আশাশুনি সংবাদ : বুধহাটা ইউনিয়ন পরিষদে প্রকাশ্য বাজেট অধিবেশন


486 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : বুধহাটা ইউনিয়ন পরিষদে প্রকাশ্য বাজেট অধিবেশন
মে ২৩, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আশাশুনি প্রতিনিধি ::
আশাশুনির বুধহাটা ইউনিয়ন পরিষদে প্রকাশ্য বাজেট অধিবেশন ও উন্নয়ন পরিকল্পনা ২০১৭-১৮ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে ইউনিয়ন পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্

বচ্ছতা ও জবাবদিহিতামূলক ইউনিয়ন পরিষদ গঠনের লক্ষ্যে বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা।

বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোসাদ্দেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম বাচ্চু, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, যুগ্ম সম্পাদক প্রভাষক মাসুদুর রহমান, বুধহাটা

আঞ্চলিক প্রেসক্লাব সভাপতি এস এম আমীর হামজা, আশাশুনি রিপোর্টার্স ক্লাব সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, ইউপি সচিব নূর ইসলাম, মহিলা মেম্বার বিউটি খাতুন, রাফেজা খাতুন, মমতাজ বেগম, ইউপি সদস্য ফজলুল হক, আলহাজ্ব শফিউল ইসলাম, হাফেজ

রবিউল ইসলাম, রবিউল ইসলাম, লিয়াকত আলি বিশ্বাস, রেজওয়ান আলি সরদার, শিষ মোহাম্মদ জেরী, আলতাফ হোসেন, মতিয়ার রহমান প্রমুখ।

সাতক্ষীরা প্রেসক্লাব সদস্য অসীম বরণ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে ২ কোটি ২৯ লক্ষ ৮০ হাজার ৯৬৬ টাকার বাজেট ঘোষণা করা হয়। বাজেট ঘোষণা শেষে ইউপি চেয়ারম্যান উপস্থিত ব্যক্তিবর্গের কাছ থেকে মতামত গ্রহণ করেন এবং চেয়ারম্যান মোসাদ্দেক প্রশ্নের জবাব দেন।
##

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা  ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল

আশাশুনি উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট-২০১৭ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে আশাশুনি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

বালিকা গ্রুপের ফাইনাল খেলা খেলায় শ্বেতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দল ১-০ গোলের ব্যবধানে যদুয়ারডাঙ্গা সরঃ প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে উপজেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বালক গ্রুপের খেলায় আশাশুনি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় দল টাইব্রেকারে ৪-২ গোলের ব্যবধানে ৫৬ নং খাজরা সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে উপজেলা চ্যাম্পিয়ন হয়।

খেলার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে সহকারী শিক্ষা অফিসার মুনীর আহমেদ, আঃ রকিব, শাহজাহান আলি, আবু সেলিম, মাছরুরা খাতুন ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।
##

উগ্রবাদ দুরীকরণে আশাশুনি বিতর্ক প্রতিযোগিতা

শান্তি প্রতিষ্ঠা ও সামাজিক সক্ষমতা বৃদ্ধিতে যুব সমাজ শিক্ষক ও গণমাধ্যমের ভূমিকা এবং উগ্রবাদ দুরীকরণে আশাশুনি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল মিলনায়তনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

“সামাজিক যোগাযোগ মাধ্যম উদ্রবাদ দূরীকরণের একটি গুরুত্বপূর্ণ বাহন” বিষয়ের পক্ষে ও বিপক্ষে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে পক্ষে আশাশুনি সরকারি কলেজ দল ও বিপক্ষে গুনাকরকাটি খাইরিয়া আজিজীয়া কামিল মাদরাসা দল অংশ নেয়।

বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর আয়োজনে বিতর্ক প্রতিযোগিতায় তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রতিযোগিতায় গুনাকরকাটি মাদরাসা দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এবং একই দলের দলনেতা আঃ আউয়াল শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন।

বিজয়ী দলে অন্য দু’জন বিতার্কিক হলেন আঃ কাদির ও তাওফিকা সুলতানা মিম। আশাশুনি সরকারি কলেজ দলের দলনেতা তানজির আহমেদ। অন্য দু’জন স্বপ্না সুলতানা ও সোহানা আক্তার আখি। অনুষ্ঠানে মডারেটর ছিলেন, অধ্যাপক সুশীল কুমার মন্ডল।

বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা অফিসার বাকী বিল্লাহ, অধ্যক্ষ জালাল উদ্দিন আহমেদ, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দাউদ হোসেন, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবির ও আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান।

অনুষ্ঠানে বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর প্রোগ্রাম ম্যানেজার সৈয়দ শাহ হাবিব উল্লাহ, প্রভাষক মাসুদুর রহমান মাসুদ, শহিদুল ইসলাম, শিক্ষক রনজিত স্বর্ণকার, বিআইএ মাঠ পরিদর্শক সুশান্ত মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন।
##