আশাশুনি সংবাদ : স্বাস্থ্য বিষয়ক সমন্বয় সভা


340 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ : স্বাস্থ্য বিষয়ক সমন্বয় সভা
ফেব্রুয়ারি ২৩, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাসুদুর রহমান মাসুদ, আশাশুনি ::

আশাশুনি সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের স্বাস্থ্য বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে অনুষ্ঠিত সভায় সরকারি কর্মকর্তা ও বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

ওয়ার্ল্ড ভিশন আশাশুনি এডিপির সহযোগিতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সরদার। ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার লাভলী লাকি বিশ্বাসের পরিচালনা অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও

উপস্থিত ছিলেন ডাঃ সাইফুল আলম, রবিন্দ্র নাথ বিশ্বাস, আবু মুছা, সুকুমার মন্ডল, কবির আহম্মেদ, গাউছুল আযম, মোজাম্মেল হক, হাসিনারা খাতুন, তৃষ্ণা বিশ্বাস, মৃনাল সরকার, আরতী মন্ডল প্রমুখ।

সভায় মা ও শিশু নিরাপদ স্বাস্থ্য, পিডি হার্থ, শিশুদের মায়ের দুধ পান করানো, ওয়াস কার্যক্রম, স্যানিটেশন, স্যানিটেশন ল্যাট্রিন, গর্ভবতী মা ও শিশুর যতœ, প্রতিবন্ধী শিশুর স্বাস্থ্য সেবা সহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন ইস্যুতে আলোচনা করা হয়।
##

 

ভ্রাম্যমাণ আদালতে ৩ জনের জেল-জরিমানা

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতের ৩ জনকে জেল ও জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সুষমা সুলতানা কোর্ট পরিচালনা করেন।

এএসআই মোজাফফরন হোসেন অভিযান চালিয়ে বড়দল গ্রামের নওয়াব আলী সরদারের পুত্র মঞ্জুরুল ইসলাম ও আমজেদ আলীর পুত্র মহব্বত আলী ঢালীকে গ্রেফতার করেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০ এর ২৬ ধারায় মঞ্জুরুলকে ৭ দিনের ও মহব্বতকে ১৫ দিনে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এএসআই আবু রাসেল অভিযান চালিয়ে পুরোহিতপুর গ্রামের আঃ গফুরের পুত্র রবিউলকে গ্রেফতার করেন। আদালতে তাকে মরা মুরগির গোস্ত বিক্রির চেষ্টার অপরাধে দন্ড বিধির ২৭৩ ধারা অনুযায়ী ১ হাজার টাকা জরিমানা করা হয়।
##