ভূমিহীন ও মৎস্যজীবিদের অধিকার প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন, সমাবেশ ও স্মারকলিপি প্রদান


395 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভূমিহীন ও মৎস্যজীবিদের অধিকার প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন, সমাবেশ ও স্মারকলিপি প্রদান
এপ্রিল ৩, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাসুদুর রহমান মাসুদ, আশাশুনি ::

খাস জমিতে ভূমিহীনদের অধিকার প্রতিষ্ঠা ও সরকারি জলমহালে মৎস্যজীবিদের অধিকার প্রতিষ্ঠার দাবীতে আশাশুনিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। উপজেলা ভূমিহীন ও মৎস্যজীবি অধিকার সংরক্ষন কমিটির আয়োজনে সোমবার সকালে এ কর্মসূচী পালন করা হয়।

উপজেলার শোভনালী, কাটাখালী, হাজীপুর, জামালনগর মৌজায় ভূমিহীনদের উপর হামলার প্রতিবাদ, হামলাকারীদের গ্রেফতার, ভূমিহীনদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও খাস জমিতে ভূমিহীনদের অধিকার প্রতিষ্ঠা এবং সকল সরকারি খাস জল-মহাল থেকে বেআইনী দখলদারদের

উচ্ছেদ করে জল-মহালের প্রকৃত মৎস্যজীবিদের অধিকার বুঝে দেয়া, মৎস্য বিভাগ থেকে অমৎস্যজীবিদের দেয়া আইডি কার্ড বাতিল ও প্রকৃত মৎস্যজীবিদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার-জাল যার, জলা তার-নীতি বাস্তবায়নের দাবীতে সোমবার জনতা ব্যাংক সংলগ্ন প্রধান সড়কে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে শোভনালী ইউনিয়ন থেকে ভূমিহীন ও মৎস্যজীবিদের একটি বিশাল বিক্ষোভ মিছিল উপজেলা সদরে প্রবেশ করে। উপজেলা ভূমি কমিটির সভাপতি ও কেন্দ্রীয় মৎস্যজীবি সমিতির যুগ্ম-আহবায়ক আ’লীগ নেতা মোল্যা রফিকুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে

প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় ভূমি কমিটির সভাপতি ও সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি দৈনিক পত্রদূত সম্পাদক আবুল কালাম আজাদ। সাংবাদিক এমএম সাহেব আলীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় ভূমি কমিটির সহ-সভাপতি দৈনিক দক্ষিণের মশাল

পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, জেলা ভূমিহীন সমিতির সেক্রেটারী আলী নূর খান বাবলু ও জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক এনএমবি রাশেদ সরোয়ার শেলী।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের আহবায়ক স,ম সেলিম রেজা সেলিম, ভূমিহীন নেতা সুবোধ স্বর্ণকার, মৎস্যজীবি নেতা নাসির উদ্দীন, নিতাই মন্ডল প্রমুখ।

মানববন্ধন শেষে মিছিল সহকারে ভূমিহীন ও মৎস্যজীবি নেতবৃন্দ উপজেলা পরিষদে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসক বরাবর দু’টি স্মারক লিপি প্রদান করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বক্তারা বলেন খাস জমি চিহ্নিত করে ভূমিহীনদের মাঝে বন্দোবস্ত দিতে হবে। প্রকৃত মৎস্যজীবিদের জন্য জাল যার, জলা তার নীতি বাস্তবায়ন করতে হবে।
##