আশাশুনি হাসপাতালে নমুনা সংগ্রহের ঘোষণা


231 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি হাসপাতালে নমুনা সংগ্রহের ঘোষণা
জুলাই ৫, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

করোনা ভাইরাস এর সংক্রমণ প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত মোতাবেক আশাশুনিতে নমুনা সংগ্রহের জন্য জনসাধারণকে নিয়ম অবহিত করতে ঘোষণা প্রচার করেছেন। রবিবার স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে এ ঘোষণা প্রচার করা হয়।
আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার এতদসংক্রান্ত ঘোষণায় জানিয়েছেন, স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহ বুথে প্রতি সপ্তাহে ৩দিন নমুনা সংগ্রহ করা হবে। প্রতি রবি, সোম ও বুধবার দুপুর ১১ টা থেকে ১ টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হবে। নমুনা দিতে আগ্রহীদেরকে সরকার নির্ধারিত ইউজার ফি অনুযায়ী বুথ থেকে নমুনা সংগ্রহের জন্য ২০০ টাকা ফি জমা দিতে হবে। নমুনা প্রদানকারীকে টাকা প্রদানের পর অবশ্যই রশিদ সংরক্ষণ করতে হবে। নমুনা প্রদানে ইচ্ছুক যে কেউকে নমুনা প্রদানের পূর্বে অবশ্যই সকাল ১০ টার মধ্যে রেজিষ্ট্রেশন করাতে হবে। রেজিষ্ট্রেশনের জন্য আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ্বাস (মোবাইলঃ ০১৭৫৫৮৯৬২১০) যোগাযোগ করতে হবে।
তবে শুধুমাত্র শয্যাশায়ী, লকডাউন অঞ্চল ও হোম আইসোলেশনে থাকা রোগীদের ক্ষেত্রে বিশেষ বিবেচনায় বাসায় যেয়ে নমুনা সংগ্রহের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এক্ষেত্রে অনুগ্রহপূর্বক কেউ প্রভাব খাটানোর চেষ্টা করবেন না বলে তিনি অনুরোধ জানিয়েছেন।

#