আশাশুনি সংবাদ : ভিটামিন এ+ ক্যাম্পেইন


193 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : ভিটামিন এ+ ক্যাম্পেইন
জানুয়ারি ১১, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

সারাদেশের ন্যায় আশাশুনিতে ভিটামিন এ+ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ক্যাম্পেইন কার্যক্রম অনুষ্ঠিত হয়।
উপজেলার ১১ ইউনিয়নের ২৬৪ টি ক্যাম্পে একযোগে ভিটামিন এ+ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। উপজেলার ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদের লক্ষ্যমাত্রা ছিল ৩ হাজার ২ শত ৬ জন এবং ১ বছর থেকে ৫ বছর বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ছিল ২৭ হাজার ৩ শত ৬৫ জন। ক্যাম্পেইন চলাকালে ৯৮% শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে বলে প্রাথমিক তথ্যে জানাগেছে। বাদ পড়াদের ভিটামিন খাওয়ানোর জন্য আগামী ৪ দিন বাড়িতে বাড়িতে গিয়ে অনুসন্ধান করে খাওয়ানো হবে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ সউদ বিন খায়রুল আনাম জানান। ক্যাম্পেইন চলাকালে দায়িত্ব পালন করেন ১১ ইউনিয়নে ৫২৮ জন স্বেচ্ছাসেবী, ৩৩ জন পরিদর্শক, ১১ জন উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কিছু মনিটরিং কর্মকর্তা।
বুধহাটা ইউনিয়নে ২৪টি ক্যাম্পে ৩ হাজার ৮১ জন শিশু লক্ষ্যমাত্রা ছিল। খাওয়ানো সম্ভব হয়েছে ৩ হাজার ৪৭ জন। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, মেডিকেল অফিসার ডাঃ দিপেন বিশ^াস, সহকারী স্বাস্থ্য পরিদর্শক আবু মুছাসহ স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণকর্মী, সিএসসিপিসহ বিভিন্ন ব্যক্তি দায়িত্বে ছিলেন।

#

আশাশুনি প্রেসক্লাব সদস্য জ্বলেমিনের পিতার ইন্তেকাল

এস কে হাসান ::

আশাশুনি প্রেসক্লাব সদস্য ও দৈনিক কালেরচিত্র’র আঞ্চলিক প্রতিনিধি জ্বলেমিন হোসেনের পিতা আবুল হোসেন (৬২) ইন্তেকাল করেছেন, (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)। শনিবার ভোর ৪টার দিকে বার্ধক্য জনিত কারণে সাতক্ষীরা সদর হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।
শনিবার বাদ জোহর নিজ বাসভবনে নামাজে জানাজা শেষ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। নামাজে জানাজায় ইমামতি করেন হাফেজ আব্দুল্লাহ। এসময় কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেদ আল হারুণ চৌধুরী, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম আল ফারুক, সাধারণ সম্পাদক সমীর রায়, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, সদস্য শেখ আরাফাত, জেলা গ্রাম ডাক্তার সমিতির প্রচার সম্পাদক রফিক আহম্মেদ, আওয়ামীলীগ নেতা ওমর সাকী পলাশ, কুল্যা ইউপি সদস্য আলহাজ্ব আব্দুল মাজেদ গাজী, মাওঃ ওবায়দুল হক, মাওঃ আঃ সামাদ, জাতীয় পার্টি উপজেলা যুগ্ম সম্পাদক মুনসুর আলী, যুবলীগ নেতা হুমায়ন কবীরসহ এলাকার বহু আলেম, হাজী, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। জ্বলেমিন হোসেনের পিতার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম আল ফারুক, সাধারণ সম্পাদক সমীর রায়, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, প্রতিষ্ঠাতা সভাপতি জিএম মুজিবুর রহমান, সাবেক সভাপতি আহসান হাবিবসহ সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

#

কাদাকাটিতে ছাত্রলীগের সভাপতির নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা ছাত্রলীগের সভাপতি আসমাউল হোসাইনসহ ৬ জনের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও ঘড়যন্ত্রমূলক সংবাদ প্রকাশের প্রতিবাদে উপজেলার কাদাকাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে কাদাকাটি ইউনিয়নের তেতুলিয়া বাজার সড়কে ইউনিয়ন ছাত্রলীগ এ মানববন্ধনের আয়োজন করে ।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, কাদাকাটি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজমিনুল হক বিদ্যুৎ, ৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক আবু হানিফ ও আশাশুনি সরকারি কলেজ ছাত্রলীগ নেতা শাহারুল, তারিখ প্রমুখ। মানববন্ধনে বক্তাগণ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে উপজেলা ছাত্রলীগের সফল সভাপতি আসমাউল হোসাইনের নেতৃত্বে বাংলাদেশ ছাত্রলীগের আশাশুনি উপজেলা শাখার সকল নেতাকর্মী আওয়ামীলীগের নির্দেশনা মাথায় নিয়ে অতি সুনাামের সাথে দায়িত্ব পালন করে আসছে। আওয়ামীলীগের চিরশত্রæ ও বিএনপি, জামাত-শিবিরের সমর্থনপুষ্ট একটি স্বাধীনতা বিরোধী গ্রæপ ছাত্রলীগের সভাপতি আসমাউল হোসাইনসহ ৬ জনের বিরুদ্ধে মামলা ও মিথ্যা সংবাদ প্রকাশ করিয়েছে। তারা অবিলম্বে মামলা প্রত্যাহার ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে উর্দ্ধতন কর্তৃপক্ষ ও আইন প্রয়োগকারী সংস্থার আশু হস্তক্ষেপ কামনা করেন।

#