংকের টাকা ফেরৎ দেওয়ার চুক্তি ছিল। প্রথম দিকে কিছু টাকা ফেরৎ দেওয়ার পর আর টাকা ফেরৎ দেওয়া হয়নি। বাদী আরিফুল বলেন তিনি ২০১২ সালে ২৩ হাজার টাকা জমা দেন। তাকে ৪৬ হাজার টাকা দেওয়ার কথা এবং প্রতি মাসে মাসে কিস্তিতে টাকা দেওয়ার চুক্তি ছিল। কিন্তু টাকা দেয়নি। তিনিসহ প্রায় ৮০ লক্ষাধিক টাকা ফেরৎ পাওয়ার জন্য অন্য গ্রাহকরা আসাউজ্জামানের সাথে যোগাযোগ করলে তালবাহনা শুরু করেন। অথচ হাফেজ আসমাউজ্জামান সানা বহাল তবিয়তে ঘেরভেড়ী ও সহায় সম্পদ বাড়িয়ে চলেছেন অভিযোগ কওে লিখিত আবেদনে বলা হয়েছে, এব্যাপারে আনুলিয়া ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করা হলে তিনি নির্দিষ্ঠ সময়ের মধ্যে নিয়মমত টাকা পরিশোধ করতে নির্দেশ প্রদান করেন। কিন্তু অদ্যাবধি টাকা পরিশোধের কোন উদ্যোগ নেওয়া হয়নি। এব্যাপারে উপজেলা প্রশাসক, আইন প্রয়োগকারী সংস্থা ও জন প্রতিনিধিদেও সহযোগিতা কামনা করেছেন বাদী আরিফুল। অভিযুক্ত আসাউজ্জামান বলেন, এইমওয়ে কর্পোরেশনের চেয়ারম্যান বর্তমানে কারাগারে থাকায় টাকা ফেরৎ দিতে ঝামেলা হচ্ছে। জামিনে আসলে ব্যবস্থা নেওয়া হবে।

#

বুধহাটা কলেজিয়েট স্কুলে অনলাইন ক্লাস কার্যক্রম উদ্বোধন

বুধহাটা প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বুধহাটা বি বি এম কলেজিয়েট স্কুলে অনলাইনে শিক্ষা কার্যক্রম ক্লাসের উদ্বোধন করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী প্রধান শিক্ষক দাউদ হোসেনের নেতৃত্বে এ অনলাইন ক্লাস এর উদ্বোধন করা হয়। অনলাইনে চিত্র ধারণের সময় ক্লাস পরিচালনা করছেন গণিত বিষয়ক সহকারি শিক্ষক খান মো: সালামত হোসেন, সহকারী শিক্ষক কেশব চন্দ্র মিস্ত্রি ,ইংরেজি শিক্ষক স্বপন কুমার দাস প্রমূখ।