আশাশুনি সংবাদ : শান্তি প্রতিষ্ঠা ও সামাজিক সক্ষমতা বৃদ্ধিতে মতবিনিময় সভা


341 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : শান্তি প্রতিষ্ঠা ও সামাজিক সক্ষমতা বৃদ্ধিতে মতবিনিময় সভা
মার্চ ২৩, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আশাশুনি প্রতিনিধি ::

আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নে শান্তি প্রতিষ্ঠা ও সামাজিক সক্ষমতাবৃদ্ধিতে যুব সমাজ, শিক্ষক ও গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মত বিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার গাজীপুর-কুড়িগ্রাম আলিম মাদরাসা চত্বরে আয়োজিত সভায় গাজীপুর

কুড়িগ্রাম আলিম মাদরাসা ও আশাশুনি সরকারি কলেজের প্রিন্ট মিডিয়া গ্রুপের সদস্যদের অংশ গ্রহনে ‘সংবাদ পত্রে প্রকাশিত প্রতিবেদন’ এর উপর প্রধান অতিথির আলোচনা রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা।

বিশেষ অতিথি প্রফেসর মিজানুর রহমান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, যুগ্ম সম্পাদক প্রভাষক মাসুদুর রহমান, মাদরাসার শিক্ষক আবু মুছা মল্লিক, মাওঃ আতিয়ার রহমান, মাওঃ অলিউল্লাহ ও প্রভাষক রনজিৎ কুমার মল্লিক প্রমুখ। অনুষ্ঠান পরিচলানা করেন সুশান্ত মল্লিক।
##

 

স্বাধীনতা দিবস পালনে আশাশুনি কৃষকলীগের প্রস্তুতি সভা

আশাশুনি উপজেলা কৃষকলীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালনের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দলের অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানাগেছে, স ম সেলিম রেজা মিলনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আশাশুনি উপজেলা ও সকল ইউনিয়ন আহবায়ক কমিটি পুনঃগঠন ও সকল স্তরের পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্বপ্রাপ্ত জেলা

কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক এন এম বি রাশেদ সরোয়ার শেলী। উপজেলা কৃষকলীগ নেতা মতিলাল মন্ডলের সঞ্চালনায় সভায় জেলা সহ-সভাপতি সুবোধ কুমার চক্রবর্তী, সদস্য জবেদ আলি, আঃ আজিজ, উপজেলা নেতৃবৃন্দ প্রফেসর আঃ আলিম,

প্রফেসর দীপংকর কুমার বাছাড় (দিপু), মধুসুদন রায়, আবু বক্কর, শেখ আরাফাত হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভায় ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালনের বিভিন্ন কর্মসূচী হাতে নেওয়া হয়।
##

 

গণহত্যা দিবস পালন উপলক্ষ্যে  আ’লীগের সভা

গণহত্যা দিবস পালন উপলক্ষ্যে আশাশুনি আ’লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার আশাশুনি বাজারস্থ আ’লীগের দলীয় কার্যালয়ে আ’লীগ নেতা নূর মোহাম্মাদ সরদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের

সেক্রেটারী এড. শহিদুল ইসলাম পিন্টু, এমপি প্রতিনিধি শুম্ভুজিত মন্ডল, আ’লীগ নেতা মুজিবর রহমান, আব্দুল্লাহেল বাকী বাচ্চু, আছাদুল ইসলাম সহ বিভিন্ন অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় ২৫ মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। এছাড়া আফম রুহুল এমপি, সাবেক এমপি ডাঃ মোখলেছুর রহমান, আ’লীগ নেতা সরদার হাফিজুর রহমান, এম শাহজাহান আলী ও নীলকন্ঠ সোমকে উপদেষ্টা করে একটি কমিটি গঠন করা হয়েছে।
##

 

গ্লোবাল ক্যাম্পেইন বাংলাদেশ উদ্বোধন
আশাশুনি গ্লোবাল ক্যাম্পেইন বাংলাদেশ উদ্বোধন করা হয়েছে। ‘আমিই পারি শিশুর প্রতি শারিরীক সহিংসতা বন্ধ করতে’ প্রতিপাদ্যকে সামনে রেখে গ্লোবাল ক্যাম্পেইন বাংলাদেশ উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার পাথেয় ট্রেনিং সেন্টারে এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

জাতীয় মানবাধিকার কমিশন, চাইল্ড রাইটস এডভোকেসী কোয়ালিশন বাংলাদেশ ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা।

এডিপি ম্যানেজার (চলতি দায়িত্ব) সুভাষ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেলিম খান ও মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা।

১২০ জন উপকারভোগি ও আমন্ত্রিতদের অংশ গ্রহনে শিশুর প্রতি শারিরীক সহিংসতার চিত্র, সহিংসতার কারণ, সহিংসতার ফলাফল তুলে ধরে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশে পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান এবং কর্মক্ষেত্রে

৫মিলিয়ন শিশু শারিরীক সহিংসতা হতে সুরক্ষার প্রত্যাশা নিয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ৭টি অভিষ্ট অর্জনের সহায়ক ভূমিকা পালনের জন্য গুরুত্বপূর্ণ বার্তাসমুহ উপস্থাপন করেন জেমস অপূর্ব সরদার। পরিচালনা করেন প্রোগ্রাম অফিসার লাভলী লাকী বিশ্বাস।
##