ইংল্যান্ডের সামনে ২৭৩ রানের টার্গেট টাইগারদের


319 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইংল্যান্ডের সামনে ২৭৩ রানের টার্গেট টাইগারদের
অক্টোবর ৩০, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসে স্বাগতিক বাংলাদেশ শোব কয়টি উইকেট হারিয়ে ২৯৬ রান করেছে। এর ফলে টাইগারদের লিড দাড়ায় ২৭২ রান। জিততে হলে ইংল্যান্ডকে ২৭৩ রান করতে হবে। এর আগে বাংলাদেশের বিপক্ষে ঢাকার মাটিতে ২০১০ সালে ইংলিশরা ২০৯ রান চেজ করে জয় পেয়েছিল ইংলিশরা।

তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমে আগের দিন ৫৯ রানে অপরাজিত থাকা ইমরুল কায়েসের ব্যাটে টাইগারদের লিড বেড়েই চলছিল। তবে ইনিংসের ৪৬তম ওভারে মঈন আলীর বল সুইপ করতে গিয়ে এলবির ফাঁদে পড়েন টাইগার ওপেনার। এরপর ব্যক্তিগত ৪১ রানে আউট হন সাকিব। ইনিংসের ৫৫তম ওভারে আদিল রশিদের বলে বোল্ড হন ৮১ বলে ছয়টি চারে ইনিংস সাজানো সাকিব। স্কোরবোর্ডে আর কোনো রান যোগ না হতেই সাকিবের পথ ধরেন ৯ রান করা মুশফিক। বেন স্টোকসের করা বলে অ্যালিস্টার কুকের তালুবন্দি হন টাইগার দলপতি।

বাংলাদেশের সপ্তম ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন সাব্বির রহমান। ১৫ রান করা সাব্বির ইনিংসের ৬১তম ওভারে লাঞ্চের ঠিক আগে আদিল রশিদের বলে এলবির ফাঁদে পড়েন। দলীয় ২৬৮ রানের মাথায় স্বাগতিকদের সপ্তম উইকেটের পতন ঘটে।

তৃতীয় দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ২৬৮/৭। দিনের প্রথম সেশনে ২৯.৩ ওভারে বাংলাদেশ ১১৬ রান তোলে।

লাঞ্চের পর দ্বিতীয় সেশনের শুরুতেই বিদায় নেন ৫ রান করা তাইজুল ইসলাম। বেন স্টোকসের করা বলে উইকেটের পেছনে বেয়ারস্টোর গ্লাভসবন্দি হন তিনি। দলীয় ২৭৩ রানের মাথায় বাংলাদেশ অষ্টম উইকেট হারায়। ব্যক্তিগত ২ রান করে ফেরেন মিরাজ। শেষ ব্যাটসম্যান হিসেবে ফেরেন ৭ রান করা রাব্বি। আর ২৮ বলে চারটি চারের সাহায্যে ২৫ রান নিয়ে অপরাজিত থাকেন শুভাগত হোম।

ইংলিশদের হয়ে চারটি উইকেট নেন আদিল রশিদ। বেন স্টোকস তিনটি উইকেট নেন, দুটি উইকেট নেন জাফর আনসারি। বাকি একটি উইকেট পান মঈন আলী।